Home /News /life-style /

Viral Video: ১০ বছর ধরে শুধু ঘাস, পাতা ও কাঠ খেয়েই দিব্যি বেঁচে এই ব্যক্তি ! ভিডিও ভাইরাল

Viral Video: ১০ বছর ধরে শুধু ঘাস, পাতা ও কাঠ খেয়েই দিব্যি বেঁচে এই ব্যক্তি ! ভিডিও ভাইরাল

Bhura Yadav Shahdol

Bhura Yadav Shahdol

Madhya Pradesh man eats leaves for 10 years: এই খাবার দিনের পর দিন খেয়ে কীভাবে বেঁচে রয়েছেন ভুরা যাদব, তা ভেবেই অবাক হচ্ছেন প্রত্যেকে !

  • Share this:

    ভোপাল:  অধিকাংশ মানুষের প্রতিদিনকার খাদ্যের তালিকাতেই থাকে ভাত, রুটি এবং শাক-সবজি ৷ এটাই স্বাভাবিক ৷ কিন্তু কখনও শুনেছেন ভাত-রুটি, সবজি বা মাছ-মাংসের বদলে কেউ প্রতিদিন ঘাস, পাতা এবং কাঠ খাচ্ছেন (Grass and Leaves) ! নিশ্চয় না ৷ মধ্য প্রদেশের শাহডোল জেলার করকটী গ্রামে সম্প্রতি এমন এক অদ্ভূত ব্যক্তিরই সন্ধান পাওয়া গিয়েছে, যিনি প্রতিদিন এগুলোই খান ৷ নাম ভুরা যাদব শাহডোল ৷ তাঁর ঘাস, পাতা এবং কাঠ খাওয়ার ভিডিও এখন ভাইরাল (Viral Video Of Bhura Yadav) !

    জানা গিয়েছে, এগুলি গত ১০ বছর ধরেই খেয়ে আসছেন ভুরা (Bhura Yadav Shahdol) ৷  দিব্যি চিবিয়ে চিবিয়ে ঘাস, পাতা খান ৷ আর তাও কাঁচাই ৷ গ্রামের মানুষরাও তাঁকে ঘাস, পাতা খেতে দেখতেই অভ্যস্ত ৷ খিদে পেলেই এগুলি খেয়ে নেন তিনি ৷ অন্য কিছু খাবারের কথা ভাবতেও পারেন না ভুরা যাদব !

    আরও পড়ুন-অনলাইনে ড্রাগ বিক্রির মামলায় অ্যামাজন কর্তাদের গ্রেফতারের দাবি ব্যবসায়ী সংগঠনের !

    অবিশ্বাস্য মনে হলেও সত্যি ৷ গত ১০ বছর ধরে এই খাবার খেতে খেতে এখন অভ্যস্ত ভুরা ৷ ভাত-রুটি বা অন্য যে কোনও খাবার তাঁর ইচ্ছেও করে না আর খেতে ৷ কারণ প্রতিদিনকার খাদ্যের তালিকায় ঢুকে পড়েছে এগুলোই ৷ আর তা খেয়েই দিব্যি রয়েছেন ভুরা যাদব ৷

    ছোটবেলার থেকেই ঘাস, পাতা খাওয়ার অভ্যাস ছিল তাঁর ৷ খেতেন কাঠও ৷ ছোটবেলার থেকেই দারিদ্র্যই ভুরার সঙ্গী ৷ দু’বেলা পেট ভরে খাবার খাওয়াও কঠিন ৷ তাই ধীরে ধীরে ঘাস, পাতা খেতে খেতেই এখন অভ্যাস হয়ে গিয়েছে ভুরা যাদবের ৷ আর অন্য কিছু খেতে ইচ্ছাও করে না তাঁর ৷ এতদিন ধরে এই সব খেয়ে কোনও সমস্যাও হয়নি ৷ কোনও রোগও সেভাবে খাবার থেকে হয়নি বলে জানিয়েছেন ভুরা ৷ ঘাস, পাতা এবং কাঠ- দিব্যি খেয়ে হজম করছেন তিনি !

    আরও পড়ুন- ডিজের আওয়াজে হার্ট অ্যাটাকে মারা গেল ৬৩ মুরগি; ফার্ম মালিকের এফআইআর দায়ের!

    চিকিৎসকরাও ভুরার এই খাদ্যাভাস দেখে অবাক ৷ তাদের মতে, এ সব জিনিস পেটের ভিতরে গিয়ে হজম হয় না। এর পুষ্টিগুণও নেই। কিন্তু এই খাবার দিনের পর দিন খেয়ে কীভাবে বেঁচে রয়েছেন ভুরা, তা ভেবেই অবাক হচ্ছেন প্রত্যেকে !

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Bizarre, Madhya Pradesh, Viral News

    পরবর্তী খবর