• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Lifestyle tips: প্রিয় বন্ধুর বিয়েতে কী দেবেন ভেবে হয়রান? চোখ বুলিয়ে নিন এই অভিনব উপহারের তালিকায়!

Lifestyle tips: প্রিয় বন্ধুর বিয়েতে কী দেবেন ভেবে হয়রান? চোখ বুলিয়ে নিন এই অভিনব উপহারের তালিকায়!

File photo

File photo

Lifestyle tips: একে BFF, তার উপর বিয়ে, উপহার হতে হবে একদম হট কে, যা দেখেই পছন্দ হয়ে যাবে তার।

  • Share this:

#কলকাতা: বিয়ের মরশুম চলছে, চারিদিকে সানাইয়ের আওয়াজ আর বিয়ে বাড়ির আমেজ। নিমন্ত্রণ আসছে হয় তো আপনারও। যদি সেই নিমন্ত্রণ হয় বেস্ট ফ্রেন্ডের বিয়ের, তাহলে তো বাড়তি মজা আর উত্তেজনা। কী সাজা হবে, কীসে বেস্ট লাগবে বা কী শাড়ি বান্ধবীর সঙ্গে ম্যাচ করবে, সেই সব পরিকল্পনা তো থাকেই, থাকে শপিংয়ের চাপও। এরই মাঝে আরও যে বিষয়টি মাথায় থাকে তা হল উপহার। একে BFF, তার উপর বিয়ে, উপহার হতে হবে একদম হট কে, যা দেখেই পছন্দ হয়ে যাবে তার। বিয়ের মরশুমে এই ধরনেরই কিছু উপহারের পরামর্শ রইল-

কাস্টমাইজ জিনিস

বাজার থেকে কেনা কমন জিনিসের থেকে হাতে বানানো কিছু বা কাস্টমাইজ কিছু সবসময় যে কাউকে আকর্ষণ করে। BFF-এর বিয়ে হলে উপহার হিসেবে কাস্টমাইজ জিনিস দেওয়া অন্যতম ভালো অপশন। এতে নিজের হাতের ছোঁয়াও থাকবে, তা যত্নে রাখারও চেষ্টা থাকবে।

বিভিন্ন ধরনের বাক্স

জুয়েলারি বাক্স হোক বা বিভিন্ন জিনিস রাখার বাক্স, এই ধরনের উপহার নজর কাড়তে পারে। যদি প্রিয় বন্ধুর বিয়ে হয়, তা হলে নির্দ্বিধায় এই ধরনের কিপশেক বাক্স উপহার হিসেবে দেওয়া যেতে পারে। প্রয়োজনে উপরে তাঁদের উইশ করে কোনও কোট খোদাই করাও যেতে পারে।

ছবি বা ফ্রেম উপহার

বান্ধবীর পুরনো কোনও ছবি তাঁর হবু বরের সঙ্গে থাকে বা তাঁদের দু'জনের কোনও বিশেষ মুহূর্তের ছবি বাধিয়ে উপহার হিসেবে দেওয়া যেতে পারে। এই ধরনের ছবি তাদের পুরনো মুহূর্তের কথা মনে করিয়ে দিতে পারে।

আরও পড়ুন - হুইস্কি, রাম হোক বা অরেঞ্জ জ্যুস; বড়দিনের পার্টি জমিয়ে তুলবে এই তিন ককটেল-মকটেল

ট্রাভেল ভাউচার

প্রত্যেকেরই বিয়ের পর ঘুরতে যাওয়ার কোনও না কোনও পরিকল্পনা থাকে। হানিমুনের প্ল্যান থাকে। প্রিয় বন্ধুর বিয়েতে তাই ট্রাভেল ভাউচার উপহার হিসেবে দেওয়া অন্যতম বেস্ট আইডিয়া হতে পারে।

ড্রিঙ্কওয়্যার

বিয়েতে দেওয়ার মতো অন্যতম ভালো উপহার হতে পারে ড্রিঙ্কওয়্যার বা পানীয় খাওয়ার বিভিন্ন জিনিস।

রান্নাঘরের জিনিসপত্র

নতুন সংসার, নতুন সব কিছু। বিয়ের পর নতুন করে জীবন শুরু করার জন্য সকলেই শুভেচ্ছা জানিয়ে উপহার দিয়ে থাকে। এই উপহার যদি হয়, রান্নাঘরের কোনও জিনিস তা হলে যে কারও পছন্দ হতে পারে।

পার্সোনালাইজড কোনও গয়না

বন্ধুর বিয়েতে তাদের নাম খোদাই করে কোনও গয়না উপহার হিসেবে দেওয়া যেতে পারে। বিবাহিত দম্পতির দু'জনের নামও খোদাই করে উপহার দেওয়া যেতে পারে। গয়না ছাড়াও যে কোনও জিনিসে এমন খোদাই করা উপহার দেওয়া যেতে পারে।

আরও পড়ুন - নববধূ ক্যাটরিনা কাইফের রূপে মুগ্ধ দেশ! এই ঘরোয়া ফেসপ্যাকেই মিলবে নায়িকার মতো শিশিরস্নিগ্ধ রূপ

ডিজিটাল গিফট

আজকাল ডিজিটাল গিফটও দেওয়া হতে থাকে। উপহার ভালো লাগলেই হল। যাদের বিয়ে হচ্ছে তাদের জার্নির এবং ভালো মুহূর্তের কোনও ছবি দিয়ে ভিডিও বা পিপিটি প্রেজেন্টেশন বানানো যেতে পারে এবং বিয়ের দিন এই উপহার দেওয়া যেতে পারে।

Published by:Swaralipi Dasgupta
First published: