Home /News /life-style /
Beauty Tips: গরমের রূপচর্চায় কেন অপরিহার্য ফেসমাস্ক? কারণ জানলে আর বাদ দিতে পারবেন না!

Beauty Tips: গরমের রূপচর্চায় কেন অপরিহার্য ফেসমাস্ক? কারণ জানলে আর বাদ দিতে পারবেন না!

Beauty Tips: 5 beauty potions that can be found in kitchen

Beauty Tips: 5 beauty potions that can be found in kitchen

Beauty Tips: কুলিং ফেসমাস্ক কেন প্রয়োজন তার পিছনে কয়েকটি বিশেষ কারণ আছে।

  • Share this:

#নয়াদিল্লি: গরমের সময় ঘাম আর অন্যান্য কারণে ত্বকের বেহাল দশা হয়। তার মধ্যে ত্বকের উজ্জ্বলতা ও তরতাজা ভাব ধরে রাখা অসম্ভব ব্যাপার হয়ে পড়ে। গ্রীষ্মের সঙ্গেই দেখা যায় ত্বক হয়ে যাচ্ছে তৈলাক্ত। দেখা দিচ্ছে দাগছোপ এবং ব্রেকআউট। চুল হয়ে যাচ্ছে শুষ্ক এবং স্ক্যাল্পে হচ্ছে চুলকানির সমস্যা। এইরকম পরিস্থিতিতে চুল ভালো রাখতে হবে এবং ত্বকের যত্নে ফেসমাস্ক ব্যবহার করতে হবে।

গরমের হাত থেকে মুক্তি পেতে অনেক সময় মুখে ঠাণ্ডা জলের ঝাপটা দেওয়া হয় বা মুখে বরফ ঘষা হয়। গরম থেকে মুক্তি দেওয়া ছাড়াও কিন্তু এই বরফ ত্বকের জন্য কুলিং মাস্ক তৈরি করে। কুলিং ফেসমাস্ক কেন প্রয়োজন তার পিছনে কয়েকটি বিশেষ কারণ আছে।

আরও পড়ুন:  ঝাঁঝেরও, আবার কাজেরও! রূপচর্চায় জুড়ি নেই 'এই' তেলের, হাতে তুলে নিন আজই!

ক্লিনজিং

গরমে ঘামের সঙ্গে বাতাসের ধুলো ধোঁয়া ইত্যাদি মিশে ত্বক নির্জীব ও প্রাণহীন করে দেয়। অ্যালো ভেরা ও শসা ইত্যাদি দিয়ে তৈরি মাস্ক ত্বকের ছিদ্রে প্রবেশ করে ত্বক পরিষ্কার করে। জেল কুলিং মাস্ক ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করে এবং মৃত কোষ সরিয়ে দেয়। ফেস মাস্ক মুখ ময়েশ্চারাইজ করে, ছিদ্র বন্ধ করে, সংক্রমণ এবং ব্রেকআউট প্রতিরোধ করে এবং ত্বককে পরিষ্কার এবং কোমল রাখে।

হাইড্রেটিং

ফেস মাস্কের শীতল প্রভাব হাইড্রেশন রক্ষা করে এবং শুষ্ক ত্বক নিরাময় করে। ফেস মাস্ক ত্বককে আর্দ্র এবং গভীরভাবে পুষ্ট করার সময় ছিদ্র থেকে জলের ক্ষয়কে রোধ করে ত্বক সতেজ রাখে।

ডি ট্যানিং

সূর্যের আলোয় ত্বক পুড়ে যায় বা ট্যান হয়ে যায়। কুলিং মাস্কে অ্যান্টি অক্সিডেন্ট থাকায় সেটি ত্বকের গভীরে প্রবেশ করে ত্বক উজ্জ্বল রাখে। এছাড়া এই মাস্ক ত্বকের প্রদাহও কম করে। বাড়িতেও এই মাস্ক প্রয়োজন কারণ ল্যাপটপের ব্লু রেও যথেষ্ট ক্ষতিকর।

আরও পড়ুন:  বড় প্রতারণা! বিয়ে করে বাড়ি ফিরতেই বউ বদল, ঘোমটা তুলে বরের চক্ষু চড়ক গাছ

আরামদায়ক

কুলিং মাস্ক চোখের নিচের ফোলাভাব ও ডার্ক সার্কেল দূর করে। সারাদিন রোদে কাটানোর পর একটা কুলিং মাস্ক ত্বকের জন্য খুব আরামদায়ক।

শুধু ত্বকের জন্য নয়, কুলিং মাস্ক প্রয়োজন হয় চুলেরও। সূর্যের প্রবল তাপ, অতিবেগুনি রশ্মি, দূষণ, শুষ্কতা ইত্যাদি চুল নষ্ট করে দেয়। দেখা দেয় স্ক্যাল্পে ঘামাচি, চুলকানি ও অ্যালার্জির মতো সমস্যা। চুল ভালো রাখতে এই সময় তাই দরকার হয় কুলিং হেয়ার মাস্কের।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Beauty care

পরবর্তী খবর