ঘুমন্ত কুকুরের কানে ফিসফিস করে কথা, হাতেনাতে ফল পেলেন মালিক, ভাইরাল ভিডিও

ঘুমন্ত কুকুরের কানে ফিসফিস করে কথা, হাতেনাতে ফল পেলেন মালিক, ভাইরাল ভিডিও

ঘুমন্ত কুকুরের কানে ফিসফিস করে কথা, হাতেনাতে ফল পেলেন মালিক; ভাইরাল ভিডিও!

কুকুরের কানে ফিসফিস করে শব্দ করার আগে মনে রাখা দরকার, কুকুর কিন্তু তার পরিস্থিতি অনুযায়ী প্রতিক্রিয়া দিয়ে থাকে।

  • Share this:

মানুষের থেকে কুকুরের শ্রবণেন্দ্রিয় ক্ষমতা প্রায় এক লক্ষ গুণ বেশি। তা সত্ত্বেও মানুষ কুকুরের সঙ্গে অত্যন্ত জোরে গলায় কথা বলেই অভ্যস্ত। কিন্তু কেমন হয় যদি আরেকজন মানুষের মতোই কুকুরের কানে কানে কথা বলা যায়? সম্প্রতি এক ভদ্রলোক নিজের Instagram আ্যকাউন্ট থেকে ভাগ করে নিলেন এমনই এক ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, নিজের প্রিয় পোষ্যের কানে কানে কথা বলছেন ভদ্রলোক। পালটা প্রতিক্রিয়া এল পোষ্যের কাছ থেকেও।

ওই ভিডিওয় দেখা যাচ্ছে, ঘুমন্ত অবস্থায় একটি কুকুরের কানে কানে তার প্রিয় শব্দটি বলছেন তার মালিক। সাধারণত কুকুরের সঙ্গে যে স্বরে কথা বলা হয়ে থাকে, একেবারেই সে রকম স্বরে নয়। একান্তই ফিসফিস করে, তার কানের কাছে ওই শব্দ উচ্চারণ করছেন তার মালিক। এর পরই নজরে পড়ে কুকুরের প্রতিক্রিয়া। ঘুমন্ত অবস্থায় নিজের প্রিয় শব্দ শুনে, আচমকাই চোখ খুলে যায় তার। খাড়া হয়ে ওঠে কানও। তার আচরণ দেখে মনে হয়, যে কোনও রকম বিপদের মোকাবিলায় যেন সে প্রস্তুত।

নেট মাধ্যমে এপ্রিল মাসের বারো তারিখ এই ভিডিও সামনে এসেছে। যা দেখে হুলুস্থুল পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে। সেই দিন থেকে আজ অবধি ভিডিওটি মোট ২,৩০০ জনেরও বেশি মানুষ দেখেছেন। তাদের কেউ কেউ ভিডিওর তলায় মন্তব্য করেছেন। কেউ কেউ ছড়িয়ে দিয়েছেন সেই ভিডিও। অনেক মানুষই, নিজেদের বিষ্ময় চেপে রাখতে না পেরে কুকুরটির উদ্দেশ্যে লিখেছেন 'ও তৈরি হয়ে আছে দৌড়ানোর জন্য।' আরেকজন লেখেন 'শব্দটা যেন ওরই জন্য তৈরি করা হয়েছিল।' কুকুরটিকে উঠে দাঁড়াতে দেখে, আর একজন মানুষ লেখেন 'ওর আচরণ দেখে মনে হচ্ছে, ওর নিজের মানুষ ফিরে এসেছে।'

কিন্তু কী এমন বলেছিলেন কুকুরের মালিক, যাতে আচমকাই জেগে ওঠে কুকুরটি? মালিকের মতে তিনি শুধু কানে কানে বলেছিলেন ' Walkies'। বাংলায় যার তর্জমা করলে দাঁড়ায় ' দৌড়াও।' ভিডিওয় ওই শব্দটি বলার আগে রহস্যের আবহ তৈরি করতে, নাটকীয় সঙ্গীতের আবহ যোগ করেন ওই ভদ্রলোক। বিষয়টি সেই জন্যে মানুষের কাছে আরও উপভোগ্য হয়ে ওঠে।

তবে একটি বিষয় উল্লেখযোগ্য এ ক্ষেত্রে। কুকুরের কানে ফিসফিস করে শব্দ করার আগে মনে রাখা দরকার, কুকুর কিন্তু তার পরিস্থিতি অনুযায়ী প্রতিক্রিয়া দিয়ে থাকে। তার প্রতিক্রিয়া কখনও মানুষের চাহিদার প্রতিকুলও হতে পারে।

Published by:Piya Banerjee
First published: