• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • দীপাবলিতে মেক আপ হোক প্রদীপ শিখার মতো বর্ণময়, রইল প্রয়োজনীয় গাইড!

দীপাবলিতে মেক আপ হোক প্রদীপ শিখার মতো বর্ণময়, রইল প্রয়োজনীয় গাইড!

পোশাকের সঙ্গে চাই মানানসই মেক আপ। না হলে যে সবটাই মাটি হবে!

পোশাকের সঙ্গে চাই মানানসই মেক আপ। না হলে যে সবটাই মাটি হবে!

পোশাকের সঙ্গে চাই মানানসই মেক আপ। না হলে যে সবটাই মাটি হবে!

  • Share this:

#কলকাতা: দীপাবলি বা দিওয়ালি হল সেই সময় যখন নিজেকে ভারহীন মুক্ত প্রজাপতি মনে হয়। বন্ধুদের সঙ্গে হইচই বা দীর্ঘদিন পরে আবার আত্মীয়দের সঙ্গে একত্র হওয়ার এটাই আদর্শ সময়। সেজেগুজে নতুন পোশাকে আয়নার সামনে নিজেকে দেখতে বেশ লাগে। আর পোশাকের সঙ্গে চাই মানানসই মেক আপ। না হলে যে সবটাই মাটি হবে। রইল দিওয়ালি স্পেশ্যাল মেক আপ টিপস যা সব উৎসবে কাজে দেবে।

মেক আপ বেস খুব গুরুত্বপূর্ণ

মেক আপ যে রকমই হোক না কেন, তার বেস ঠিক ভাবে তৈরি করা খুব দরকারি। মুখের মধ্যে যেখানে যা খুঁত আছে সেটা ঢেকে দিতে প্রাইমার ব্যবহার করতে হবে। এবার ফাউন্ডেশন লাগানোর পালা। প্রয়োজন হলে কন্সিলার ব্যবহার করতে হবে। ত্বক তৈলাক্ত হলে টি জোনে ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিতে হবে।

আরও পড়ুন: এই ব্যবসা শুরু করে প্রতি মাসে আয় করতে পারবেন ৮ লক্ষ টাকা !

ঠোঁটের মেক আপ বুঝে করতে হবে

এমন লিপস্টিক বেছে নিতে হবে যা স্কিন টোনের সঙ্গে মানানসই হবে। লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে ভালো করে লিপ বাম লাগিয়ে নিতে হবে। ঠোঁটে ন্যুড রঙ ব্যবহার হচ্ছে না কি বোল্ড কোনও রঙ তার উপরে নির্ভর করেই কিন্তু বাকি মেক আপ কেমন হবে সেটা স্থির হবে।

আরও পড়ুন: সোনা-রুপোর নয়া দাম জারি, আজ থেকে ৪০০০ টাকা সস্তায় মিলবে সোনা, দাম কমল রুপোরও

মেক আপে উজ্বলতা আনতে হবে

দীপাবলির মেজাজের সঙ্গে তাল মিলিয়ে ইলুমিনেটিং হাইলাইটার নিশ্চিন্তে ব্যবহার করা যায়। ভুরুর নিচে, দুই গালের হাড়ে এবং নাকের দুই পাশে এই হাইলাইটার লাগানো যায়। স্কিনটোনের সঙ্গে মানিয়ে যায় এমন হাইলাইটার বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। যাঁরা শ্যামবর্ণ তাঁদের জন্য আদর্শ হবে সোনালি রঙের হাইলাইটার এবং যাঁরা ফরসা তাঁরা বেছে নিতে পারেন রুপোলি রঙের হাইলাইটার। যাঁদের গায়ের রঙে একটু ফ্যাকাসে তাঁরা বেছে নিতে পারেন রোজ গোল্ড রঙ।

আরও পড়ুন: দিওয়ালিতে ফের দাম বাড়বে LPG সিলিন্ডারের! জুলাই থেকে এখনও পর্যন্ত ৯০ টাকা বেড়েছে গ্যাসের দাম

ব্লাশ ব্যবহার ভুললে চলবে না

ত্বকের উজ্জ্বলতা আরও বাড়িয়ে তুলতে ব্লাশ ব্যবহার করা যায়। এমনিতে ম্যাট ব্লাশ সব সময়েই চলে কিন্তু উৎসবের মরসুমে স্যাটিন ব্লাশও মন্দ নয়।

চোখ হোক উজ্জ্বল

সব শেষে চোখের মেক আপ। সবার আগে চোখের পাতায় প্রাইমার লাগিয়ে নিতে হবে। লাল লিপস্টিক লাগালে আইশ্যাডো হবে রোজ গোল্ড। গোলাপি বা ন্যুড শেডের লিপস্টিক হলে যে কোনও রঙের আইশ্যাডো ব্যবহার করা যায়। সুন্দর করে আইলাইনার দিয়ে টানা টানা চোখ হলেই মেক আপ কমপ্লিট।

Published by:Dolon Chattopadhyay
First published: