Home /News /life-style /
Tribute to Lata Mangeskar: অভিনব শ্রদ্ধা সুরসম্রাজ্ঞীকে! তরমুজ দিয়ে লতা মঙ্গেশকরের প্রতিকৃতি গড়লেন এই শেফ

Tribute to Lata Mangeskar: অভিনব শ্রদ্ধা সুরসম্রাজ্ঞীকে! তরমুজ দিয়ে লতা মঙ্গেশকরের প্রতিকৃতি গড়লেন এই শেফ

Remembering Lata Mangeskar: রন্ধন বিশেষজ্ঞ জিতেন্দর একটি তরমুজের মধ্যে হিন্দিতে লিখেছেন বিখ্যাত সেই গান, যা লতার প্রয়াণের পর সকলের মুখে মুখে ঘুরেছে, “মেরি আওয়াজ হি পেহচান হ্যায়”।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রয়াত হয়েছেন ভারতের সুরসম্রাজ্ঞী। দেশকে স্তব্ধ করে রবিবার চলে গিয়েছেন লতা মঙ্গেশকর। শুধুই সঙ্গীত বা বিনোদন জগতের মানুষ নন, আপামর ভারতবাসী শ্রদ্ধা (Tribute to Lata Mangeskar) জানিয়েছেন এই কিংবদন্তীকে। অনন্য উপায়ে শ্রদ্ধা জানিয়েছেন শেফ জিতেন্দর। রন্ধন বিশেষজ্ঞ জিতেন্দর একটি তরমুজের মধ্যে হিন্দিতে লিখেছেন বিখ্যাত সেই গান, যা লতার প্রয়াণের পর সকলের মুখে মুখে ঘুরেছে, “মেরি আওয়াজ হি পেহচান হ্যায়”। তবে শুধু গানের কলি খোদাই করেই ক্ষান্ত হননি তিনি। শব্দের পাশাপাশি প্রয়াত গায়িকার একটি দুর্দান্ত প্রতিকৃতিও (Tribute to Lata Mangeskar) তৈরি করেছেন তরমুজে খোদাই করে।

    আরও পড়ুন- বিশ্ব পিৎজা দিবসে কাঁচি দিয়ে পিৎজা কেটে ভাইরাল হলেন এই ব্যক্তি!

    দেখে নিন সেই শিল্পকর্ম!

    View this post on Instagram

    A post shared by Jitender (@chefjiten_india)

    শ্রদ্ধা জানাতে ইনস্টাগ্রামে ক্যাপশনে জিতেন্দর লিখেছেন: “RIP ‘Nightingale of India”… আপনি আমাদের দেশে এমন একটি শূন্যতা রেখে গেলেন যা কখনই পূরণ করা যাবে না। আগামী প্রজন্ম আপনাকে ভারতীয় সংস্কৃতির একজন কিংবদন্তী হিসেবেই মনে রাখবে, যার সুরেলা কন্ঠে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল.. ওম শান্তি।”

    তবে এই প্রথম (Tribute to Lata Mangeskar) নয়। এর আগেও জিতেন্দর তরমুজের উপর নানান শিল্পকর্ম করেছেন। ২০১৯ সালে একটি তরমুজের উপর উইং কমান্ডার অভিনন্দন বর্ধমানের মুখচ্ছবি খোদাই করেছিলেন৷ মহাত্মা গান্ধি, সুভাষ চন্দ্র বসু এবং চন্দ্র শেখর আজাদের মতো সুপরিচিত মানুষদের মুখের অবয়বও ফুটিয়ে তুলেছেন তরমুজের উপর খোদাই করে৷

    View this post on Instagram

    A post shared by Jitender (@chefjiten_india)

    আরও পড়ুন- জানেন, একবার চুমু খেলে সঙ্গীর সঙ্গে ৩০০-রও বেশি ব্যাকটেরিয়ার লেনদেন ঘটে!

    জিতেন্দর একটি ভিডিও'ও শেয়ার করেছেন। সেই ভিডিওতে তাঁকে খোদাই করার সরঞ্জাম দিয়ে ফলের উপর খোদাই করতে দেখা যাচ্ছে।

    শেফ জিতেন্দরের ইনস্টাগ্রাম প্রোফাইল বলছে, খাদ্যসামগ্রীকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে ভালোবাসেন তিনি। নিজের রান্নার দক্ষতা ব্যবহার করে খাবারের নানান জিনিস দিয়ে শিল্পকর্ম তৈরি করতে পছন্দ করেন জিতেন্দর। তবে এই শিল্প ফুটিয়ে তুলতে বিশেষত তরমুজই ব্যবহার করেন তিনি। তার কারণ হল তরমুজ গভীর, শাঁসালো, বহুস্তরীয় রঙ দেখতে পাওয়া যায় এই ফলে। শেফ উল্লেখ করেছেন যে তিনি সহজলভ্য ফল এবং সবজির সৃজনশীল ব্যবহার করতে পছন্দ করেন।

    শেফ ভিকি রত্নানিও জিতেন্দরের এই প্রচেষ্টার প্রশংসা করেছেন। “দারুণ হয়েছে শেফ,” নিজের ইনস্টাগ্রামে লিখেছেন তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Lata Mangeshkar Passes Away, Lata Mangeskar

    পরবর্তী খবর