Home /News /life-style /
Maha Shivratri 2022: কোথাও রঙ্গোলির শিব-পার্বতী, কোথাও ২৩ হাজার রুদ্রাক্ষের বালি মূর্তি! শিবরাত্রিতে অসামান্য শিল্পকর্ম দেশজুড়ে

Maha Shivratri 2022: কোথাও রঙ্গোলির শিব-পার্বতী, কোথাও ২৩ হাজার রুদ্রাক্ষের বালি মূর্তি! শিবরাত্রিতে অসামান্য শিল্পকর্ম দেশজুড়ে

Lord Shiva Artwork: প্রখ্যাত বালি শিল্পী সুদর্শন পট্টনায়েকও (Sand artist Sudarsan Pattnaik) ২৩,৪৩৬ টি রুদ্রাক্ষ ব্যবহার করে শিবের বালি মূর্তি গড়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: শিব এবং শক্তির মিলনকেই মহাশিবরাত্রি (Maha Shivratri 2022) উপলক্ষ্যে উদযাপন করা হয়। এই বিশেষ দিনে কেবল পুজো বা উপোস নয়, বিভিন্ন শিল্পীরা নিজেদের অত্যাশ্চর্য শিল্পকর্মের দিয়েই প্রলয়ের দেবাদিদেব মহাদেবেকে অর্ঘ্য নিবেদন করছেন। একজন রঙ্গোলি শিল্পী এবং তাঁর দল মধ্যপ্রদেশের উজ্জয়িনী মহাকালেশ্বর জ্যোতির্লিঙ্গ মন্দিরে ভগবান শিব (Maha Shivratri 2022) এবং দেবী পার্বতীর একটি 3D রঙ্গোলি শিল্প তৈরি করেছেন। শিখা শর্মার এই অত্যাশ্চর্য শিল্পকর্ম মানুষকে তাক লাগিয়ে দিয়েছে। হাস্যমুখ শিবের গলায় মালা পরিয়ে দিচ্ছেন পার্বতী, এই দৃশ্যটিই তুলে ধরেছেন শিখা তাঁর শিল্পে।

    দেখুন সেই অসামান্য শিল্পের অপূর্ব ঝলক;

    আরও পড়ুন- মহাশিবরাত্রিতে উপবাসের বিধি কী কী? এই ব্রত পালনের রীতিই বা কী?

    বলাবাহুল্য, নেটিজেনদের কাছ থেকে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এই শিল্পকর্ম। এক অনুরাগী লিখেছেন, “মাইন্ড ব্লোয়িং আর্ট। অসাধারণ শিখা জি। আপনিই আপনার সাফল্যের স্রষ্টা।” অন্য একজন আবার লিখেছেন, “কে বলবে যে এগুলো রঙ্গোলির রং? আপনি সত্যিই প্রতিভাবান।”

    প্রখ্যাত বালি শিল্পী সুদর্শন পট্টনায়েকও (Sand artist Sudarsan Pattnaik) ২৩,৪৩৬ টি রুদ্রাক্ষ ব্যবহার করে শিবের (Maha Shivratri 2022) বালি মূর্তি গড়েছেন।

    তিনি ট্যুইটারে লিখেছেন, “মহা শিবরাত্রি (Maha Shivratri) উপলক্ষ্যে এই প্রথম আমি পুরীর সমুদ্র সৈকতে ভগবান শিবের বালির অবয়বে ২৩,৪৩৬ টি রুদ্রাক্ষ ব্যবহার করেছি।” পিটিআই সূত্রের খবর, ছয় ঘণ্টার এই শিল্পকর্ম সম্পূর্ণ করতে ১২ টন বালি ব্যবহার করেছেন শিল্পী সুদর্শন পট্টনায়েক।

    আরও পড়ুন- হাল্কা ও সুস্বাদু এই খাবারগুলি দিয়ে মহাশিবরাত্রির উপবাস ভঙ্গ করুন

    একজন অনুরাগী ট্যুইট করেছেন, “আপনার শিল্প এবং সৃজনশীলতায় মুগ্ধ।” বহু বহু শিল্পানুরাগীই এই উপলক্ষ্যে অপূর্ব শিল্পকর্মের (Maha Shivratri 2022) জন্য শিল্পীকে শুভেচ্ছা জানিয়েছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Lord Shiv, Maha Shivratri 2022, Shiv puja

    পরবর্তী খবর