Home /News /life-style /
Kareena Kapoor Khan: চকচকে ত্বকের জন্য এই ঘরোয়া ফেস প্যাকেই ভরসা করিনার, দেখে নিন পদ্ধতি

Kareena Kapoor Khan: চকচকে ত্বকের জন্য এই ঘরোয়া ফেস প্যাকেই ভরসা করিনার, দেখে নিন পদ্ধতি

Kareena Kapoor Khan

Kareena Kapoor Khan

বাজারচলতি বিউটি প্রোডাক্ট নয়, ত্বকচর্চায় ঘরোয়া উপাদানেই ভরসা পতৌদি পরিবারের পুত্রবধূর। (Kareena Kapoor Khan)

  • Share this:

    করিনা কাপুর খানকে (Kareena Kapoor Khan) দেখে কে বলবে বয়স ৪০ পেরিয়েছে। তার ওপর দুই সন্তানের মা। টানটান ফিগার তো বটেই, চোখে মুখে যেন অষ্টাদশীর আভা। ত্বকও শরীরের মতোই টানটান এবং মসৃণ। কীভাবে এই বয়সেও এমন ত্বক ধরে রেখেছেন বলিউডের ক্যুইন?

    অনেকে ভাবতে পারেন, নিশ্চয় নামিদামি ব্র্যান্ডের পণ্য ব্যবহার করেন করিনা! তাতেই এমন লাবণ্য আর জেল্লাদার ত্বক। আজ্ঞে না। বাজারচলতি বিউটি প্রোডাক্ট নয়, ত্বকচর্চায় ঘরোয়া উপাদানেই ভরসা পতৌদি পরিবারের পুত্রবধূর। জেল্লাদার ত্বকের জন্য একটি ফেস প্যাক ব্যবহার করেন করিনা। সেটা কী? দেখে নেওয়া যাক এখানে।

    আরও পড়ুন: হঠাৎ মাথা ঘুরছে? উপসর্গ চাপা দেবেন না, সঙ্গে সঙ্গে কী করবেন জানুন

    যা যা লাগবে: এই ফেস প্যাক তৈরির সমস্ত উপাদান ঘরেই মিলবে। শুধু ভিটামিন ই ক্যাপসুল ছাড়া। তবে যাঁরা ফেস প্যাক ব্যবহার করেন তাঁদের বিউটি কিটে ভিটামিন ই ক্যাপসুল থাকার সম্ভাবনাই বেশি। যাই হোক, করিনার পছন্দের ফেস প্যাক তৈরি করতে লাগবে ২ টেবিল চামচ চন্দনের গুঁড়ো, ২ ফোঁটা ভিটামিন ই, এক চিমটে হলুদ এবং সামান্য দুধ।

    ফেস প্যাক তৈরির পদ্ধতি: একটা পাত্রে চন্দন গুঁড়ো, ভিটামিন ই, হলুদ এবং দুধ ভালো করে মিশিয়ে একটা পেস্ট তৈরি করে নিতে হবে। এবার সেটা লাগাতে হবে মুখে এবং ঘাড়ে। শুকানোর জন্য ২০ মিনিট অপেক্ষা করতে হবে। তারপর ধুয়ে ফেলতে হবে কুসুম-কুসুম গরম জলে।

    আরও পড়ুন: কচিকাঁচাদের স্কুলমুখো করতে পড়াশোনা উৎসব, অভিনব উদ্যোগ জেলায়

    চন্দন গুঁড়োর ফেস প্যাক লাগানোর সুবিধে: চন্দন কাঠের গুঁড়ো ত্বকে পুষ্টি যোগায়। ত্বকের কোষের স্থিতিস্থাপকতা বাড়ায় ফলে চামড়া হয় মসৃণ এবং টানটান। শুধু তাই নয়, স্কিন টোন বাড়াতেও সাহায্য করে এই ফেস প্যাক। ত্বকের যাবতীয় ময়লা পরিষ্কারের সঙ্গে সঙ্গে লোমকূপও পরিষ্কার হয়ে যায়। অক্সিজেন ত্বকের ভিতরে প্রবেশ করে ত্বককে জেল্লাদার করে তোলে।

    তবে এর সঙ্গে খাওয়াদাওয়ার নিয়ম এবং ঘড়ি ধরে ঘুমোনো মেনে চলেন করিনা। ত্বকের উজ্বলতা বৃদ্ধি এবং ফ্রেশনেসের জন্য এই দুই জিনিসই খুব জরুরি। ফাস্ট ফুড, জাঙ্ক ফুড থেকে দূরে থাকা এবং নিয়মিত ওয়ার্কআউটও বাদ দেন না বলিউডের ক্যুইন।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Face Pack, Kareena Kapoor Khan

    পরবর্তী খবর