Home /News /life-style /
Happy Eid ul Fitr 2022: ইদে খুশির আমেজে সঙ্গী হোক বলিউডের এই গানগুলি

Happy Eid ul Fitr 2022: ইদে খুশির আমেজে সঙ্গী হোক বলিউডের এই গানগুলি

Happy Eid ul Fitr 2022: ইদের অনুষ্ঠানকে আরও একটু বেশি জাঁকালো করে তুলতে পারে বলিউডের বিখ্যাত কিছু গান

  • Share this:

    Happy Eid ul Fitr 2022: ভালোবাসা, সৌভ্রার্তৃত্ব এবং ঐক্যের উৎসব ইদ-উল-ফিতর (Eid ul Fitr)। পবিত্র রমজান (Ramadan) মাসে রোজা পালনের পর বিশ্ব জুড়ে মুসলমান সম্প্রদায়রা এই পবিত্র ইদ উদযাপন করেন। এবছর ইদ-উল-ফিতর পালিত হচ্ছে ৩ মে।

    ইদের জন্য গোটা বিশ্ব আজ উৎসবের আনন্দে মেতেছে। উৎসব উদযাপনের জন্য থাকবে ‘সিমাই’-এর মতো একের পর এক আকর্ষণীয় খাবার। উৎসবে থাকবে, ভালো সময় আগমনের জন্য শুভকামনা, সকলের জন্য ভালোবাসা এবং প্রার্থনা। তবে এই ইদের অনুষ্ঠানকে আরও একটু বেশি জাঁকালো করে তুলতে পারে বলিউডের বিখ্যাত কিছু গান। যা নিঃসন্দেহে আপনার প্লেলিস্টে জায়গা করতে পারে।

    ভর দো ঝোলি মেরি (Bhar Do Jholi Meri)

    ইদ উদযাপন সলমন খান (Salman Khan) অভিনীত ছবি বজরঙ্গী ভাইজানের (Bajrangi Bhaijaan) একটি গান ছাড়া যেন অসম্পূর্ণ। ইদের দিন আপনার প্লে লিস্টে নিঃসন্দেহে জায়গা করে নিতে পারে আদনান সামির (Adnan Sami) ভর দো ঝোলি মেরি গানটি।

    নূর এ খুদা (Noor E Khuda)

    ইদ প্রসঙ্গে আমাদের মনে আসে আরেকটি গান, শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত মাই নেম ইজ খান (My Name is Khan) ছবির নূর এ খুদা। আদনান সামির গাওয়া এই গানটি যেন সমস্ত দিক থেকেই পরিপূর্ণ এবং এটি অবশ্যই একটি রত্ন সুরের জগতে।

    আরজিয়ান (Arziyaan)

    এ.আর. রহমানের (A.R. Rahman) গাওয়া এই গানে সুন্দরভাবে ফুটে উঠেছে জামা মসজিদের (Jama Masjid) শান্তি। জামা মসজিদে নামাজের সময়ে এই গানটি শ্যুটিং হয়। জাভেদ আলি (Javed Ali) ও কৈলাস খেরের (Kailash Kher) কণ্ঠে গাওয়া এই গান ইদে অবশ্যই আপনার প্লেলিস্টের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

    খাজা মেরে খাজা (Khwaja Mere Khwaja)

    যোধা আকবরের (Jodha Akbar) খাজা মেরে খাজা বলিউডের অন্যতম সেরা সুফি গান। ইদ উদযাপনের সময় এই গান আপনার মধ্যে ভক্তিভাব সঞ্চার করতে সক্ষম হবে।

    কুন ফায়া কুন (Kun Faya Kun)

    রকস্টার (Rockstar) ছবির কুন ফায়া কুন এই ইদে আপনার প্লেলিস্টের জন্য অন্য একটি আবশ্যক গান। এ.আর. রহমান রচিত এই গান আপনার ইদের খুশিকে আরও খানিকটা বাড়িয়ে দিতে পারে।

    সকলকে জানাই ইদের শুভকামনা!

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Eid, Eid Ul Fitr

    পরবর্তী খবর