• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Fingerprint: আঙুলের ছাপই বলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব; কিন্তু কী ভাবে?

Fingerprint: আঙুলের ছাপই বলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব; কিন্তু কী ভাবে?

Representative Image

Representative Image

Fingerprint say about your personality: আঙুলের ছাপ থেকে আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে কী কী জানা যায় দেখে নেওয়া যাক।

  • Share this:

#কলকাতা: আঙুলের ছাপ শুধুমাত্র সরকারের কাছে আমাদের পরিচয়পত্রই নয়। ফিঙ্গারপ্রিন্ট থেকে আমাদের ব্যক্তিত্ব সম্পর্কেও অনেক কিছুই জানা যায়। ডার্মাটোগ্লিফিক্স অনুসারে আঙ্গুলের রেখা কোনও মানুষের বৈশিষ্ট্য, প্রতিভা সম্পর্কে বলতে পারে ৷ যদিও বেশিরভাগ বিজ্ঞানীরাই সংশ্লিষ্ট তথ্যের উপর বিশ্বাস করেন না। আঙুলের ছাপ থেকে আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে কী কী জানা যায় দেখে নেওয়া যাক।

তাঁবু

যদি কারও আঙুলের ছাপের মাঝখানে একটি তাঁবু তৈরি হয় তাহলে সেই ব্যক্তি কিছুটা মেজাজি ধরনের মানুষ বলে মনে করা হয়। এই ধরনের মানুষেরা এক মুহূর্তে রেগে যান, আবার পর মুহূর্তে শান্ত হয়ে যেতে পারেন। একই সঙ্গে জীবনে চ্যালেঞ্জ নেন এবং মাঝে মাঝে আবেগপ্রবণ হয়ে যেতে পারেন।

আরও পড়ুন- ১০ হাজার দিয়ে ঘরে আসবে ১৬ লক্ষ টাকা ! এক নজরে দেখে নিন পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কিম

রেডিয়াল

আঙুলের ছাপ যদি রেডিয়াল আকারের হয়, তার মানে সংশ্লিষ্ট ব্যক্তি আত্মকেন্দ্রিক মানুষ। সেক্ষেত্রে তাঁরা যেমন সব কিছুতে প্রশ্ন তোলেন, তেমনই সমালোচনা করার প্রবণতা থাকতে পারে। এঁরা নিজের স্বাধীনতা উপভোগ করেন এবং বেশ চালাক প্রকৃতির মানুষ হতে পারেন।

ফাঁস

যদি কোনও ব্যক্তির আঙুলের ছাপ ফাঁসের আকারের দেখতে হয় তাহলে সেই ব্যক্তি ভদ্র এবং বেশ ইতিবাচক বলে বোঝায়। পাশাপাশি এই ধরনের মানুষেরা জীবনে সব কিছু ভালো করে পর্যবেক্ষণ করেন এবং সব রকম পরিস্থতিতে জীবন কাটাতে পারেন।

চোখ

আঙুলের ছাপ ময়ূরের চোখের আকারে দেখতে হলে বলা হয় যে সংশ্লিষ্ট ব্যক্তির চমৎকার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। এছাড়া এই ধরনের মানুষেরা শৈল্পিক এবং খুব উপলব্ধিশীল হয়ে থাকেন।

কোলাজ

যদি কারও আঙুলের ছাপ বিভিন্ন ধরনের লুপের কোলাজের মতো দেখতে হয় তাহলে সেই ধরণের মানুষদের আচরণ খুব একটা মিষ্টি ও মধুর হয় না বলে তাঁদের প্রতি সহজেই অন্যরা বিরক্ত হয়ে পড়েন।

ইং-ইয়াং

আঙুলের ছাপ দেখতে একটি অসম্পূর্ণ ইং-ইয়াং, বা একটি ইম্পলোডিং ভোর্মের মতো হলে সেই মানুষটির খুব ভালো যোগাযোগ ক্ষমতা রয়েছে বলে বোঝায়। এই ব্যক্তিত্বের মানুষেরা পরিস্থিতির উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেন। তবে এদের ব্যক্তিত্বের একমাত্র খারাপ দিক হল এঁরা বেশিক্ষণ একভাবে মনোযোগ দিতে পারেন না।

আরও পড়ুন- পাঞ্জাবি গানে এরোব্রিজেই তুমুল নাচ দুই বিমানসেবিকার ! ভিডিও সুপার ভাইরাল

পেঁচালো

কারও আঙুলের ছাপ পেঁচালো হওয়ার মানে হল সংশ্লিষ্ট ব্যক্তি নিজেকে নিজেই অনুপ্রাণিত করতে পারেন। পাশাপাশি এঁরা একা থাকতে পছন্দ করেন তবে নিজের উন্নতির জন্য চেষ্টা করে যান। আর এই স্বভাবের জন্য অন্যরা তাঁকে সমাজ থেকে বিচ্ছিন্ন বলে মনে করতে পারেন।

এককেন্দ্রিক

যদি কারও আঙুলের ছাপে এককেন্দ্রিক বৃত্ত দেখতে পাওয়া যায়, তাহলে তাঁরা সম্ভবত নিজের খুব প্রিয় মানুষ। কারও আঙুলের ছাপে একটি সাধারণ কেন্দ্র-সহ কিছু গোল দাগ দেখা গেলে, সেই ব্যক্তি কারও দ্বারা নিয়ন্ত্রিত হওয়া পছন্দ করেন না এবং সাধারণত নিজের উদ্দেশ্যগুলি নিজে ঠিক করেন বলে মনে করা হয়।

Published by:Siddhartha Sarkar
First published: