• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Barley Tea : জাদুমন্ত্রের মতো বয়স বাড়তে দেয় না বার্লি চা, জেনে নিন রেসিপি

Barley Tea : জাদুমন্ত্রের মতো বয়স বাড়তে দেয় না বার্লি চা, জেনে নিন রেসিপি

কোরিয়ান রূপচর্চার সফল প্রয়োগ এখন বিশ্ব জুড়ে চলছে

কোরিয়ান রূপচর্চার সফল প্রয়োগ এখন বিশ্ব জুড়ে চলছে

কোরিয়াতেই বার্লি চা (Barley Tea) দিয়ে না কি এই ভাবেই এজিং প্রসেস ধীর গতির করে দেওয়া হচ্ছে

  • Share this:

যতই মেক আপের আড়ালে মুখ লুকোই না কেন আমরা, বয়স ঠিক নিজের নিয়মে বেড়েই চলে। অনেক প্রসাধনী ব্যবহার করে আর রূপচর্চা করেও এটা আটকানো যায় না। কিন্তু একটা ব্যাপার আমাদের হাতে আছে। সেটা হল এই বুড়িয়ে যাওয়ার প্রক্রিয়াকে একটু শ্লথ গতির করে দেওয়া। অর্থাৎ যে বলিরেখা মুখে আজ দেখা যাওয়ার কথা সেটা যদি বছর তিনেক পরে দেখা যায়, এই আর কী! কোরিয়ান রূপচর্চার সফল প্রয়োগ এখন বিশ্ব জুড়ে চলছে। সেই কোরিয়াতেই বার্লি চা (Barley Tea) দিয়ে না কি এই ভাবেই এজিং প্রসেস ধীর গতির করে দেওয়া হচ্ছে। চাইলে আপনিও একবার ট্রাই করে দেখতে পারেন।

তবে কোরিয়ান বার্লি টি ব্যবহার করার আগে এই প্রশ্ন উঠতেই পারে যে বাজারে তো অনেক অ্যান্টি-এজিং ক্রিম আছে;তাহলে কি সেগুলো কাজে দেয় না? কিছুটা অবশ্যই কাজে দেয়। বলিরেখা কম করার ক্রিম বলিরেখা কম করে ঠিকই কিন্তু এজিং বা বুড়িয়ে যাওয়া আটকাতে পারে না বা ধীর গতির করতে পারে না। আর সেই জন্যই এই বার্লি টি পান করার কথা বলা হচ্ছে।

কোরিয়ান মহিলারা না কি প্রতি দিন বার্লি টি পান করেন। এতে তাঁদের এজিং প্রসেস অনেকটাই ধীর গতির হয়ে যায় এবং মুখ থেকে বলিরেখা দূর হয়।

আরও পড়ুন : এখন থেকেই এভাবে চুলের যত্ন নিন, শীতেও চুল থাকবে মোলায়েম

কী ভাবে তৈরি করতে হবে এই বার্লি টি?

এক কাপ জল ফুটিয়ে তার মধ্যে দুই টেবিল চামচ বার্লি দিতে হবে। এবার খুব কম আঁচে এই বার্লি মেশানো জল অন্তত পাঁচ মিনিট ফুটিয়ে নিতে হবে। দিতে হবে চা-পাতা। আঁচ বন্ধ করে এই পানীয় ঠান্ডা হতে দিতে হবে, তার পর ছেঁকে নিয়ে পান করতে হবে।

আরও পড়ুন : সহজেই হাড় ভেঙে যায় বা হাড়ে চিড় ধরে? ডায়েটে রাখুন এই খাবারগুলি

কেন পান করবেন এই বার্লি চা?

এই চায়ে আছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিড্যান্ট যা ত্বকের ক্ষতি ও ক্ষয় রোধ করে। পাশাপাশি, বলিরেখা রোধ করে এজিং প্রক্রিয়া ধীর গতির করে দেয়। তাছাড়া বার্লিতে আছে অ্যাজেলাইক অ্যাসিড যা অ্যাকনে রোধ করে। এই চা রোজ পান করলে ত্বকে পেলবতা আসে এবং ত্বক সংক্রান্ত নানা সমস্যা দূর হয়।

Published by:Arpita Roy Chowdhury
First published: