Home /News /life-style /
How to Make Six Pack: সিক্স প্যাকস অ্যাবস চান? মহিলাদের জন্য দুর্দান্ত কাজে আসবে এই !

How to Make Six Pack: সিক্স প্যাকস অ্যাবস চান? মহিলাদের জন্য দুর্দান্ত কাজে আসবে এই !

সিক্স প্যাকস অ্যাবস পেতে যা করবেন মহিলারা

সিক্স প্যাকস অ্যাবস পেতে যা করবেন মহিলারা

How to Make Six Pack: কিছু এক্সারসাইজ আছে যেগুলি করলে এক মাসের মধ্যেই ফারাক চোখে পড়তে বাধ্য।

  • Share this:

#নয়াদিল্লি: ছেলেরা যদি সিক্স প্যাক অ্যাবসের স্বপ্ন দেখতে পারেন, তাহলে মেয়েরা কেন পারবেন না? সবথেকে পছন্দের ড্রেসটা পরে যেন দীপিকা পাডুকোনের (Deepika Padukone) মতো দেখায়, এই আশা সব মেয়ের মনেই কম-বেশি থাকে। তার জন্য থাকতে হবে দীপিকার মতো টোনড বডি এবং ওঁর মতো অ্যাবস (How to Make Six Pack)। সাধারণত ছেলেমেয়ে নির্বিশেষে সবারই দেহের মাঝের অংশ অর্থাৎ পেটের দিকে মেদ বেশি থাকে। ওখানকার মেদ ঝরানোই সবথেকে বেশি জরুরি ও কঠিনও বটে। কিন্তু অসম্ভব নয়। কিছু এক্সারসাইজ আছে যেগুলি করলে এক মাসের মধ্যেই ফারাক চোখে পড়তে বাধ্য।

আরও পড়ুন : “আমি তোর চাকর, তুই আমার মালিক!" শাশুড়ি মায়ের সুপারহিট বউ বরণ দুরন্ত ভাইরাল নেটদুনিয়ায়...

বাইসাইকেল ক্রানচেজ (Bicycle Crunches)

মাটিতে পিঠ দিয়ে শুয়ে পা টা সোজা করে দুই হাত মাথা পিছনে দিতে হবে। এবার ঘাড় থেকে পিঠের খানিকটা অংশ মাটি থেকে তুলতে হবে। হাঁটু দুটো ভাঁজ (How to Make Six Pack) করে আনতে হবে বুকের কাছে। একই সময় দুই কনুইকেও বুকের কাছে আনতে হবে। এমন ভাবে করতে হবে যাতে কনুই হাঁটুতে ঠেকে।

রাশিয়ান টুইস্ট (Russian Twist)

মাটিতে হাত ভাঁজ করে পিঠ রেখে শুতে হবে। পা-টা এমন ভাবে ভাঁজ করে রাখতে হবে যেন সেটা V আকারে থাকে। দু'টো হাত একবার ডান দিকে একবার বাম দিকে নিয়ে যেতে হবে। সেই সময় পা দু'টো মাটি থেকে সামান্য উঁচুতে রাখতে হবে। ৫ থেকে ১০ বার করতে হবে।

ক্রানচেজ (Crunches)

মাটিতে পিঠ (How to Make Six Pack) রেখে শুয়ে পা দু'টোকে উঁচুতে তুলে ধরতে হবে।হাত দু'টো রাখতে হবে মাথার পেছনে। তারপর পিঠ ঘাড়কে রিল্যাক্স রেখে শুধু কোমর থেকে নিচের অংশটা ওপরে তুলে আবার নামাতে হবে।

আরও পড়ুন : চাকরি ও ব্যবসায় আসবে ঢালাও উন্নতি! শুকনো লঙ্কার এই ঘরোয়া টোটকাই সংসারে করবে কামাল

প্ল্যাঙ্ক (Plank)

কনুয়ের ওপর ভর দিয়ে শরীরটাকে ওপরে তুলতে হবে। তারপর হাঁটুটাকে ওপরে তুলে শুধু কনুই ও পায়ের পাতার ওপর ভর করে শরীরটাকে ওপরে তুলে রাখতে হবে। পায়ের ও পেটের পেশিকে শক্ত রেখে ১০ থেকে ৩০ সেকেন্ড এই পোজটাকে ধরে রাখতে হবে।

হলো হোল্ড (Hollow Hold)

মাটিতে শুয়ে দু'টো হাতকে পায়ের দিকে শূন্যে তুলে রাখতে হবে। একই ভাবে দু'টো পা-কেও শূন্যে তুলে ধরে রাখতে হবে ২০ সেকেন্ড। তারপর আবার ১০ সেকেন্ড রেস্ট নিয়ে একই জিনিস করতে হবে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Weight Loss, Workout

পরবর্তী খবর