• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • ১৫ মিনিটে ঘরে আসবে মুদিখানার জিনিস; চালু হচ্ছে Ola-র নতুন পরিষেবা ‘Ola স্টোর’!

১৫ মিনিটে ঘরে আসবে মুদিখানার জিনিস; চালু হচ্ছে Ola-র নতুন পরিষেবা ‘Ola স্টোর’!

Representative Image

Representative Image

Ola Begins pilot of Quick Grocery Service: আগামী কয়েক মাসে দেশের বড় বড় শহরগুলিতে ‘ওলা স্টোর’ খুলে সেখানেও এই পরিষেবা শুরু করা হবে।

  • Share this:

#কলকাতা: কোথাও যাওয়ার জন্য তাড়াহুড়োর মধ্যে একটি ক্লিকে করলেই ওলা ক্যাব (Ola Cab) দোরগোড়ায় এসে দাড়ায়। তবে এবার ই-কমার্স মার্কেটে নিজেদের পরিচয় প্রতিষ্ঠা করতে ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস শুরু করছে ওলা। শুধুমাত্র একটি ক্লিকে ওলা বিভিন্ন ধরনের গ্রসারি বা মুদিখানার পণ্য বাড়িতে ডেলিভারি দিয়ে যাবে।

সূত্রের খবর অনুযায়ী, মুদির পণ্য, পার্সোনাল কেয়ার প্রডাক্ট এবং পোষ্যদের খাবার সহ বিভিন্ন ধরনের জিনিসের ডেলিভারি দেওয়া হবে গ্রাহকদের। বেঙ্গালুরু শহরের কয়েকটি এলাকায় ‘ওলা স্টোর’ (Ola Store) খোলার মাধ্যমে এই পাইলট প্রজেক্টের সূচনা করেছে সংস্থাটি। আগামী কয়েক মাসে দেশের বড় বড় শহরগুলিতে ‘ওলা স্টোর’ খুলে সেখানেও এই পরিষেবা শুরু করা হবে।

আরও পড়ুন-ঘরে বসেই হয়ে যান লাখপতি ! জ্যাকপট জিততে নজর রাখুন লটারির রেজাল্টে

বর্তমানে বাজারে একাধিক ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস রয়েছে; তবে ওলা নতুন কী অফার করছে? সূত্র জানিয়েছে, অর্ডার দেওয়ার ১৫ মিনিটের মধ্যে ডেলিভারি দেওয়ার উদ্দেশ্য নিয়ে মাঠে নেমেছে এই সংস্থাটি।

ওলা অ্যাপে নতুন ফিচার যুক্ত করে এই পরিষেবাটি চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে শুধুমাত্র নির্বাচিত অঞ্চলের গ্রাহকদের জন্য এই ডেলিভারি সার্ভিস শুরু করা হচ্ছে।

ডেলিভারির জন্য ওলা অ্যাপে প্রায় ২০০০ প্রডাক্ট থাকবে যার মধ্যে মুদি বাজার, পানীয়, বাড়ি এবং ব্যক্তিগত কেয়ার প্রডাক্টের পাশাপাশি পোষ্যদের জন্য পেট কেয়ার প্রডাক্টও রাখা হবে। পরিকল্পিত ভাবে শহরের বিভিন্ন জায়গায় স্থাপন করা স্টোরগুলি থেকে সোজাসুজি ডেলিভারি দেওয়া হবে।

সাধারণত যে কোনও ই-কমার্স সংস্থা থেকে অর্ডার দিলে ডেলিভারি দিতে একদিন বা তার বেশি সময় লাগে। অন্য দিকে, কুইক কমার্স বা q-কমার্স সংস্থাগুলি অল্প সময়ের ব্যবধানে কম পরিমাণ পণ্যের হোম ডেলিভারির পরিষেবা প্রদান করে। বর্তমানে ডানজো (Dunzo) এবং সুইগি ইন্সটামার্ট (Swiggy Instamart) কুইক কমার্স রেসের শীর্ষস্থান দখল করে রয়েছে।

রেডসিয়ার (RedSeer)-এর একটি রিপোর্ট অনুযায়ী, ভারতের বর্তমান কুইক কমার্স মার্কেটের ভ্যালু ০.৩ বিলিয়ন মার্কিন ডলার যা ২০২৫ সালের মধ্যে ৫ বিলিয়ন মার্কিন ডলার পৌছবে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন- ITR Filing: ফর্ম ১৬ ছাড়াই আয়কর রিটার্ন জমা করার উপায়; দেখে নিন এক নজরে

ওলা ANI টেকনোলজিস দ্বারা পরিচালিত একটি সংস্থা। সম্প্রতি এই সংস্থাটি ‘ওলা কারস’ (Ola Cars) নামে একটি যানবাহন বাণিজ্য প্ল্যাটফর্ম চালু করেছে যেখানে গ্রাহকরা গাড়ি বা বাইক কিনতে পারবে। এই সংস্থাটি ফুড ডেলিভারি এবং অর্থনৈতিক পরিষেবাও প্রদাব করে।

রিপোর্ট অনুযায়ী ওলার বাণিজ্যে লভ্যাংশের গ্রাফ ঊর্ধ্বমুখী। কোম্পানিটি ২০২০-২১ অর্থনৈতিক বছরে ৬৮৯.৬১ কোটি টাকা আয় করেছে যার মধ্যে ৮৯.৮২ কোটি টাকা লাভ হিসেবে রিপোর্ট করেছে।

Published by:Siddhartha Sarkar
First published: