Home /News /life-style /

নতুন দাম্পত্যে ধরে রাখতে হবে বৈবাহিক সুখ, সেই লক্ষ্যে এই ৮ নিয়মে যেন ভুল না হয়!

নতুন দাম্পত্যে ধরে রাখতে হবে বৈবাহিক সুখ, সেই লক্ষ্যে এই ৮ নিয়মে যেন ভুল না হয়!

নতুন দাম্পত্যে ধরে রাখতে হবে বৈবাহিক সুখ, সেই লক্ষ্যে এই ৮ নিয়মে যেন ভুল না হয়!

নতুন দাম্পত্যে ধরে রাখতে হবে বৈবাহিক সুখ, সেই লক্ষ্যে এই ৮ নিয়মে যেন ভুল না হয়!

দেখে নেওয়া যাক, নতুন দম্পতিদের জীবনে বৈবাহিক সুখ ধরে রাখতে কোন ৮ নিয়ম মেনে চলার পরামর্শ দিচ্ছেন বাস্তুবিদরা!

  • Share this:

অনেক দিন ধরে একটা প্রবাদ প্রচলিত আছে সমাজে- সংসার সুখের হয় রমণীর গুণে! নারীর উপরে দাম্পত্য জীবন মধুর করে তোলার সব দায় এই ভাবে পুরুষতান্ত্রিকতা যতই চাপিয়ে দিক না কেন, আদতে বৈবাহিক সুখ বজায় রাখতে পুরুষের ভূমিকাও কম কিছু নয়, হাজার হোক দুইয়ে মিলেই গড়ে উঠেছে পরিবারের কাঠামো!

যদিও সব সময়ে হিসেব দুইয়ে দুইয়ে চার হয় না! তখন বসতে হয় আঙুলের কড় গোনা নিয়ে। মাথায় চারিয়ে যায় কেবল একটাই চিন্তা- সব যদি ঠিক থাকবে, তাহলে বিবাহিত জীবন সুখে এবং সমৃদ্ধিতে পরিপূর্ণ হচ্ছে না কেন? এই সমস্যার মুখে বিশেষ করে পড়তে হয় নববিবাহিত দম্পতিদের। ভালোবেসে বিয়ে হলে সেখানে তো সমস্যা থাকার কথা নয়, তাই না? বা সম্বন্ধ করে বিয়ে হলে যেখানে আনুষঙ্গিক সব ঠিক থাকে, সেখানেও কেন যথেষ্ট সুখ আসে না?

নববিবাহিত দম্পতিদের এক্ষেত্রে সহায়ক হতে পারে বাস্তুশাস্ত্র। এই শাস্ত্র মেতে বাড়ি তৈরি করলে, তার আসবাবের বিন্যাস করলে তবেই পরিবারে আসে সুখ এবং সমৃদ্ধি। দেখে নেওয়া যাক, নতুন দম্পতিদের জীবনে বৈবাহিক সুখ ধরে রাখতে কোন ৮ নিয়ম মেনে চলার পরামর্শ দিচ্ছেন বাস্তুবিদরা!

১. নববিবাহিত দম্পতিদের শোওয়ার ঘর থাকা উচিত বাড়ির দক্ষিণ, পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম কোণে, তবেই দাম্পত্য অন্তরঙ্গতা এবং মানসিক সুখে ভরে উঠবে। এক্ষেত্রে উত্তর, পূর্ব এবং উত্তর-পূর্ব দিকের শোওয়ার ঘর এড়িয়ে চলতে হবে।

২. পূর্ব দিক পরিবারে ইতিবাচকতা নিয়ে আসে। তাই নববিবাহিত দম্পতিরা যদি শোওয়ার ঘরে নিজেদের ছবি টাঙিয়ে রাখতে চান, তাহলে তা শোওয়ার ঘরে পূর্ব দিকের দেওয়ালে রাখা উচিত।

৩. নববিবাহিত দম্পতিদের শোওয়ার ঘরে কাজের কোনও জিনিস, যেমন ল্যাপটপ, বই এসব না থাকাই ভালো, তাতে কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য নষ্ট হবে।

৪. নববিবাহিত দম্পতিরা যখন ঘুমাবেন, তখন তাঁদের মাথা যেন দক্ষিণ দিকে থাকে, খাটের অবস্থান এমন ভাবেই ঠিক রতে হবে। তাহলেই সংসারে সৌভাগ্য এবং অর্থ আসবে।

৫. কালো, ধূসর, খয়েরি এবং ঘি-রঙা আসবাব, চাদর, পর্দা শোওয়ার ঘরে রাখা যাবে না, তা জীবনকে আনন্দময় করে তোলার পথে প্রতিবন্ধকতা তৈরি করবে।

৬. নববিবাহিত দম্পতিদের জীবন বৈবাহিক সুখে পরিপূর্ণ করতে শোওয়ার ঘরের আসবাব, চাদর, পর্দায় সব সময়ে গোলাপি, কমলা, নীল, হলুদ রঙ ব্যবহার করা উচিত।

৭. শোওয়ার ঘরে আয়না থাকলে তা যেন খাটের দিকে মুখ করে না থাকে, এতে দাম্পত্যে নেতিবাচক শক্তি প্রবেশ করবে।

৮. শোওয়ার ঘরে একটি ফুলদানিতে রোজ তাজা ফুল রাখলে নববিবাহিত দম্পতিদের জীবনে সুখের প্রাবল্য সঞ্চার হবে।

Published by:Simli Raha
First published:

Tags: Newlywed couple, Vastu Shastra

পরবর্তী খবর