Home /News /life-style /

Video Call Dating Trends: ভিডিও কল ডেটিংয়ে মজে ভারতীয়রা, টাকা-সময় দুই-ই বাঁচে? কী বলছে সমীক্ষা!

Video Call Dating Trends: ভিডিও কল ডেটিংয়ে মজে ভারতীয়রা, টাকা-সময় দুই-ই বাঁচে? কী বলছে সমীক্ষা!

প্রায় এক তৃতীয়াংশ ভারতীয়রা করোনা টিকা নিজের শরীরে প্রয়োগের পরই ডেটিংয়ের জন্য প্রস্তুত হয়ে গিয়েছেন।

  • Share this:
#কলকাতা:

করোনা এসে যত কাল করেছে! সামাজিক দূরত্ব না হয়ে মেনে চলা যাবে, কিন্তু দিনের পর দিন রুখা-সুখা অন্তরের কামনা-বাসনাগুলোর কী হবে? টগবগে যৌবন কি এভাবেই নিজের বয়স বাড়িয়ে চলবে? অন্য দিকে পাল্লা দিয়ে চলবে করোনার ভয়? যাই হোক, এই সব নিয়ে বড়সড় সমীক্ষা করে ফেলেছে আমেরিকার ডেটিং অ্যাপ্লিকেশন Bumble। আমেরিকান এই সোশ্যাল মিডিয়ার সমীক্ষা বলছে ডেটাররা আর ঘরে আটকে থাকতে পারছেন না। প্রায় এক তৃতীয়াংশ ভারতীয়রা করোনা টিকা নিজের শরীরে প্রয়োগের পরই ডেটিংয়ের জন্য প্রস্তুত হয়ে গিয়েছেন।

ডেটিং নিয়ে ভারতীয়রা এখন খোলামেলা

Bumble-এর রিপোর্ট বলছে লকডাউন মানুষকে বুঝিয়েছে ডেটিংয়ের চাহিদাটা ঠিক কী। এতদিন তাঁরা ঠিক কী খুঁজছিলেন, আর এখন তাঁরা কী চাইছে তা পরিষ্কার হয়েছে। এখন বেশিরভাগ ডেটাররা স্পষ্ট বলছে তাঁরা সিরিয়াস রিলেশনে যেতে চাইছেন না কি এমনি ক্যাজুয়ালি থাকতে চাইছেন। সমীক্ষা অনুযায়ী ভারতীয়দের মধ্যে ৭৪ শতাংশ সিঙ্গলরা অতিমারী কাটিয়ে ডেটিংয়ে ফিরতে চাইছেন। অল্প কিছু সংখ্যায় মানুষ রয়েছেন, যাঁরা গোস্টিং, ব্রেডক্রাম্বিং, ক্যাট ফিশিং ইত্যাদি কারণ দেখিয়ে ডেটিং এড়িয়ে যেতে চাইছেন। সেটা প্রায় ২৫ শতাংশের আশেপাশে। এছাড়াও Bumble-এর জাতীয় স্তরের সার্ভেতে পাওয়া গিয়েছে অতিমারী চলাকালীন প্রায় ৫৪ শতাংশ সিঙ্গল ভারতীয়রা ডেটিং পার্টনারকে স্পষ্ট বলেছেন তাঁরা আসলে কী চাইছেন। প্রায় ৪৮ শতাংশ সিঙ্গল ভারতীয়রা বলেছেন যে ডেটিংয়ের সময়ে পার্টনারের চেহারার থেকে তাঁর ব্যক্তিত্বের দিকে তাঁরা নজর দিয়েছেন বেশি।

অনলাইন ডেটিং এখন নর্ম্যাল

আগেই বলা হয়েছে অতিমারীর পর ডেটিং নিয়ে মানুষ এখন আগের মতো বেশি কিছু ভাবছে না। এখন এটা নর্ম্যাল বিষয়। সমীক্ষা অনুযায়ী, ৭৩ শতাংশ সিঙ্গল ভারতীয়রা বলেছেন, অনলাইন ডেটিংয়ের ক্ষেত্রে ভালোবাসা খুঁজে পাওয়া যেতে পারে। আবার ৪৫ শতাংশ সিঙ্গল ভারতীয়রা বলেছেন, দেশে ভার্চুয়াল অথবা অনলাইন ডেটিং এখন বড় বিষয় নয়। ৩৯ শতাংশ ভারতীয়রা চেষ্টা করছেন প্রথমে ভিডিও ডেটিং সেরে ফেলতে। ৪৮ শতাংশ ভারতীয়রা মনে করছেন বর্তমান পরিস্থিতিতে ভার্চুয়াল ডেটিং অনেক বেশি সুরক্ষিত। ৪৫ শতাংশ ডেটাররা মনে করছেন ভার্চুয়াল ডেটিং সময় এবং টাকা বাঁচায়।

এখন সুরক্ষার কথা-ই সবাই ভাবছেন

বর্তমান করোনা পরিস্থিতিতে প্রত্যেকেই নিজের সুরক্ষার কথা আগে চিন্তা করছেন। পার্টনারের ভ্যাকসিনেশন হয়েছে কি না জেনে নিচ্ছেন। তার পরেই কোনও সিদ্ধান্ত নিচ্ছেন। ৩৫ শতাংশ মানুষ গত বছরের তুলনায় এই বছর অনেক বেশি সতর্ক। ৩৮ শতাংশ পার্টনারের ভ্যাকসিনেশনের পরিস্থিতি জেনে নিয়ে এগোচ্ছেন। এর অন্যথায় ডেটিং এবং সেক্স সব কিছুকেই এড়িয়ে চলছেন।

Bumble India-র কমিউনিকেশন ডিরেক্টর সমর্পিতা সমাদ্দার (Samarpita Samaddar) বলেছেন, “করোনা পরিস্থিতির জেরে ডেটিংয়ের ক্ষেত্রে মানুষ আগের থেকে বেশি সচেতন হয়েছেন। সেটা নিজস্ব সুরক্ষার দিকেও হতে পারে অথবা পার্টনারের সুরক্ষার ক্ষেত্রেও হতে পারে। Bumble-এ প্রত্যেক ডেটার তাঁদের ভ্যাকসিনেশন স্টেটাস যাচাই করে তবেই ডেটিংয়ের কথা ভাবছেন।”

Published by:Suman Majumder
First published:

Tags: Corona Pandemic, Dating, Dating App

পরবর্তী খবর