Home /News /life-style /
Relationship: সম্পর্ক ভাঙবে শীঘ্রই! ৬টি লক্ষণ দেখে আগেই আভাস পাওয়া যায়, মিলিয়ে নিন

Relationship: সম্পর্ক ভাঙবে শীঘ্রই! ৬টি লক্ষণ দেখে আগেই আভাস পাওয়া যায়, মিলিয়ে নিন

সম্পর্ক ভাঙবে শীঘ্রই! ৬টি লক্ষণ দেখে আগেই আভাস পাওয়া যায়, মিলিয়ে নিন

সম্পর্ক ভাঙবে শীঘ্রই! ৬টি লক্ষণ দেখে আগেই আভাস পাওয়া যায়, মিলিয়ে নিন

Relationship: প্রেমে পড়ার আভাস আগে থেকে না পাওয়া গেলেও, সম্পর্ক ভাঙবে কি না তা কিন্তু আগে থেকেই আন্দাজ করা যায়। প্রেম নিঃশব্দ চরণে এলেও, প্রেম যাওয়ার সময়ে বলে কয়েই যায়।

  • Share this:

    প্রেমের পড়ার সময়ে যেন সবকিছুই রঙিন সুন্দর লাগে। মনে হয় পৃথিবী ধ্বংস হয়ে গেলেও মরচে ধরবে না সম্পর্কে (Relationship)। কিন্তু প্রেমে পড়ার সময়ে সব পেলব লাগলেও, শেষ হওয়ার সময়ে বদলে যায় সমীকরণ। প্রেমের জোয়ারে তখন ভাসার বদলে তলিয়ে যেতে হয়। কিন্তু প্রেমের যে ইতি হতে চলেছে তার আভাস আগেই পাওয়া যায়। প্রেমে পড়ার আভাস আগে থেকে না পাওয়া গেলেও, সম্পর্ক ভাঙবে কি না তা কিন্তু আগে থেকেই আন্দাজ করা যায়। প্রেম নিঃশব্দ চরণে এলেও, প্রেম যাওয়ার সময়ে বলে কয়েই যায়। জেনে নিন কোন লক্ষণগুলি বলে দিতে পারে সম্পর্ক ভাঙার সম্ভাবনা রয়েছে-

    ১‌) সম্পর্কে পারস্পরিক শ্রদ্ধা খুব গুরুত্বপূর্ণ। সম্পর্কে কথা কাটাকাটি হলেও দিনের শেষে পারস্পরিক শ্রদ্ধা বজায় রাখা খুব দরকার। সম্পর্কে মান অভিমান হয়। কিন্তু খারাপ কথা বা অপমান চলতে থাকলে বুঝবেন সম্পর্ক ভাঙার সময় এসেছে।

    ২) প্রত্য়েক সম্পর্কেই এক জন একটু নমনীয় হয়। কিন্তু সঙ্গী নমনীয় বলে তার উপরে যদি অন্যজন শাসন ও অবদমন চালাতে থাকে তা হলেই সমস্যার শুরু। প্রতিটি বিষয়ে যদি একজনকে আর এক জনের কাছে কৈফিয়ৎ দিতে হয় তা হলেই দূরত্ব বাড়তে থাকে। দমবন্ধ পরিবেশ তৈরি হলেই সম্পর্ক ভাঙার সম্ভাবনা থাকে।

    ৩) সম্পর্কে স্পেস থাকা খুবই দরকার। প্রেমে থাকলেও স্বাধীন ভাবে নিজের মতো সময় কাটানোর অধিকার সবার আছে। দুজনেরই নিজেকে সময় দেওয়া প্রয়োজন। পরস্পরের মধ্য়ে যদি সেই স্পেস দেওয়া নিয়ে অনবরত সমস্য়া হতে থাকে তা হলে সাবধান হোন।

    ৪) প্রেমের অন্য়তম ভিত হলো বিশ্বাস। তাই সম্পর্কের মধ্য়ে অবিশ্বাস, সন্দেহ, প্রতারণা ইত্য়াদি ঢুকে পড়লে অবশ্যই সাব‌ধান হোন। কারণ একবার অবিশ্বাস শুরু হলে সম্পর্ক বাঁচানো মুশকিল

    ৫) পরস্পরকে সময় দেওয়া খুব দরকার। পরস্পরের কথা শোনার অবকাশ বা ইচ্ছে যদি না থাকে তাহলে সমস্যা শুরু হয়। ব্য়স্ততা কাজ প্রত্য়েকের জীবনে থাকে। কিন্তু এক জন থাকা দরকার যাকে প্রয়োজনে পাশে পাওয়া যায়। সেই পরিসর মসৃণ রাখুন। না হলে বুঝবেন এই সম্পর্ক ক্ষণস্থায়ী।

    ৬)বন্ধুত্ব যদি সম্পর্কে বজায় না থাকে তা হলে মুশকিল। সঙ্গীকে সমস্ত কথা বলতে না পারলে বুঝবেন সম্পর্ক বেশি দিন টিকতে নাও পারে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Relationship

    পরবর্তী খবর