Home /News /life-style /
Korean Beauty Tips in Monsoon : সহজ উপায়েই বর্ষায় হয়ে উঠুন কোরিয়ান মেয়েদের মতো পেলব-সুন্দরী

Korean Beauty Tips in Monsoon : সহজ উপায়েই বর্ষায় হয়ে উঠুন কোরিয়ান মেয়েদের মতো পেলব-সুন্দরী

Monsoon Skin Care Tips

Monsoon Skin Care Tips

Korean Beauty Tips in Monsoon : কোরিয়ানদের স্কিন কেয়ার রুটিনও বিউটি ওয়ার্ল্ডে ব্যাপক জনপ্রিয়। কিন্তু কীভাবে এমন রূপের মালকিন হয়ে ওঠেন কোরিয়ান মেয়েরা?

  • Share this:

কোরিয়ান মেয়েদের সৌন্দর্যের খ্যাতি বিশ্ব জোড়া। তাঁদের দাগহীন, নরম, উজ্জ্বল ত্বকের আভায় কাত তামাম পুরুষকুল। কোরিয়ানদের স্কিন কেয়ার রুটিনও বিউটি ওয়ার্ল্ডে ব্যাপক জনপ্রিয়। কিন্তু কীভাবে এমন রূপের মালকিন হয়ে ওঠেন কোরিয়ান মেয়েরা?

কোরিয়ানরা সুশৃঙ্খল জাতি। খাওয়া-দাওয়া থেকে নিয়ন্ত্রিত জীবনযাপন তাঁদের রক্তে। এর ফায়দা তো আছেই। সঙ্গে বেশ কিছু টোটকা মেনে চলেন কোরিয়ান মেয়েরা। ফলস্বরূপ এমন ইউনিক ত্বকের মালকিন হয়ে ওঠেন তাঁরা। এখানে রইল কোরিয়ান মেয়েদের ত্বকচর্চার কিছু গোপন রহস্য।

ক্লে মাস্ক : ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে নিতে ক্লে মাস্কের জুড়ি নেই। পাশাপাশি মুখে লেগে থাকা ধুলো, বালি, ময়লা এবং ডেড স্কিনও দূর হয়। ব্রণ এবং পিম্পলের সমস্যা মেটাতেও ক্লে মাস্ক দারুণ কার্যকরী।

কফি এক্সফোলিয়েটিং স্ক্রাব মাস্ক : কোরিয়ান স্কিন কেয়ারে এক্সফোলিয়েটর হিসেবে কফির ব্যবহার বহু প্রাচীন। এতে ব্ল্যাকহেডস দূর হয়, স্কিনকে ভিতর থেকে পরিষ্কার করে চকচকে ভাব আনে। কফির সঙ্গে সামান্য মধু মিশিয়ে মুখে লাগাতে হবে। তারপর মাসাজ করতে হবে হালকা হাতে। আঘ ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে হবে ঠান্ডা জলে।

আরও পড়ুন :  ৮ ঘণ্টার বেশি সময় ধরে বসে অফিসের কাজ ডেকে আনে প্রাণঘাতী ঝুঁকি, রইল বাঁচার উপায়

ফেস শিট মাস্ক : এটা হল প্যাকেটজাত ফেসিয়াল মাস্ক। কোরিয়ান স্কিন কেয়ারের অপরিহার্য অংশ। মাস্কটা মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে দিতে হয়। শিটে থাকা সিরাম বা এসেন্স ত্বক শুষে নিলে ফেলে দিতে হয় মাস্কটা। তবে এরপর মুখ ধোয়ার প্রয়োজন নেই। এটা তৎক্ষণাৎ ত্বকে উজ্জ্বল আভা এনে দেয়।

চোখের নিচে গ্রিন টি-র মাস্ক : চোখের নিচে গ্রিন টি-র প্যাকেট মাস্ক হিসেবে ব্যবহার করেন কোরিয়ান মহিলারা। এতে ডার্ক সার্কেল মিলিয়ে যায়। দূর হয় বলিরেখা। পাশাপাশি চোখের আরামও হয়।

আরও পড়ুন :  যৌন সম্পর্কের আগে আদি রসাত্মক কথার লঘু আলাপেই গাঢ় হয় শারীরিক মিলন?

স্নেইল ক্রিম : ত্বকের ছিদ্র থেকে ময়লা পরিষ্কার করতে এই ক্রিমের ব্যবহার করেন কোরিয়ান মহিলারা। কে-বিউটির অপরিহার্য অংশ এটা। এই ক্রিমের নিয়মিত ব্যবহার ত্বকের তারুণ্য ধরে রাখে সঙ্গে প্রাকৃতিক আভা এনে দেয়।

চারকোল মাস্ক : ত্বকের তারুণ্য ধরে রাখতে চারকোল মাস্কের কোনও বিকল্প নেই। এটা ত্বক থেকে ধুলো ব্ল্যাকহেডস এবং ব্যাকটেরিয়া দূর করে। দেয় উজ্জ্বল এবং প্রাকৃতিক আভা।

আরও পড়ুন :  আম খেলে ব্রণ ও অ্যাকনে হয়? জানুন আসল কথা

ফেস সিরাম : খুব কম সময়ে ত্বকের গভীরে পৌঁছে যায় ফেস সিরাম। বলি রেখা, দাগছোপ দূর করে ত্বকে সুন্দর টেক্সচার এনে দেয়। কোরিয়ান মহিলারা সাধারণত মেকআপের আগে ফেস সিরাম ব্যবহার করেন। এটা ত্বককে উজ্জ্বল বেস এনে দিতে সাহায্য করে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Korean beauty, Monsoon, Monsoon Skin Care

পরবর্তী খবর