Home /News /life-style /
Radha Ashtami 2021: প্রিয়জনকে পাঠান রাধাষ্টমীর এই শুভেচ্ছাবার্তা

Radha Ashtami 2021: প্রিয়জনকে পাঠান রাধাষ্টমীর এই শুভেচ্ছাবার্তা

ফাইল ছবি

ফাইল ছবি

ভাদ্রমাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি বা রাধাষ্টমীর (Radha Ashtami 2021) ক্ষণে শ্রীরাধা নামের স্মরণ করা যাক, প্রিয়জনকে পাঠানো যাক পুণ্য এই নামসম্বলিত কিছু শুভেচ্ছাবার্তা, যা তাঁর জীবনেও সর্বাঙ্গীণ কল্যাণসাধন করবে।

  • Share this:

#কলকাতা: রাধার (Radhika) অস্তিত্ব, সর্বব্যাপী বলে বিশ্বাস ভক্তদের ! জীবনে আনন্দে থাকতে হলে তাঁর শরণ নেওয়া ছাড়া আর কোনও পন্থা থাকে না । তাই রাধা নামটুকু নিলেই ভক্তের জীবনের সব কষ্ট দূর করেন কৃষ্ণের হ্লাদিনী শক্তি পরমাপ্রকৃতি রাধা।

ভাদ্রমাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি  বা রাধাষ্টমীর (Radha Ashtami 2021) ক্ষণে শ্রীরাধা নামের স্মরণ করা যাক, প্রিয়জনকে পাঠানো যাক পুণ্য এই নামসম্বলিত কিছু শুভেচ্ছাবার্তা, যা তাঁর জীবনেও সর্বাঙ্গীণ কল্যাণসাধন করবে।

 প্রিয়জনকে মঙ্গল ও কুশলে রাখতে আজ তাঁকে পাঠানো যায় রাধিকার এই প্রণাম মন্ত্র-তপ্তকাঞ্চনগৌরাঙ্গি রাধে বৃন্দাবনেশ্বরী, বৃষভানুসুতে দেবি প্রণমামি হরিপ্রিয়ে। অর্থাৎ, তপ্ত কাঞ্চনের মতো গৌরাঙ্গী যে রাধা বৃন্দাবনের অধীশ্বরী, সেই হরিপ্রিয়া বৃষভানুর কন্যাকে আমি প্রণাম করি। তাঁর কৃপায় পরিবারের সবাই সুখে থাকুন।

আরও পড়ুন : আজ রাধা অষ্টমী, জেনে নিন পুজোর নিয়ম ও সামগ্রী

রা শব্দের অর্থ লাভ এবং ধা শব্দের অর্থ ধাবমান হওয়া! যে ভাবে রাধা তাঁর শ্রীকৃষ্ণের প্রতি ভক্তিতে আকুল হয়ে ধাবিতা হয়েছিলেন, সেই ভাবে আপনার জীবনেও আসুক ভালবাসার পরশ!

গৌড়ীয় বৈষ্ণব দর্শন মতে, এই রাধা-ই সমগ্র সৃষ্টিকে পূর্ণ করেন আনন্দরসে, সেই জন্যই তাঁকে বলা হয় হ্লাদিনী শক্তি। জীবনে যদি আনন্দ না থাকে, তাহলে তা দুঃসহ হয়ে ওঠে। তাই নিজেদের পাশাপাশি প্রিয়জনের জীবনও আনন্দে পরিপূর্ণ করতে শরণ নিতে হবে কৃষ্ণপ্রিয়ার।

আরও পড়ুন : রাধাষ্টমীতে শ্রীরাধিকার পূর্বরাগ অদিতির কণ্ঠে

শুভেচ্ছাবার্তা- রাধার বিগ্রহ পরম আনন্দের প্রতিরূপ, জগতের প্রতি কণায় আনন্দ রূপে বিরাজ করেন তিনি। তাঁর শুভ জন্মলগ্নে সেই পরম আনন্দ স্বরূপিণী রাধা আপনার জীবনেও নিয়ে আসুন আনন্দরাজি!

প্রতি শুভেচ্ছাবার্তার শেষে কিন্তু 'শুভ রাধাষ্টমী' বা 'রাধাজয়ন্তীর শুভেচ্ছা' লিখতে ভুললে চলবে না!

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Radha Ashtami 2021

পরবর্তী খবর