Home /News /life-style /
Glow on your wedding day : এই মাঘে আপনারও কি চার হাত এক হচ্ছে? জেনে নিন কী ভাবে বিয়ের দিন হয়ে উঠবেন নজরকাড়া সুন্দরী!

Glow on your wedding day : এই মাঘে আপনারও কি চার হাত এক হচ্ছে? জেনে নিন কী ভাবে বিয়ের দিন হয়ে উঠবেন নজরকাড়া সুন্দরী!

অনেক আগে থেকেই প্রস্তুতি নিতে হবে

অনেক আগে থেকেই প্রস্তুতি নিতে হবে

কী ভাবে বিয়ের দিন নিজের উজ্জ্বল ত্বক আগে থেকেই তৈরি রাখবেন সেই প্রস্তুতির হাল হদিশ বলে দিচ্ছি আমরা।

  • Share this:

বিয়ের দিন সব কনেরাই চান যে তাঁদের যেন সবার চেয়ে সুন্দর দেখতে লাগে। কিন্তু শুধু ওই দিন একগাদা মেকআপ করলেই সেই উদ্দেশ্য পূর্ণ হওয়া সম্ভব নয়। এর জন্য অনেক আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। কী ভাবে বিয়ের দিন নিজের উজ্জ্বল ত্বক আগে থেকেই তৈরি রাখবেন সেই প্রস্তুতির হাল হদিশ বলে দিচ্ছি আমরা (how to glow on your wedding day)।

ত্বক আর্দ্র রাখতে হবে

আর্দ্র ত্বক রাখা হল এই প্রস্তুতির প্রথম ধাপ। এর জন্য বেছে নিতে হবে একটি তেলযুক্ত ময়েশ্চারাইজার। এটা নিয়ম করে প্রতিদিন মুখে লাগাতে হবে। ত্বকেরে উপরিভাগে ময়েশ্চারাইজার লাগালে আর্দ্রতা আটকে থাকবে ত্বকে। আর এর জেরেই বিয়ের দিন ফুটে উঠবে জেল্লা। আমন্ড বাদামের তেল হল সেরকমই একটি ময়েশ্চারাইজার যা মুখে লাগানো যেতে পারে।

আরও পড়ুন : ভাজা বা পোড়া, শীতে চুটিয়ে বেগুন খাচ্ছেন? দেখুন অজান্তেই কী কী ক্ষতি ডেকে আনছেন

মুখে সাবান লাগানো যাবে না

মুখে সাবান দেওয়া একদম চলবে না। বিশেষ করে সুগন্ধি দেওয়া সাবান মুখ থেকে বাড়তি তেল শুষে নিয়ে ত্বক শুষ্ক করে দেয়। যদি মুখের ময়লা পরিষ্কার করতে হয় তাহলে আর্দ্রতা নিয়ে আসে এরকম ক্লেঞ্জিং মিল্ক ব্যবহার করা যেতে পারে। ঘরোয়া টোটকা ব্যবহার করতে চাইলে হুইট ব্র্যান আর মালাই একসঙ্গে মুখে ঘষা যেতে পারে। সাবান একান্তই ব্যবহার করতে চাইলে ময়েশ্চারাইজিং সোপ ব্যবহার করা যায়।

সানস্ক্রিন ব্যবহার করতে হবে

সূর্যের অতিবেগুনি রশ্মি ত্বকের ক্ষতি করে। তাই বাইরে বেরোলে সানস্ক্রিন লাগাতে ভুলে গেলে চলবে না। এমনকি যেদিন খুব রোদ উঠবে সেদিন ঘরের মধ্যেও সানস্ক্রিন মেখে থাকতে হবে।

আরও পড়ুন : এই অর্ডারে খান, রক্তে শর্করার মাত্রা থাকবে কম

ভিতর থেকে আর্দ্র থাকতে হবে

ত্বকের আর্দ্রতা শুধু বাইরে থেকে নিয়ে আসলে হবে না, আর্দ্র থাকতে হবে ভিতর থেকেও। আর এর জন্য প্রচুর পরিমাণে জল পান করতে হবে সারাদিনে।

রেটিনয়েডস দরকার

ডার্ক সার্কল দূর করতে গেলে রেটিনলযুক্ত ক্রিম ব্যবহার করতে হবে। রেটিনল কোলাজেন উৎপন্ন করে। শসা, টম্যাটো, আলু এগুলো দিয়েও ডার্ক সার্কল দূর করা যায়। এছাড়া টি ব্যাগ চোখের নিচে রাখলেও কাজ দেয়।

আরও পড়ুন : কোভিড-১৯ তৃতীয় তরঙ্গে অন্তঃসত্ত্বা এবং নতুন মায়েরা রয়েছেন হাই রিস্ক জোনে, মত বিশ্বস্বাস্থ্য সংস্থার

সিও২ লেজার ট্রিটমেন্ট

ত্বক টানটান রাখতে এবং সমস্ত দাগছোপ দূর করতে গেলে সিও২ লেজার ট্রিটমেন্ট করানো যেতে পারে। এই ট্রিটমেন্টে ত্বক তার তারুণ্য ফিরে পাবে।

লিপোক্রাফট ট্রিটমেন্ট

যদি ত্বকের সমস্যা খুব গভীর হয়, অর্থাৎ যদি অ্যাকনে বা কোনও ক্ষতের দাগ দূর করতে হয় তাহলে এই ট্রিটমেন্টের সাহায্য নেওয়া যায়।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Bridal Tips, Wedding

পরবর্তী খবর