Home /News /life-style /
Birthday Makeup Tips: জন্মদিনে সবার চোখ থাক আপনারই দিকে, কাজে আসুক এই বার্থডে মেকআপ টিপস

Birthday Makeup Tips: জন্মদিনে সবার চোখ থাক আপনারই দিকে, কাজে আসুক এই বার্থডে মেকআপ টিপস

(Image: Shutterstock)

(Image: Shutterstock)

Birthday Makeup Tips: বাড়িতেও পার্টি করা যায়। আর তার জন্যও তো সাজগোজ করা যায়, না কি!

  • Share this:

Makeup#কলকাতা: করোনার জন্য বাইরে বেরোনোয় অনেক বিধি-নিষেধ আছে। রেস্তোরাঁতেও বেশি লোক নিয়ে যাওয়া যাচ্ছে না। তার জন্য মুখ গোমড়া করার কিছু নেই। বাড়িতেও পার্টি করা যায়। আর তার জন্যও তো সাজগোজ করা যায়, না কি (Birthday Makeup Tips)!

১) ফুল কভারেজ ফাউন্ডেশন নয়

বাড়িতে পার্টি করলে পুরো ফাউন্ডেশন লাগাবার দরকার নেই। মুখের দাগছোপ ঢাকার জন্য একটু কন্সিলারই যথেষ্ট। একটি হাল্কা ডিউয়ি বেস তৈরি করতে টিন্টেড ময়েশ্চারাইজার লাগাতে হবে। এটা নো মেকআপ লুকের জন্য আদর্শ।

আরও পড়ুন-কোভিড-ক্লান্তি থেকে মুক্তি মিলবে সহজেই, সঙ্গে থাক এসেনসিয়ান অয়েল!

২) ব্লাশের ব্যবহার

গরম কালে জন্মদিন হলে মেকআপে পিচ রঙ ব্যবহার করা যায়। সামান্য শিমার সমেত পিচ রঙা ব্লাশ ব্যবহার করা যায়। এতে ডিউয়ি লুক আরও বেশি করে ফুটে উঠবে। সানকিসড লুকের জন্য এই পিচ ব্লাশ গালের হাড় বা চিক বোন এবং নাকের হাড় বরাবর লম্বালম্বি লাগাতে হবে।

৩) মেকআপে থাক উজ্জ্বলতা

বেশি উজ্জ্বল সোনালি রঙের হাইলাইটার ব্যবহার না করাই ভালো। এতে মেকআপ উগ্র লাগবে। তার চেয়ে বেছে নেওয়া যাক গোলাপ, সোনা, শ্যাম্পেন বা ডাল গোল্ড শেডের হাইলাইটার। গালের হাড়ে বা চিকবোনে এবং আইব্রোর হাড়ে বা ভুরুর হাড়ে এই হাইলাইটার লাগাতে হবে।

৪) উজ্জ্বল লিপস্টিক

যদি বাড়িতে পার্টি হচ্ছে বলে পোশাক হালকা রঙের হয়, তাহলে সামঞ্জস্য রাখতে লিপস্টিকে উজ্জ্বল পপ রঙ ব্যবহার করা যায়। ম্যাজেন্টা, লাল, পপিং কমলা এই রঙগুলো একটু অন্য ধারার, তাই এগুলো বেছে নেওয়া যায়। তবে খেয়াল রাখতে হবে যে ঠোঁটের রঙ যদি উজ্জ্বল হয় তাহলে চোখের মেকআপ একটু হালকা হলেই ভাল।

আরও পড়ুন-হাই হিল পরতে ভালোবাসেন? নিজেই বিপদ ডেকে আনছেন না তো?

৫) পপিং আইলাইনারও বেছে নেওয়া যায়

শুধু কালো বা বাদামি আইলাইনারের দিন শেষ! এখন নানা রঙে আইলাইনার পাওয়া যায়। তাছাড়া দিনটা যখন স্পেশ্যাল তখন একটু আলাদা সাজ তো করতেই হবে। আইলাইনারের ক্ষেত্রে তাই বেছে নেওয়া যায় লাইম গ্রিন, ইলেকট্রিক ব্লু এবং বাবলগাম পিঙ্কের মতো ট্রেন্ডি রঙ। করা যেতে পারে ক্যাটস আই লুক বা রঙিন লাইনার দিয়ে কাট-ক্রিজ করে গ্রাফিক লাইনার লুক।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Birthday, Makeup

পরবর্তী খবর