• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • RELATIONSHIP HOW TO HANDLE THESE COMMON ISSUES NEWLY MARRIED COUPLES FACE IN THE FIRST 3 YEARS OF THEIR MARRIAGE SWD TC

Relationship: বিয়ের ৩ বছরের মধ্যে এই সমস্যাগুলি দাম্পত্যে দেখা দিতে পারে! কী ভাবে বুদ্ধি খাটিয়ে সামলাবেন, জানুন

বিয়ের ৩ বছর হতে না হতেই দু'জনের মধ্যে বিভিন্ন সমস্যা বাড়তে থাকে।

বিয়ের ৩ বছর হতে না হতেই দু'জনের মধ্যে বিভিন্ন সমস্যা বাড়তে থাকে।

  • Share this:

প্রেম থেকে বিয়ে- এই কয়েকটি ধাপ পেরোতে অনেকেরই কালঘাম ছুটে যায়। আবার অনেক ক্ষেত্রে সহজেই সব কিছু হয়ে যায়। এই বিয়ে বিষয়টি অনেকটা রোলার কোস্টার রাইডের মতো। দম্পতির মধ্যে সমস্যা এবং সুখের চড়াই-উতরাই লেগেই থাকে। ঝগড়া হয় না এমন দম্পতি বিশ্বের কোথাও নেই! কিন্তু সমস্যা তখনই বাড়ে যদি দাম্পত্যে কলহ গুরুতর আকার নেয়। সেই জায়গা থেকে অনেক সময়ে বিয়ে ভেঙে যাওয়ার দিকেও চলে যায় বহু দাম্পত্য। সমীক্ষায় দেখা গিয়েছে, অনেক দম্পতিই অভিযোগ করেছেন যে বিয়ের প্রথম ২ বছর সব কিছু ভালো থাকে। কিন্তু বিয়ের ৩ বছর হতে না হতেই দু'জনের মধ্যে বিভিন্ন সমস্যা বাড়তে থাকে। জেনে নিন বিয়ের প্রথম ৩ বছরে কী কী সাধারণ সমস্যা রয়েছে!

১) অর্থ: কথাতেই আছে অর্থই সকল দ্বন্দ্বের মূল। দম্পতির মধ্যে দ্বন্দ্বের অন্যতম বিষয় হল এই টাকা। পরিবার হওয়ার অর্থ আপনাকে আপনার সমস্ত বিল এবং টাকা ভাগ করে নিতে হবে। আপনাকে সুষম ব্যয় এবং অর্থ অপচয় না করার উপায় খুঁজে বের করতে হবে। দু'জনের মধ্যে একজন হয় তো টাকা জমাতে ভালোবাসেন আবার অন্যজন হয় তো টাকা খরচ করতে ভালোবাসে। আর এই দোটানা নিয়ে গন্ডগোল বাঁধাটা অস্বাভাবিক কিছু নয়। আলোচনা করে একটা বাজেট এক্ষেত্রে ঠিক করতে হবে।

২) যৌনতা: সম্পর্কের শুরুতে যৌনতা ওয়াইল্ড বলে মনে হলেও তিন বছর পরে ধীরে ধীরে সেই শুরুর উত্তেজনা যেন কিছুটা মিইয়ে যেতে শুরু করে। এটি হতে পারে যে আপনি পর্যাপ্ত যৌনতা পাচ্ছেন না বা এটি থেকে সন্তুষ্টি পাচ্ছেন না। অতএব, যৌনতা বাঁচিয়ে রাখার জন্য ঘনিষ্ঠতা চালিয়ে যাওয়ার জন্য সঙ্গীর সঙ্গে আলোচনা করুন।

৩) গৃহস্থালির দ্বন্দ্ব: আপনি হয় তো ভেবেছিলেন যে আপনি গৃহস্থালির কাজের মতো ছোট জিনিসের জন্য লড়াই না-ও করতে পারেন তবে এখন এটি একটি দৈনন্দিন রুটিন হয়ে উঠেছে। এটি ধীরে ধীরে সেই সময়ে ঘটে যখন বাড়ির কাজগুলি কে করবেন তা নিয়ে লড়াই শুরু হয়। এক্ষেত্রে কাজ ভাগ করে নেওয়া বুদ্ধিমানের লক্ষণ।

৪) সন্তান: দম্পতির একজন সন্তান চাইতে পারেন এবং অন্য একজন সেই দায়িত্বের জন্য প্রস্তুত নযা-ও থাকতে পারেন। এটা নিয়েও দম্পতির মধ্যে ঝামেলার সৃষ্টি হতে পারে। অতএব, কখন সংসারে সন্তান আনা যায়, তার একটা সময় ঠিক করতে হবে।

৫) শ্বশুর-শাশুড়ি: এটি দ্বন্দ্বের অন্যতম প্রধান কারণ হতে পারে। এটা কখনও কখনও ঘটে যে শ্বশুর-শাশুড়ি আপনার বিয়েতে প্রয়োজনের চেয়ে বেশি জড়িত থাকার চেষ্টা করেন। যা কেউই পছন্দ করছেন না। ফলে দ্বন্দ্ব বাড়তে পারে। এক্ষেত্রেও নিজেদের মধ্যে আলোচনা করে তাঁদের নিবৃত্ত করার উপায় খুঁজে বার করতে হবে।

Published by:Swaralipi Dasgupta
First published: