Home /News /life-style /
৫০-এর মালাইকার মতো ছিপছিপে শরীর চান? জানুন নায়িকা কী করেন

৫০-এর মালাইকার মতো ছিপছিপে শরীর চান? জানুন নায়িকা কী করেন

মালাইকা অরোরা

মালাইকা অরোরা

ফিটনেস বজায় রাখতে প্রতিদিন কোন রুটিন মেনে চলেন, ফাঁস করেছেন সে রহস্যও। (Malaika Arora)

  • Share this:

বয়স পঞ্চাশ ছুঁতে চলল। কিন্তু দেখে কে বলবে! মালাইকা অরোরা যেন অষ্টাদশী তরুণী। বলিউডের ফিটনেস ফ্রিকদের তালিকা করলে সবার প্রথমে তাঁর নাম আসবে। রোজকার শরীরচর্চায় ফাঁক রাখেন না। ডায়েটও মাপা। চেহারার উজ্জ্বলতা, শরীরের নিখুঁত ওঠানামায় মালাইকা আজও ‘ছাঁইয়া ছাঁইয়া’ গার্ল।

ফিট থাকতে অনেকেই ডায়েট করেন। কিন্তু কোন খাবার কতটা খাওয়া উচিৎ তা বুঝে উঠতে হিমশিম খেতে হয়। আর মালাইকার মতো টোনড শরীর আর ফিটনেস পেতে চাইলে বাড়তি কিছু করতেই হবে। কী সেটা? মালাইকা নিজেই জানিয়েছেন তাঁর ডায়েটের কথা। ফিটনেস বজায় রাখতে প্রতিদিন কোন রুটিন মেনে চলেন, ফাঁস করেছেন সে রহস্যও। এখানে হুবহু সেটাই তুলে দেওয়া হল।

উপোস: হ্যাঁ। সন্ধ্যে ৭টা থেকে সাড়ে সাতটার মধ্যে রাতের খাবার খেয়ে নেন মালাইকা। তারপর থেকে আর কিছু দাঁতে কাটেন না। পরদিন সকালে প্রথম খাবার মুখে তোলার আগে নিশ্চিত করেন যেন ১৬ থেকে ১৮ ঘণ্টা পেট খালি থাকে। এ একপ্রকার উপোস নয় তো কী!

আরও পড়ুন -- জট কাটাতে পারব, প্রাথমিক চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকের পর আশ্বাস শিক্ষামন্ত্রীর

ওজন: ছোটখাটো জিনিসও তাঁর নজর এড়ায় না। প্রতিদিন সকালে খালি পেটে নিজের ওজন মাপেন তিনি। ওজনের বাড়া-কমা লক্ষ্য করেন খুঁটিয়ে। ওজন বাড়লে সেই অনুযায়ী পদক্ষেপ নেন। কমলে অন্য তরিকা।

দিনের শুরুতে: চা বা কফি নয়। মালাইকার দিন শুরু হয় এক কাপ ‘ইমিউনিটি ওয়াটার’ দিয়ে। গরম জলে এক কুচি আদা আর সামান্য লেবুর রস দিয়ে তৈরি হয় অভিনেত্রীর বিশেষ পানীয়।

আরও পড়ুন-- 'নতুন কৌশল নিচ্ছেন মমতা, মানুষ ছুড়ে ফেলবে ওই হোর্ডিং', ফের বিস্ফোরক দিলীপ ঘোষ

উপোস ভঙ্গ: আগেই বলা হয়েছে রাতের খাবারে পর অন্তত ১৬ থেকে ১৮ ঘণ্টা খালি পেটে থাকেন মালাইকা। সকালে উপোস ভাঙেন আমন্ড, কাজু, পেস্তার মতো ড্রাই ফ্রুট দিয়ে। এতে বিভিন্ন রকমের বাদাম থাকবেই।

জলখাবার: এরপর ওয়ার্কআউট, যোগা। তারপর জলখাবার। মালাইকার পাতে থাকে অ্যাভোকাডো টোস্ট, গ্রিন স্মুদি, বেকড ডিম কিংবা মিষ্টি আলুর রোস্ট। এর সঙ্গে প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি।

মধ্যাহ্নভোজ: দুপুরে ভরপেট খাবার খান মালাইকা। মধ্যাহ্নভোজ কখনও মিস করেন না। এই সময় কার্বোহাইড্রেট এবং ফ্যাট সমৃদ্ধ খাবার থাকে তাঁর পাতে।

নৈশভোজ: রাতে শুতে যাওয়ার অন্তত তিন ঘণ্টা আগে ডিনার সেরে ফেলেন মালাইকা। এই সময় পাতে হরেক রকমের খাবার থাকে। তবে শাকসবজি, ডিম অথবা মাংস এবং বিভিন্ন রকমের ডাল থাকবেই।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bollywood, Diet Tips, Malaika Arora

পরবর্তী খবর