লাইফস্টাইল

?>
corona virus btn
corona virus btn
Loading

রান্নাঘরের দুর্গন্ধ রুখতে ট্রাই করুন সহজ, ঘরোয়া কিছু উপায়! রেজাল্ট গ্যারান্টেড!

রান্নাঘরের দুর্গন্ধ রুখতে ট্রাই করুন সহজ, ঘরোয়া কিছু উপায়! রেজাল্ট গ্যারান্টেড!
representative image

রান্নাঘরের দুর্গন্ধ রুখতে ট্রাই করুন সহজ, ঘরোয়া কিছু উপায়! রেজাল্ট গ্যারান্টেড!

  • Share this:

রান্নাঘরে দুর্গন্ধ রুখতে নামীদামি ব্র্যান্ডের ফ্রেশনার ব্যবহার করেও ফল পাননি? ট্রাই করুন সহজ ঘরোয়া কিছু উপায়। রেজাল্ট গ্যারান্টেড!

১) রান্নাঘরে দুর্ঘন্ধ রুখতে,শুকনো ও ভেজা ময়লা আলাদা বাক্সে রাখুন। যেসমস্ত জিনিস সহজে পচে যায়, সেগুলোকে নিয়মিত বাইরে ফেলার ব্যবস্থা করুন। প্রতিবার নোংরা বাইরে ফেলে আসার পর অ্যান্টিব্যাকটেরিয়াল ক্লিনার দিয়ে ডাস্টবিন ধুয়ে, রোদে শুকিয়ে নিন। পাশাপাশি প্রতিবার ডাস্টবিন ব্যবহার করার আগে ডাস্টবিনের ভিতর অর্ধেক কাপ বোরক্স ছড়িয়ে নিন। আর সরাসরি বিন-এ নয়, ময়লা ফেলুন বিন-এর ভিতরে রাখা ডিসপোজাল গার্বেজ ব্যাগে।

২) রান্নাঘরে আঁশটে গন্ধ বেরলে, অল্প এলাচ, দারচিনি ও তেজপাতা জলে ফুটিয়ে নিন। ফুটে গেলে আঁচ হালকা করে বেশ কিছুক্ষণ আঁচে বসিয়ে রাখুন, যাতে গোটা রান্নাঘরে ভাপ ছড়িয়ে পরে।

৩) কয়েকটা পাতিলেবুর স্লাইস ২২৫ ডিগ্রিতে প্রি-হিট করা আভেনে বেক করুন। এবার আভেনের দরজা খুলে কয়েক ঘণ্টা রেখে দিন। রান্নাঘরের গন্ধ উবে যাবে। বাঁধাকপি বা মুলো সেদ্ধ করলে রান্নাঘরে টেকা দায়! তাই এই সবজিগুলোর সেদ্ধ করার সময় জলে একটুকরো পাতিলেবু জলে দিয়ে দিন।

৪) মাছের গন্ধ তাড়াতে অল্প অলিভ অয়েলের মধ্যে এক টুকরো দারচিনি দিয়ে কিছুক্ষণ গ্যাসে বসিয়ে রাখুন। প্রতিদিন রাতে গরম জলে বেকিং সোডা ঘন করে গুলে স্পাঞ্জ দিয়ে গ্যাস আভেন মুছলে পোড়া গন্ধ চলে যাবে।

৫)সিংকের খোলা মুখ থেকে দুর্গন্ধ বের হলে ১ কাপ ভিনিগার ও বেকিং সোডা মিশিয়ে ঢেলে দিন। আধঘণ্টা রেখে জল ঢেলে দিলে গন্ধ উধাও। এছাড়া, এঁটো বাসন রাতেই ধুয়ে ফেললে, রান্নার সময় এক্সহস্ট চালালে, বাসন মাজার স্পাঞ্জ প্রতি সপ্তাহে বদলালে এবং চিমনিতে জমা তেল রোজ পরিস্কার করে ফেললে রান্নাঘরে কোনও গন্ধও হবে না।

আরও পড়ুন-কন্ডোমে হতেই পারেন টারজান, তবে এগুলো মাথায় রাখুন

First published: June 1, 2018, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर