• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Sabyasachi Mangalsutra Ad: বিজেপি মন্ত্রীর হুমকির জের, ‘বিতর্কিত’ মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন ডিজাইনার সব্যসাচী...

Sabyasachi Mangalsutra Ad: বিজেপি মন্ত্রীর হুমকির জের, ‘বিতর্কিত’ মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন ডিজাইনার সব্যসাচী...

বিজ্ঞাপন সরালেন ডিজাইনার সব্যসাচী

বিজ্ঞাপন সরালেন ডিজাইনার সব্যসাচী

Sabyasachi Mangalsutra Ad: নেটিজেনদের একাংশের তুমুল নিন্দা রোষের শিকার হয়েছিলেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় (Sabyasachi Mukherjee)।

  • Share this:

    #মুম্বই: বিজ্ঞাপন কীসের? মঙ্গলসূত্র নাকি অন্তর্বাসের? তাঁর নতুন বিজ্ঞাপনটি (Sabyasachi Mangalsutra Ad) সামনে আসতে এমনই প্রশ্নের মুখে পড়তে হয় বিখ্যাত ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়কে (Sabyasachi Mukherjee)। নেটিজেনদের একাংশের তুমুল নিন্দা রোষের শিকার হয়েছিলেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার। এই বিজ্ঞাপনে (Sabyasachi Mangalsutra Ad) কালো অন্তর্বাস পরিহিত এক মডেলের শরীরের অনেকটা অংশই উন্মুক্ত ছিল। এই নিয়েই ঝড় ওঠে সমালোচনার। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের মন্ত্রীর হুঁশিয়ারি, আইনি নোটিস। যাবতীয় প্রতিকূলতার চাপে পড়ে শেষ মেশ পিছু হঠতে কার্যত বাধ্য হলেন ডিজাইনার সব্যসাচী। বিতর্কিত বিজ্ঞাপনটি সরিয়ে নিল তাঁর টিম।

    আরও পড়ুন: 'আঁধারে' যেন না ঢেকে যায় আলোর উৎসব! দীপাবলিতে আতসবাজি পোড়ানোর সময়ে মাথায় রাখুন এই ৬ টিপস!

    গত সপ্তাহে জনপ্রিয় ডিজাইনার (Sabyasachi Mangalsutra Ad) সব্যসাচী মুখোপাধ্যায়ের (Sabyasachi Mukherjee) তৈরি মঙ্গলসূত্রর (Mangalsutra Ad) বিজ্ঞাপনটি প্রকাশ্যে আসার পর থেকেই তা নিয়ে তুমুল বিতর্ক দানা বাঁধে সোশ্যাল মিডিয়ায়। সব্যসাচী ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের ছবি পোস্ট করতেই কড়া সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। নেটিজেনদের কথায় – পবিত্র একটা গয়না নিয়ে ‘নোংরামি’ করেছেন ডিজাইনার।

    বিতর্কের জের, মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী বিতর্কের জের, মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী

    কিন্তু কেন এই বিতর্ক? সব্যসাচীর শেয়ার করা বিজ্ঞাপনের ছবিতে দেখা গিয়েছে, নারীর পরনে অন্তর্বাস, গলায় ঝুলছে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্রটি (Sabyasachi Mangalsutra Ad)। পাশের পুরুষের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় রয়েছেন ওই মডেল। এই ছবি দেখেই চটেছেন নেটিজেনদের একাংশ। সোশ্যাল মিডিয়ায় ডিজাইনারকে আক্রমণ শুরু করেন তাঁরা। নেটিজেনদের বক্তব্য, মঙ্গলসূত্র বিক্রি করতে গিয়ে 'অশ্লীলতা' বিক্রি করছেন সব্যসাচী।

    আরও পড়ুন:দীপাবলিতে সব বাজিতে নিষেধাজ্ঞা নয়! Supreme Court-এ খারিজ হাইকোর্টের রায়...

    সেই বিজ্ঞাপন (Sabyasachi Mangalsutra Ad) নিয়ে আইনি নোটিসের জেরে নতুন করে বিপাকে পড়েন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগে আঘাত আনার অভিযোগে সব্যসাচীকে আইনি নোটিস পাঠান আইনজীবী আশুতোষ জে দুবে। আইনজীবীর দাবি, মঙ্গলসূত্রের মতো পবিত্র গয়নাকে অপমান করা হয়েছে সব্যসাচীর এই বিজ্ঞাপনে। তাই ১৫ দিনের মধ্যে এই বিজ্ঞাপন (Sabyasachi Mangalsutra Ad) সরিয়ে নিতে হবে এবং ক্ষমা চাইতে হবে ডিজাইনারকে। এরপর মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মন্ত্রী নরোত্তম মিশ্র হুঁশিয়ারি দিয়েছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে বিজ্ঞাপন না সরালে ফল ভাল হবে না।

    এবার সেসব প্রতিক্রিয়াকে গুরুত্ব দিয়েই মঙ্গলসূত্রের বিজ্ঞাপনটি তুলে নিলেন সব্যসাচী। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকেও বিজ্ঞাপনটি মুছে দিয়েছেন তিনি। তার বদলে ক্ষমাপ্রার্থনা করেছে তার টিম।

    Published by:Sanjukta Sarkar
    First published: