Home /News /life-style /
National Pet Day 2022: জাতীয় পোষ্যদিবস, পালন করুন দিনটি, উদযাপন করুন আপনার প্রিয় বন্ধুটির সঙ্গে

National Pet Day 2022: জাতীয় পোষ্যদিবস, পালন করুন দিনটি, উদযাপন করুন আপনার প্রিয় বন্ধুটির সঙ্গে

National Pet Day 2022: তাদের সঙ্গে অনেকটা সময় কাটান আর প্রাণ ভরে ভালবাসা দিন।

  • Share this:
    পোষ্যের বাবা-মা হওয়া বোধহয় সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আনন্দদায়ক কাজগুলির মধ্যে একটি। আপনার পোষা বন্ধুটি কিন্তু আপনাকে সবচেয়ে বেশি ভালবাসে এবং কোনওরকম স্বার্থের তোয়াক্কা করে না। ধীরে ধীরে সে আপনার সন্তান হয়ে ওঠে। ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় তার ও আপনার যাপন।
    আপনার পোষা প্রাণীর সাথে আপনার সম্পর্ক উদযাপন করার জন্য কলিন পেইজ, যিনি একজন প্রাণী কল্যাণ অ্যাডভোকেট এবং বিশেষজ্ঞ, তিনি ১১ এপ্রিল জাতীয় পোষ্য় দিবস পালন করা শুরু করেন এবং তারপর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি বছর দিনটি পালন করা হয়। জাতীয় পোষ্য দিবসের সেরা বৈশিষ্ট্য হল এটি উদযাপন করার কোনও উপায়ই ভুল বা বেঠিক না। আপনি যাই করুন না কেন আপনার পোষ্য় আনন্দে গদগদ হয়ে যাবে। কারণ, তারা অল্পেই খুশি।

    আপনার পোষা প্রাণী যদি বাইরে যেতে ভালবাসে তাহলে আজকের দিনটিতে তাদের পার্কে নিয়ে যান। কোনও খেলার  জায়গাতেও নিয়ে যেতে পারেন। একটি ফটোশুটের পরিকল্পনা করপতে পারেন। আপনার বন্ধুর সঙ্গে পোজ দিন, তাদের সাজান, বিভিন্ন প্রপস ব্যবহার করুন।

    বাড়িতেই আপনার পোষা প্রাণীটির প্রিয় খাবার রান্না করুন, তা যাই হোক না কেন। জাতীয় পোষ্য় দিবসে পোষ্য়ের কিন্তু একটা দারুণ ট্রিট দরকার।

    তাদের একটি নতুন খেলনা দিতে পারেন। হয়তো আপনার পোষা প্রাণীর ইতিমধ্যেই একটি প্রিয় খেলনা আছে। কিন্তু যেহেতু এটি তাদের দিন, তাই আরেকটি একটি নতুন খেলনার সঙ্গে তাদের পরিচয় করিয়ে দিন। আর সব থেকে বড় কথা এবং জরুরি বিষয় তাদের সঙ্গে অনেকটা সময় কাটান আর প্রাণ ভরে ভালবাসা দিন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Pet

    পরবর্তী খবর