দিওয়ালি ২০২০: একেবারে ইউনিক উপহার চাই প্রিয়জনের জন্য? যা আর কেউ দেবে না? এক নজরে দেখে নিন তালিকা!

দিওয়ালি ২০২০: একেবারে ইউনিক উপহার চাই প্রিয়জনের জন্য? যা আর কেউ দেবে না? এক নজরে দেখে নিন তালিকা!
Image: AP

দীপাবলীর সময়ে শহরাঞ্চলের বাতাস দারুণ ভাবে দূষিত হয়। অনেকেই শ্বাসকষ্ট ও ফুসফুসের সংক্রমণে ভোগেন।

  • Share this:

    উৎসব শব্দটাই জানান দেয় স্পষ্ট ভাবে যে এমন দিনে শুধু নিজেকে নিয়ে থাকা শোভা দেয় না! ওই যে, শব্দটার সঙ্গে জুড়ে আছে সব অর্থাৎ গোষ্ঠীবদ্ধ আনন্দের ইঙ্গিত!

    এখন অন্যকে আনন্দ দেওয়ার পদ্ধতির মধ্যে যা যা পড়ে, তার সবই আমরা করে থাকি প্রতি বছরে দীপাবলী বা দিওয়ালিতে নিয়ম মেনে। এ বছরেও করব। বাড়ি সাজাব, প্রিয়জনের পছন্দের খাবার তৈরি করব, তাঁদের জন্য কিনব নতুন জামাকাপড়।আর বিশেষ করে তাঁদের হাতে তুলে দেব এক অভিনব উপহার। এমন কিছু যা তাঁরা অন্য কারও কাছ থেকে পাবেন না। সেই লক্ষ্যেই একবার নিচের তালিকাটায় নজর রাখুন!


    ১. লক্ষ্মী-গণেশের মূর্তিদিওয়ালির আসল কথাই হল নিজেদের মধ্যে হুল্লোড় এবং লক্ষ্মী-গণেশের উপাসনা। তাই প্রিয়জনকে খরচে পোষালে লক্ষ্মী আর গণেশের ধাতু বা পাথরের বা কাঠের জোড়া মূর্তি উপহার দিতে পারেন। প্রিয়জন ধার্মিক না হলেও অসুবিধে নেই, শিল্পসৌকর্যে মূর্তিশোভা তাঁর মন জয় করে নেবে।

    ২. সোনা বা রুপোর মুদ্রাএই বস্তুটিও দিওয়ালির উৎসবের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত। বিশেষ করে দিওয়ালির প্রথম দিন, অর্থাৎ ধনতেরসে সোনা বা রুপোর মুদ্রা ঘরে নিয়ে আসা অক্ষয় সমৃদ্ধির দ্যোতক বলে উদযাপিত হয়। আপনিও তাই বাজেট বুঝে প্রিয়জনের হাতে তুলে দিতে পারেন সোনা বা রুপোর মুদ্রা।

    ৩. এয়ার পিউরিফায়ারদীপাবলীর সময়ে শহরাঞ্চলের বাতাস দারুণ ভাবে দূষিত হয়। অনেকেই শ্বাসকষ্ট ও ফুসফুসের সংক্রমণে ভোগেন। আবার শীতকালে তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে বায়ুদূষণের মাত্রাও ক্রমে বাড়তে থাকে। বাতাসে নানা ধরনের ছোট ছোট ধূলিকণার পরিমাণ ও উপস্থিতি বেড়ে যায়। তাই আপনার বাজেটের সঙ্গে তাল মিলিয়ে নানা স্মার্ট এয়ার পিউরিফায়ারও উপহার দিতে পারেন প্রিয়জনকে।

    ৪. প্রদীপদিওয়ালি তো বটেই, এ ছাড়া সারা বছরই গৃহশোভা বাড়াতে নানা ডিজাইনের পিতলের প্রদীপের জুড়ি মেলা ভার। হাতে প্রদীপ নিয়ে দণ্ডায়মান দীপবালা, শিকল থেকে ঝোলানো প্রদীপ- সবই প্রিয়জনের মন জয় করে নেবে!

    তবে প্রিয়জনের পছন্দ আমাদের চেয়ে ভালো জানেন আপনি! তাই ইচ্ছে হলে সরাসরি কোনও গিফ্ট কার্ড দিয়েও কাজ সারতে পারেন!

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর