লাইফস্টাইল

?>
corona virus btn
corona virus btn
Loading

বাড়িতে বসেই সন্তানকে শেখান ইংরেজি , কীভাবে? দেখুন নিজেই

বাড়িতে বসেই সন্তানকে শেখান ইংরেজি , কীভাবে? দেখুন নিজেই

করোনা আতঙ্কর জেরে স্বাভাবিক জীবন বিপর্যস্ত। একদিকে যেরকম ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা করা হয়েছে সব দপ্তর থেকে সেরকমই আবার স্কুলগুলো থেকেও অনলাইন পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কর জেরে স্বাভাবিক জীবন বিপর্যস্ত। একদিকে যেরকম ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা করা হয়েছে সব দপ্তর থেকে সেরকমই আবার স্কুলগুলো থেকেও অনলাইন পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে। এই অবস্থায় খানিকটা সময় পড়াশোনা বা কাজ নিয়ে সময় কেটে গেলেও অনেকটা সময় পরে থাকে যেটা সন্তানের সঙ্গে খুব এফেক্টিভলি কাটানোটা মুশকিল হয়ে ওঠে। বাচ্চাদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবেও নতুন চমকের ব্যবস্থা করেছে ব্রিটিশ কাউন্সিল। বন্দি অবস্থাতেও যাতে বাচ্চারা নতুন কিছু শেখে এবং আনন্দে থাকে তার জন্য ইংরেজি শেখার নতুন পথ বার করেছেন কর্তৃপক্ষ। জানতে ইচ্ছে করছে কি সেই চমক..... আপনার সন্তানের বয়স এবং ক্লাস অনুযায়ী এই সাইটে রয়েছে নানা রকমের লেসন ও তার ভিডিও যেগুলো দেখলে আপনিও বুঝতে পারবেন কি চমৎকার ভাবে সেগুলো ডিজাইন করা হয়েছে। এছাড়াও রয়েছে বাচ্চাদের গল্প লেখার সুযোগ।

আপনার সন্তান যদি লিখতে ভালোবাসে তাহলে এই সাইটে সে তার নতুন গল্প লিখে পাবলিশ করতে পারে যেটা অন্যরাও পড়তে পারবে। এর পাশাপাশি রয়েছে আর্ট ক্লাসের দারুণ সুযোগ। এখন অনেকটা সময় পাওয়া গেছে যখন বাচ্চাদের সঙ্গে অভিভাবকরাও দারুন সময় কাটাতে পারেন, আর ঠিক সেই সময়টাই নানা রকমের আঁকা, পেপার কাটিং এর মতন ক্রিয়েটিভ আইডিয়া আপনি পেয়ে যাবেন এখানে। যেগুলো অনেক সময় আপনার বাচ্চাদের এনগেজ করে রাখবে। নতুন ইংরেজি ভোকাবুলারি খেলার ছলে সুন্দর করে শেখানোর ব্যবসাও রয়েছে এখানে। যেখানে ওয়ার্ড পাজল এর মাধ্যমে আপনার সন্তান শিখবে অনেক নতুন শব্দ। এই সময়কে জয় করার সঙ্গে সঙ্গে আবার এই সময়টাকে ঠিক ভাবে কাজে লাগানোর যেন এ এক দারুণ উপায়।

Published by: Akash Misra
First published: April 7, 2020, 4:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर