Home /News /life-style /
Make-up Taste: ভারতীয় স্কিন টোনের জন্য আদর্শ! এই ৪ রকমের লিপস্টিক শেড থাকলেই বাজিমাত

Make-up Taste: ভারতীয় স্কিন টোনের জন্য আদর্শ! এই ৪ রকমের লিপস্টিক শেড থাকলেই বাজিমাত

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Make-up Taste: ভারতীয় ত্বকের সঙ্গে মানানসই লিপস্টিকগুলো নিয়ে এখানে আলোচনা করা হল।

  • Share this:

#কলকাতা: আড্ডা হোক কিংবা পার্টি, অল্প সাজ, সঙ্গে ঠোঁটে একটু লিপস্টিক বুলিয়ে নিলেই রেডি। বাজারে বিভিন্ন রঙের বিভিন্ন শেডের লিপস্টিক পাওয়া যায়। তার মধ্যে থেকে ত্বকের রঙের সঙ্গে মানানসই একটা বেছে নেওয়া মুশকিল তো বটেই। কিছু রঙ আবার ভারতীয় ত্বকের টোনের সঙ্গে যায় না। তাহলে উপায়? চিন্তা নেই। ভারতীয় ত্বকের সঙ্গে মানানসই লিপস্টিকগুলো নিয়ে এখানে আলোচনা করা হল।

নুডস: অনেক সময় কোনও রঙ বা শেড মনে ধরে না। এমন হলে হাতে তুলে নিতে হবে নুড শেডের লিপস্টিক। এটা কখনওই হতাশ করবে না। বাজারে হাজার একটা নুড কালারের লিপস্টিক পাওয়া যায়। এর প্রায় সবকটাই ভারতীয় ত্বকের সঙ্গে একেবারে লাগসই। যদি কেউ ব্রাউন নুড চান তাহলে ব্রাউনের ওয়ার্মার শেড বেছে নিতে হবে; রোজি নুড চাইলে বেছে নিতে হবে বাস্টি পিঙ্ক; আর যদি কেউ পিওর নুড চায় তাহলে কোরালের বদলে ব্রাউনিশ শেডই মানানসই হবে। শুধু বেড়ানো নয়, পার্টিতেও স্বচ্ছন্দে এই শেড ব্যবহার করা যায়।

লাল: লাল লিপস্টিকের কোনও জুড়ি নেই। প্রত্যেক মহিলার মেকআপ কিটে এই রঙের লিপস্টিক থাকবেই। নারীর সৌন্দর্যকে বের করে আনে এই শেড। দিনের যে কোনও সময় ব্যবহার করা যায়। রোম্যান্টিক ক্যান্ডেল লাইট ডিনার হোক কিংবা রাতের পার্টি, লাল শেডের লিপস্টিক সবেতেই সমান জনপ্রিয়। তবে এর মধ্যে ফ্যাশন সচেতনদের পছন্দ হল রোজ রেড, ক্রিমসন, ফায়ার রেড, কোরাল, রাস্পবেরি রেড এবং রুবি রেড লিপস্টিক।

আরও পড়ুন- 'সিদ্ধান্ত জানান', উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে শিশির-দিব্যেন্দুকে চিঠি তৃণমূলের

কফি: না, না কফি খাওয়ার কথা হচ্ছে না। লিপস্টিকের আলোচনাই চলছে। ইদানীং কফি শেডের লিপস্টিক ব্যাপক জনপ্রিয় হয়েছে। এটা একটা ক্লাসি লুক এনে দেয়। কফি লিপস্টিক তুলতুলে এবং ডাস্টি, ফলে একটা সাটিন ফিনিশ দেয়। ট্যানড বা অলিভ টোনযুক্ত মহিলারা এই শেড ব্যবহার করলে সবচেয়ে ভালো দেখায়।

আরও পড়ুন- গত ৩০ বছরে সবচেয়ে ভয়াবহ বন্যা! হড়পা বানে পাকিস্তানে মৃত ৫৫০ মানুষ

বেরি: এর রঙটা অদ্ভুত। কিন্তু ঠোঁটে লাগালে অত্যাশ্চর্য দেখাতে পারে। যাঁরা লুক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চান তাঁদের জন্য বেরি রঙের লিপস্টিক একেবারে আদর্শ। তবে দিনেরবেলা এই শেড ব্যবহার না করার পরামর্শই দেন বিশেষজ্ঞরা। একটু অন্যরকম দেখাতে পারে। তবে উজ্জ্বলতা চাইলে হালকা সোয়াইপ করা যায়। তবে রাতের যে কোনও অনুষ্ঠানের জন্যই বেরি শেডের লিপস্টিক দুর্দান্ত। একটা বনেদি লুক এনে দিতে পারে বেরি শেডের লিপস্টিক।

Published by:Uddalak B
First published:

Tags: Makeup

পরবর্তী খবর