Home /News /life-style /
Kids Summer Clothes: ঘামে ভিজে শরীর খারাপ হতে পারে, গরমে শিশুকে কেমন পোশাক পরাবেন? রইল টিপস

Kids Summer Clothes: ঘামে ভিজে শরীর খারাপ হতে পারে, গরমে শিশুকে কেমন পোশাক পরাবেন? রইল টিপস

Kids Summer Clothes: শিশুর জন্য বেছে নিতে হবে আরামদায়ক পাতলা পোশাক। যেটা পরলে সে সহজে ঘেমে যাবে না কিংবা শরীরে র‍্যাশ বেরবে না।

  • Share this:

Kids Summer Clothes: গরমের দিনগুলোতে সবচেয়ে বেশি খেয়াল রাখতে হয় শিশুদের। খাবার থেকে পোশাক - সবকিছু যেন হয় আরামদায়ক। মোটা কাপড়ের পোশাক হলে ঘামে ভিজে অনেক সময় শিশু অসুস্থ হয়ে পড়তে পারে। আবার বেশি গরমে গায়ে ঘামাচিও দেখা যায়।

এই সময়ে শিশুর জন্য বেছে নিতে হবে আরামদায়ক পাতলা পোশাক। যেটা পরলে সে সহজে ঘেমে যাবে না কিংবা শরীরে র‍্যাশ বেরবে না। পাতলা, হাতা কাটা ও ঢিলেঢালা পোশাক এই সময়ের জন্য উপযুক্ত। দিনে কয়েকবার পোশাক পরিবর্তন করতে পারলে সবচেয়ে ভালো।খেলাধুলো, ঘুমনো কিংবা বাড়িতে পরার জন্য আলাদা পোশাক নির্বাচন করা যেতে পারে। এখানে খেলাধুলোর সময় শিশুর জন্য উপযুক্ত কিছু পোশাক বেছে নেওয়া হল।

মেয়েদের খেলার পোশাক

সুতির পোশাক আর স্যান্ডেল: শরীরে লেপ্টে থাকবে এমন পোশাক নয়। বদলে এই গ্রীষ্মে বেছে নিতে হবে ঢিলেঢালা পোশাক। এক্ষেত্রে সুতির পোশাক আদর্শ। বাচ্চা মেয়েদের সুতির পোশাকে সাধারণত ফ্রিল থাকে যেগুলো বাতাসে ভাসতে পারে। তাই গ্রীষ্মে এই ধরনের পোশাক আরামদায়ক। এ জন্য স্লিভলেস, স্প্যাগেটি স্ট্র্যাপ বা হল্টার নেক বেছে নেওয়া যায়। এর সঙ্গে পায়ে থাকুক হালকা স্যান্ডেল।

আরও পড়ুন -গরমে স্নানের সময় এই ভুলগুলো করছেন না তো? এই নিয়ম মানলেই মিলবে তৃপ্তি

ব্যাগি টপ, ডেনিম শর্টস আর স্যান্ডেল: মেয়ে যদি পোশাকপ্রেমী হয় তাহলে তাকে গরমের অনুভূতির সঙ্গে মানানসই রঙের এক জোড়া ডেনিম শর্টস বা চিনো শর্টস দেওয়া যায়। এর সঙ্গে থাকুক ব্যাগি টপ। এক্ষেত্রে অফ শোল্ডার বা কোল্ড শোল্ডার টপ বেছে নেওয়া যায়। একজোড়া বিনুনি এবং স্যান্ডেলের সঙ্গে যা একেবারে মানানসই।

ছেলেদের খেলার পোশাক

টি শার্ট, শর্টস আর ক্রোক: গরমে পোশাকটি পরে যেন শিশু স্বাচ্ছন্দ্য বোধ করে, সেদিকে খেয়াল রাখা জরুরি। তাই এই সময়ে টি শার্ট, শর্টস আর ক্রোক একেবারে আদর্শ। তবে মজার কথা হল, এই আউটফিটে শুধু গ্রীষ্ম নয়, শীত ছাড়া প্রায় সব ঋতুই কাটিয়ে দেওয়া যায়। তাছাড়া এই পোশাকে খেলাধুলোও সহজ।

আরও পড়ুন -খুব অল্পতেই অত্যন্ত ঠান্ডা, সামান্য বিদ্যুতের বিল? স্টাইলিশ লুক, এক এসিতে হাজার কামাল, কেনার আগে জেনে নিন

শার্ট, শর্টস আর স্লিপ-অন: সুতির তৈরি হালকা বা প্যাস্টেল রঙের শার্ট বেছে নেওয়া যায়। গরমে আরামদায়ক। পাশাপাশি সুতির শর্টস বা চিনো শর্টস। এগুলো ডেনিম শর্টসের চমৎকার বিকল্প। কয়েক জোড়া কিনে রাখলেই সারা বছর চলে যাবে। এই শর্টস পরেই পিকনিক, আউটিং বা কোথাও বেড়াতে নিয়ে যাওয়া যায় অবলীলায়। খেলার সময় এর সঙ্গে থাক স্লিপ-অন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Fashion trends, Kids, Summer

পরবর্তী খবর