Home /News /life-style /
Weight Loss: কিছুতেই কমছে না ওজন! কোরিয়ান ‘K Pop’ ডায়েটের কথা জানেন না, ঝরঝরিয়ে ঝরবে মেদ

Weight Loss: কিছুতেই কমছে না ওজন! কোরিয়ান ‘K Pop’ ডায়েটের কথা জানেন না, ঝরঝরিয়ে ঝরবে মেদ

Weight Loss: korean diet k pop can reduce weight quickly how it works to fit lifestyle - Photo- Representative

Weight Loss: korean diet k pop can reduce weight quickly how it works to fit lifestyle - Photo- Representative

দ্রুত ওজন কমাতে (Weight Loss) কে পপ (K Pop) ডায়েটের (Diet) জুড়ি নেই বলে তেমনিই আজকের লাইফস্টাইলে (Lifestyle)৷

  • Share this:

#নয়াদিল্লি: বছর দুয়েক আগেই অস্কার পেয়েছে ‘প্যারাসাইট’। তারপর থেকেই কোরিয়ান সিনেমা নিয়ে আগ্রহ জন্মেছে গোটা বিশ্বের। আজকের লাইফস্টাইলে (Lifestyle) তাদের বিউটি প্রোডাক্টসের (Lifestyle) জাদুতে তো আগেই মুগ্ধ হয়েছে তামাম মহিলাকুল। ইদানীং জনপ্রিয় হয়েছে কোরিয়ান ডায়েটও (Korean Diet) । তার নাম কে পপ। দ্রুত ওজন কমাতে (Weight Loss) কে পপ (K Pop) ডায়েটের (Diet) জুড়ি নেই বলে তেমনিই আজকের লাইফস্টাইলে (Lifestyle) এক বাক্যে স্বীকার করছেন বিশেষজ্ঞরাও।

কোরিয়ানদের জীবনযাত্রা (Lifestyle) ভীষনরকম নিয়মানুবর্তিতায় মোড়া। যে কারণে বেশি বয়েসেও এঁদের চামড়ায় কোনও পরিবর্তন আসে না। এছাড়াও কোরিয়ানদের ত্বক, চুলও ভীষণ রকম সুন্দর। যেন কোথাও কোনও খুঁত নেই। এমনকী অতিরিক্ত  ওজনও (weight loss) এঁদের মধ্যে দেখা যায় না। সব মিলিয়ে কোরিয়ানরা ভীষণ রকম পারফেক্ট। এর রহস্য লুকিয়ে তাঁদের ডায়েটে (Diet)। কোরিয়ানরা (Korean) বলেন, কী খাচ্ছেন সেটা নিয়ে যদি মানুষ সতর্ক না হয়, তাহলে কতটা খাচ্ছেন, তার কোনও গুরুত্ব থাকে না। এইখানেই কে পপ  (K Pop) ডায়েটের (Diet) মাহাত্ম্য।

আরও পড়ুন - Lifestyle Tips: জমিয়ে খান কড়াইশুঁটি, স্বাদে মন মজবে, মিলবে মাছ-মাংসের সমান প্রোটিন

ফল আর সবজিতে ভরা ‘কে পপ’ ডায়েট (Diet)

ট্র্যাডিশনাল কোরিয়ান কুইসিন মানেই হরেকরকম রঙচঙে সবজির রান্না। কোরিয়ানরা সবজি ভালোবাসেন। এটি তাঁদের স্লিম ও স্বাস্থ্যকর শরীরের চাবিকাঠি। ভারতে সবজির যেসব রান্না পাওয়া যায়, এগুলো তার থেকে সম্পূর্ণ আলাদা। উল্লেখ্য অধিকাংশ সবজিই ফাইবার সমৃদ্ধ এবং এগুলিতে কম পরিমাণে ক্যালোরি থাকে। যা ওজন কম করতে সাহায্য করে। সবজিতে উপস্থিত ফাইবার পেট ভরা রাখে, যার ফলে উচ্চ ক্যালোরি সম্পন্ন খাবার থেকে দূরে থাকেন কোরিয়ানরা।

Weight Loss: korean diet k pop can reduce weight quickly how it  works to fit lifestyle - Photo- Representative Weight Loss: korean diet k pop can reduce weight quickly how it works to fit lifestyle - Photo- Representative

লো ফ্যাট হাই প্রোটিন যুক্ত ডায়েটেই ওজন কমার রহস্য

কে পপ ডায়েটে তেল, ভাজাভুজি, প্রসেসড ফুড একদম বাদ। প্রোটিন এবং অন্যান্য পুষ্টিযুক্ত খাবারই কোরিয়ানরা পছন্দ করেন। যে খাবার খাবেন তার মধ্যে প্রোটিন আর ফাইবার থাকবে বেশি পরিমাণে। কার্বোহাইড্রেট একেবারেই নয়।

আরও পড়ুন - West Bengal Weather Update: লেপ-কম্বল লাগবে কাজে, সপ্তাহান্তে ফের হাড় কাঁপানো ঠাণ্ডা বাংলায়

স্বাস্থ্যোপযোগী খাবারের পাশাপাশি সি ফুড একটি সাধারণ কোরিয়ান খাবার, যার উপস্থিতি সর্বত্র লক্ষ্য করা যায়। সুপ থেকে শুরু করে সুশি, সবেতেই সি ফুড মিলবে। রেড মিট এঁদের অন্যতম খাদ্য। মুরগির মাংস খুব পছন্দের খাবার। এগুলোও ওজন কমাতে সাহায্য করে।

চিনিযুক্ত খাবার নৈব নৈব চ

কে পপ ডায়েটে মিষ্টি জাতীয় খাবার একেবারে বাদ। সে মিছরি, চিনি হোক কিংবা নরম পানীয়। চিনিতে আছে অত্যধিক ক্যালরি। যা শুধু অস্বাস্থ্যকরই নয়, ওজনও বাড়িয়ে দেয়।

প্রসেসড ফুড বাতিল

ওজন কম করার জন্য বাড়িতে তৈরি খাবারের কোনও বিকল্প নেই। প্রক্রিয়াজাত, অস্বাস্থ্যকর, ফাস্টফুড খাবার শুধু ওজনই বৃদ্ধি করে না, ক্রনিক রোগের সম্ভাবনাও বাড়িয়ে দেবে। তাই শরীরের পক্ষে স্বাস্থ্যকর খাবার-দাবারই কোরিয়ানরা নির্বাচন করে থাকেন।

ফার্মান্টেড ফুড

কোরিয়ান মহিলাদের সমস্ত খাবারে একটি সাইড ডিশ থাকে। এটি সাধারণত নানান ধরনের ফার্মান্টেড খাবার। এমন খাবার অন্ত্রের পক্ষে উপকারী এবং পাচন তন্ত্রের জন্যও স্বাস্থ্যকর। এর ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা তো বাড়েই, পাশাপাশি ওজন কম করাও সহজ হয়।

সঙ্গে হাঁটাচলা, ব্যায়াম

কোরিয়ানরা হাঁটতে ভালোবাসেন। কোনও জায়গায় যাওয়ার জন্য পাবলিক ট্রান্সপোর্টের পরিবর্তে হেঁটে যেতেই তাঁরা বেশি স্বচ্ছন্দ। এতেই কোরিয়ানদের অনেকটা এক্সারসাইজ হয়ে যায়। তারপরেও কোরিয়ানরা প্রতিদিন শরীরচর্চা করেন। ওয়ার্ক আউট তাঁদের বাঁধাধরা নিয়মের মধ্যেই পড়ে। যা ওজন নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

Published by:Debalina Datta
First published:

Tags: Diet, Lifestyle, Weight Loss

পরবর্তী খবর