Home /News /life-style /

Winter: একটু উষ্ণতার ছোঁয়া, এই বদলগুলিতেই আপনার ঘর এবারের শীতে 'হটস্পট'!

Winter: একটু উষ্ণতার ছোঁয়া, এই বদলগুলিতেই আপনার ঘর এবারের শীতে 'হটস্পট'!

একটু উষ্ণতার ছোঁয়া

একটু উষ্ণতার ছোঁয়া

Winter: শীতকালে অন্দরসজ্জায় উষ্ণতার ছোঁয়া,এই বদলগুলো আনলে নিজের ঘরই হয়ে উঠবে সময় কাটানোর দারুণ জায়গা!

  • Share this:

#কলকাতা: ডিসেম্বরের হিমেল হাওয়া মানেই চারিদিকে হট চকোলেট, ছুটির সিনেমা, সোয়েটার এবং উষ্ণ ভালোবাসা। সকলেই এই সময় আরামদায়ক, গরম-নরম কম্বলের তলায় ঢুকে থাকতেই বেশি ভালোবাসেন৷ আর প্রত্যেকেরই বাড়ির প্রিয় জায়গা বেডরুমের গুরুত্ব যেন শীতকালে আরও বেড়ে যায়। তবে চিরাচরিত বেডরুমের সাজসজ্জায় একটু অদল-বদল করলেই শীতকালে বেডরুমেই উষ্ণতার অনুভূতি পাওয়া যেতে পারে।

শীতকাল হল-- সেই সময় যখন আমরা আমাদের গরম কফি কিংবা ধোঁয়া ওঠা গরম চা অথবা কিছু ভালো মানের হট চকোলেট সব চেয়ে বেশি উপভোগ করি। তাই গরম কফির কাপে চুমুক দিতে দিতে বইয়ের পাতা উল্টানোর জন্য বেডরুমে একটি কাঠের কফি টেবিল রাখা যেতে পারে। যেখানে নিজের মতো সময় কাটাতে পারা যায়৷ সেই টেবিলের পাশে কিছু মোমবাতি রাখলে ঘরের শোভা আরও অনেকটাই বেড়ে যাবে। আবার কেউ যদি বিছানায় শুয়ে শুয়ে বই পড়তে ভালোবাসেন, তা হলে বিছানার পাশে হাত পৌঁছয়, এমন জায়গায় বুক হোল্ডার রাখতে পারেন।

কিউরিও কাসার ব্যাগিট খুব ভালো বুল হোল্ডার, যার নকশাও অন্য রকম। বাদামী রঙের চামড়া দিয়ে তৈরি এটির শৈলীটি বেশ সাধারণ এবং মার্জিত। তাই আপনার প্রিয় কাল্পনিক চরিত্রগুলির সঙ্গে একা সময় কাটানোর জন্য এই বুক হোল্ডারটিতে আপনার প্রিয় বইগুলি রাখতে পারেন।

আরও পড়ুন: সকালে ঘুম থেকে উঠেই ফোন ঘাঁটেন? বিজ্ঞানীরা বলছেন, চরম বিপদের মুখে পড়বেন আপনি

কোনও জায়গাকে মোমবাতি ছাড়া আর অন্য কিছুই সব চেয়ে বেশি উষ্ণ ও আলোকিত করতে পারে না এবং তা যখন ফ্যাশনেবেল পদ্ধতিতে করা হয়, তখন তো একেবারে সোনায় সোহাগা! মোমবাতি-সহ একটি মোমবাতি স্ট্যান্ডের সেট ড্রেসার কিংবা বিছানার পাশে রাখলে ঘর দারুণ ভাবে সেজে উঠবে। এ ক্ষেত্রে সুগন্ধি মোমবাতি আরও শোভা বর্ধন করে। এক বার ভাবুব না, একটি শীতের সন্ধ্যায় গরম পানীয়তে চুমুক দিতে দিতে আপনি আপনার প্রিয় বই পড়ছেন এবং ঘরের বাতাস ভ্যানিলা, সিনামন অথবা চন্দনের গন্ধে ভরে উঠেছে, তা হলে এর চেয়ে ভালো অনুভূতি আর কি কিছু হতে পারে!

আরও পড়ুন: ভুঁড়ির জন্য বিব্রত? পেটের মেদ কমাতে এই খাবারগুলি খেতেই হবে

আবার ঘরের লুক বদলাতে কিছু মাটির ফুলদানিও রাখা যেতে পারে। জানলার পাশে কিংবা কফি টেবিলে রাখলে ফুলদানিগুলি অন্দরের সৌন্দর্য আরও কয়েক গুণ বাড়িয়ে দেবে।

First published:

Tags: Bedroom, Winter

পরবর্তী খবর