Home /News /life-style /

Under Eye Gel: নিয়ম না জেনেই লাগিয়ে চলেছেন আন্ডার আই জেল? জানুন কী ভাবে করবেন ব্যবহার!

Under Eye Gel: নিয়ম না জেনেই লাগিয়ে চলেছেন আন্ডার আই জেল? জানুন কী ভাবে করবেন ব্যবহার!

চোখের যত্ন নিন, কিন্তু নিয়ম জেনে

চোখের যত্ন নিন, কিন্তু নিয়ম জেনে

Under Eye Gel: চোখের নিচে জেল প্রয়োগ করা তুলনামূলকভাবে সহজ, কিন্তু এই জেল ব্যবহার করার আগে কয়েকটা কথা মাথায় রাখতে হবে।

  • Share this:

#কলকাতা: মুখের ত্বক, বিশেষ করে চোখের(Under Eye Gel) চারপাশ বেশ স্পর্শকাতর। মহামারী পরবর্তী বিশ্বে, দিনের অর্ধেক সময় ল্যাপটপের স্ক্রিন বা স্মার্টফোনের দিকে তাকিয়ে কাটানোর প্রভাব তাই সবচেয়ে বেশি পড়েছে চোখের নিচে (Eye Care Tips)। বর্ধিত স্ক্রিন টাইম ছাড়াও, অন্যান্য কারণ যেমন ধূমপান, ডিহাইড্রেশন, ঘুমের অভাব থেকে ক্লান্তি এবং সূর্যের এক্সপোজারও চোখের নিচের অংশকে ক্ষতিগ্রস্ত করে, যার ফলে চোখের নিচে কালো দাগ দেখা যায়। চোখের নিচের অংশের এই সমস্যা দূর করতে অনেকেই আন্ডার-আই জেল (Under Eye Gel) ব্যবহার করেন। কারণ এই জেলগুলি ফোলাভাব, ডার্ক সার্কেল এবং সূক্ষ্ম বলিরেখাগুলি হ্রাস করে। যদিও চোখের নিচে জেল প্রয়োগ করা তুলনামূলকভাবে সহজ, কিন্তু এই জেল ব্যবহার করার আগে কয়েকটা কথা মাথায় রাখতে হবে।

আরও পড়ুন: শরীরে অতিরিক্ত নুন যাচ্ছে? ভারসাম্য রাখতে যে সব খাবার খেতেই হবে!

আই জেল কী ভাবে কাজ করে

আন্ডারআই জেলে (Under Eye Gel) ভিটামিন A এবং C, পেপটাইডস এবং সিরামাইডের মতো গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে যা ত্বকের পুনরুজ্জীবনে সাহায্য করে এবং চোখের  (Eye Care Tips) চারপাশের অংশে আর্দ্রতা প্রদান করে। এখন বেশ কিছু আন্ডার-আই জেলে হায়ালুরোনিক অ্যাসিড থাকে যা আর্দ্রতা অক্ষুণ্ণ রাখে এবং ক্যাফিনের প্রাকৃতিক বৈশিষ্ট্য ত্বককে টানটান করতে এবং বলিরেখা দূর করতে সাহায্য করে। এই জেলগুলিতে উপস্থিত অ্যান্টিঅক্সিড্যান্টগুলি সংবেদনশীল ত্বকের ক্ষতি হওয়া থেকে রক্ষা করতে সহায়তা করে।

কী ভাবে ব্যবহার করতে হবে

মুখ ভালো করে ধুয়ে এবং চোখের চারপাশে ছোট ছোট বিন্দুর মতো জেলটি লাগাতে হবে (Under Eye Gel)। খেয়াল রাখতে হবে যে এই জেল যেন চোখে ঢুকে না যায়, কারণ এতে চোখে জ্বালা হতে পারে। এবার বৃত্তাকার গতিতে আলতোভাবে মাসাজ করতে হবে। এই মাসাজ চোখের বাইরের কোণ থেকে চোখের ভিতরের কোণে হবে। বেশি ঘষলে হবে না, এতে ত্বকের ক্ষতি হতে পারে।

আরও পড়ুন: রুখে দেবে ত্বকের দূষণ, অ্যাকটিভ চারকোলের চমৎকার জানেন কি?

এটি সারারাত চোখের নিচে (Under Eye Gel) কাজ করবে। সকালে হালকা গরম জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। চোখের নিচে জেল লাগানোর পর একটি ভালো ঘুম  (Eye Care Tips) দরকার। যাতে সকালে উঠে ত্বক কতটা সহজ হয়েছে সেটা বোঝা যায়।

শক্তিশালী উপাদানে উপাদানে পরিপূর্ণ আন্ডার আই জেল চোখের চারপাশের কোমল ত্বকের যত্ন নেয়। যদি এটি ব্যবহার করেও ডার্ক সার্কেল বা আই ব্যাগের সমস্যা না কমে তাহলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Skin Care, Under eye gel

পরবর্তী খবর