Home /News /life-style /
Underwear Usage: আপনি কতদিন ব্যবহার করতে পারেন এক 'ব্রা-আন্ডারওয়্যার'? অন্তর্বাসের কি এক্সপায়ারি ডেট হয়? জানুন

Underwear Usage: আপনি কতদিন ব্যবহার করতে পারেন এক 'ব্রা-আন্ডারওয়্যার'? অন্তর্বাসের কি এক্সপায়ারি ডেট হয়? জানুন

Underwear Expiry Date Of Underwear Bra Under Garments

Underwear Expiry Date Of Underwear Bra Under Garments

Underwear Usage: বাজারে বিভিন্ন ব্র্যান্ডের অনেক ধরণের অন্তর্বাস রয়েছে। তবে আন্ডারওয়্যারের ব্র্যান্ড যতই দামী হোক না কেন, একটি সময়ের পরে সেগুলি পরিবর্তন করা খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

  • Share this:

    #নয়াদিল্লি : অনেক কিছুর মেয়াদ শেষ হওয়ার তারিখ আছে। এমন পরিস্থিতিতে এখন প্রশ্ন উঠছে অন্তর্বাসের মেয়াদ শেষ হওয়ার তারিখ আছে কি না? পরিষ্কার অন্তর্বাস থাকা কতটা গুরুত্বপূর্ণ তা আমরা সবাই জানি। এমনটা না হলে অনেক রোগ শরীরে বাসা বাঁধে। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল একটি অন্তর্বাস কতক্ষণ পরা যাবে? এই প্রশ্নটি স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ। যদি সময়মতো অন্তর্বাস পরিবর্তন না করা হয়, তবে খারাপ ফিটিং ছাড়াও এটি আপনাকে অনেক রোগও দিতে পারে।

    যাইহোক, বাজারে বিভিন্ন ব্র্যান্ডের অনেক ধরণের অন্তর্বাস রয়েছে। তবে আন্ডারওয়্যারের ব্র্যান্ড যতই দামী হোক না কেন, একটি সময়ের পরে সেগুলি পরিবর্তন করা খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। NYU-এর Longone Health-এর MD, Terneh Shirjien-এর মতে, অন্তর্বাসের মেয়াদ শেষ হওয়ার তারিখ খুঁজে বের করা খুবই সহজ। তিনি বলেন, এখন পর্যন্ত এমন কোনও চিকিৎসা প্রমাণ পাওয়া যায়নি, যাতে লেখা আছে পুরনো অন্তর্বাস পরলে কোন ধরনের ক্ষতি হয়, বিপদ বাড়ে।

    আরও পড়ুন : অলৌকিক ঘটনা! একই সন্তানের দু-দুবার জন্ম দিলেন মা! নিজেই জানালেন আশ্চর্য কাহিনী

    এনওয়াইইউ স্কুল অফ মেডিসিনের অধ্যাপক ফিলিপ টিয়েরনোর মতে, কোনও অন্তর্বাসের মেয়াদ শেষ হওয়ার তারিখ নেই। কিন্তু যদি আপনার অন্তর্বাস ঢিলে হয়ে যায় বা ছিদ্র থাকে। অথবা যদি এর ইলাস্টিক ঢিলে হয়ে যায়, তাহলে এটি একটি স্পষ্ট ইঙ্গিত যে আপনার এখনই আপনার অন্তর্বাস পরিবর্তন করা উচিত। ঢিলেঢালা অন্তর্বাস আপনাকে সারাক্ষণ বিরক্ত করবে। এছাড়াও আপনি কোন কাজ করতে সক্ষম হবে না।

    আরও পড়ুন : ফুচকাকে ইংরেজিতে কী বলে জানেন? ৯৯% মানুষই দিয়েছে ভুল উত্তর! আপনার কি জানা আছে?

    যদিও চিকিৎসাগতভাবে এমন কোনও প্রমাণ নেই, কিন্তু সাধারণ ভাষায়, পুরানো অন্তর্বাস স্বাস্থ্যের জন্য ভালো বলে মনে করা হয় না। যখন পুরানো আন্ডারওয়্যার মিসফিট হয়, তখন ঢিলেঢালা হওয়ার কারণে সেগুলিতে আর্দ্রতা বন্ধ হয়ে যায়। এই অবস্থায়, ইস্ট বা অন্যান্য সংক্রমণ সহ ব্যাকটেরিয়া এতে বৃদ্ধি পেতে শুরু করে। খারাপ অন্তর্বাস পরলে শরীরে ফুসকুড়ি হয় এবং আপনার গোপনাঙ্গে সংক্রমণ শুরু হয়।

    আরও পড়ুন : রোজ সকালে একটি করে খান 'এই' মিষ্টি! মুহূর্তের মধ্যে উপকার পাবেন নাছোড়বান্দা রোগে!

    এমতাবস্থায় সকল বিশেষজ্ঞের পরামর্শ আমাদের এক বছরের মধ্যে অন্তর্বাস পরিবর্তন করা উচিত। অন্যদিকে, আমরা যদি প্রতিদিন আন্ডারওয়্যার পরিধান করি, তাহলে সেগুলো পরিবর্তন করার জন্য ৬ মাস সময় পারফেক্ট।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Health Tips, Under Garments

    পরবর্তী খবর