• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • কপালের গড়নই বলে দেবে ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য, দেখে নিন এক নজরে

কপালের গড়নই বলে দেবে ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য, দেখে নিন এক নজরে

Representative Image

Representative Image

Shape Of Forehead tells Personality: সরু কপাল হোক কিংবা চওড়া, বিশেষ কয়েকটি লক্ষণ, ওঠাপড়া থেকে বুঝে নেওয়া যায়, ওই ব্যক্তি বা মহিলা আদতে কেমন ৷

  • Share this:

#কলকাতা: কথায় আছে, কপালের লিখন খণ্ডাবে কে! তবে এমন প্রবাদ নেহাতই মিথ। কিন্তু কপাল দেখে মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য বোঝা যায়, এটা বলে থাকেন বিশেষজ্ঞরা। সরু কপাল হোক কিংবা চওড়া, বিশেষ কয়েকটি লক্ষণ, ওঠাপড়া থেকে বুঝে নেওয়া যায়, ওই ব্যক্তি বা মহিলা আদতে কেমন! এবার কপালের আকৃতি অনুসারে চারিত্রিক বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক (Shape Of Forehead tells Personality)।

১। বাঁকানো কপাল

দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) মতো বাঁকানো কপালের অধিকারী মানুষেরা সাহসী এবং ক্ষমতাসম্পন্ন ব্যক্তিত্বের অধিকারী হন। এঁরা ভীষণ ইতিবাচক। সমস্ত কাজেই উদ্যমী। মন সর্বদা প্রফুল্ল। ফলে এমন মানুষ যেখানে থাকেন চারপাশ ঝলমল করে ওঠে। প্রচন্ড মিশুকে হন, বন্ধুত্ব করা এদের কাছে বাঁয়ে হাত কা খেল।

আরও পড়ুন- ১৫ মিনিটে ঘরে আসবে মুদিখানার জিনিস; চালু হচ্ছে Ola-র নতুন পরিষেবা ‘Ola স্টোর’!

২। তির্যক কপাল

জাস্টিন বিবারের (Justin Bieber) পত্নী হেইলি বিবারের (Hailey Bieber) মতো তির্যক কপালের অধিকারীরা সাধারণত জেদি হন। এই ধরণের কপাল খুব একটা দেখা যায় না। এঁরা যেটা চান সেটা পাবার জন্য একেবারে জেদ ধরে বসে থাকেন। এঁদের পেট থেকে কথা বের করা খুব মুশকিল।

৩। সরু কপাল

আলিয়া ভাটের (Alia Bhatt) মতো ছোট মুখের মানুষদের সরু কপাল হয়। এঁদের একেবারে দয়ার শরীর এবং খুব আবেগপ্রবণ হয়ে থাকেন। মস্তিষ্ক নয়, মনই এঁদের চালনা করে। আঘাত পাওয়ার ভয়ে সম্পর্কে জড়াতেও এঁদের সঙ্কোচ।

৪। চওড়া কপাল

বুদ্ধি বা পরামর্শ নিতে হলে মল্লিকা শেরাওয়াত (Mallika Sherawat) বা সোনাক্ষী সিনহার (Sonakshi Sinha) মতো চওড়া কপালের অধিকারীদের কাছে যেতে হবে। মেধাবী তো বটেই একাধিক ক্ষেত্রে এঁদের দক্ষতাও প্রশ্নাতীত। চটপট কাজ শিখতে পারেন। লক্ষ্য পূরণ করতে এঁদের থেকে তৎপর আর কেউ হয় না।

আরও পড়ুন- মাত্র ২০ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে ৪ লক্ষ টাকা পর্যন্ত আয় সম্ভব !

৫। গোল কপাল

মিলা কুনিস (Mila Kunis) বা ড্রিউ ব্যারিমোরের (Drew Barrymore) মতো কপালের অধিকারীরা আবেগপ্রবণ হওয়ার পাশাপাশি শৈল্পিক এবং সৃজনশীল হন। তবে মাঝে মধ্যেই যুক্তিহীন কথাবার্তা বলতে এঁদের জুড়ি মেলা ভার।

৬। দ্য এম অথবা উইডোস পিক

ঐশ্বর্য রাই বচ্চনের (Aishwarya Rai Bachchan) মতো ‘ভি’ আকৃতির কপাল বিরল। এঁরা মারাত্মক প্রতিভাবান। আঁচড় থেকে সামাজ্য খাড়া করার ক্ষমতা আছে এঁদের। সমস্ত বিষয় খুঁটিয়ে দেখেন। তবে মাঝে মধ্যেই মেজাজ হারান।

Published by:Siddhartha Sarkar
First published: