Home /News /life-style /
SriLanka Crisis: কাজের জন্য শ্রীলঙ্কা যেতেই হবে আপনাকে? বিপদ এড়াতে মাথায় রাখুন এই বিষয়গুলি

SriLanka Crisis: কাজের জন্য শ্রীলঙ্কা যেতেই হবে আপনাকে? বিপদ এড়াতে মাথায় রাখুন এই বিষয়গুলি

SriLanka Crisis

SriLanka Crisis

SriLanka Crisis: যদি শ্রীলঙ্কায় বেড়াতে যাওয়ার পরিকল্পনা আগেই করা হয়ে গিয়ে থাকে, বা জরুরি কাজে যেতেই হয়, তাহলে কিছু বিষয় আপনাকে মনে রাখতেই হবে।

  • Share this:

    গভীর আর্থিক সঙ্কটের মধ্যে শ্রীলঙ্কা। স্বাধীনতার পর এত বড় আর্থিক বিপর্যয় দ্বীপরাষ্ট্রে বিরল। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। দেশবাসীর স্বার্থে, জরুরি পরিষেবা বজায় রেখে হিংস্র প্রতিবাদ এড়াতেই এই পদক্ষেপ বলে জানিয়েছেন রাজাপক্ষে। তবে এখনও অবধি দ্বারচিনির দেশে বিদেশি পর্যটকদের সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়নি। যদি শ্রীলঙ্কায় বেড়াতে যাওয়ার পরিকল্পনা আগেই করা হয়ে গিয়ে থাকে, বা জরুরি কাজে যেতেই হয়, তাহলে কিছু বিষয় আপনাকে মনে রাখতেই হবে।

    # যে হোটেলে আপনি উঠছেন, তার কর্তৃপক্ষের সঙ্গে বাড়ি থেকে রওনা হওয়ার আগে যোগাযোগ করুন। নিশ্চিত হয়ে জেনে নিন জরুরি অবস্থার মধ্যেও তাঁরা পরিষেবা দিচ্ছেন কিনা। যদি তাঁরা আপনাকে কিছু না জানান, বেড়াতে যাওয়ার পরিকল্পনা বাতিল করুন।

    # গত কয়েক দিনে অসংখ্য পর্যটক ভারত থেকে শ্রীলঙ্কা যাওয়ার টিকিট বাতিল করেছেন। ফলে বিভিন্ন সংস্থা তাদের উড়ান সংখ্যা কমিয়ে দিয়েছে। তাই উড়ান নিয়েও নিশ্চিত হয়ে নিন।

    আরও পড়ুন : এই কি প্রথম, না, আগেও জরুরি অবস্থা জারি হয়েছিল শ্রীলঙ্কায়? ইতিহাস কী বলছে?

    # যদি শ্রীলঙ্কা সফর একান্তই বাতিল না করতে পারেন, তাহলে নজর দিন জরুরিকালীন জিনিসের দিকে। মুদির দোকান এবং ওষুধের দোকানে দীর্ঘ লাইন পড়ছে শ্রীলঙ্কায়। ফলে আসন্ন বিপদের জন্য সতর্ক থাকুন।

    আরও পড়ুন :  চকচকে আপেলেই লুকিয়ে থাকে মারণরোগ, জানেন কি?

    # শ্রীলঙ্কার সরকারের বিরুদ্ধে দেশ জুড়ে চলছে তীব্র প্রতিবাদ। প্রতিবাদের ঝড় সবথেকে বেশি কলম্বোতে। অশান্তি পরিস্থিতির কথা মাথায় রেখে শ্রীলঙ্কা সফর বাতিল করাই সবথেকে শ্রেয়। ওখানে গেলেও ভিড় এড়িয়ে চলুন।

    আরও পড়ুন : পরের জন্মে অভিষেক হয়ে তাঁকে স্ত্রী রূপে পেতে চান, স্মৃতিচারণে নস্টালজিক সংযুক্তা

    # সংবাদপত্রে প্রকাশিত, শ্রীলঙ্কায় বিদ্যুৎ  সরবরাহ এখন অত্যন্ত সঙ্কটজনক।  প্রতি দিন গড়ে প্রায় ১৩ ঘণ্টা ধরে বিদ্যুৎ বিপর্যয় চলছে।  যদি শ্রীলঙ্কা সফর একদমই এড়াতে না পারেন, তাহলে এই সমস্যা নিয়ে সতর্ক থাকুন। পাওয়ার ব্যাঙ্ক সঙ্গে রাখতে ভুলবেন না।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Srilanka

    পরবর্তী খবর