Home /News /kolkata /
West Bengal Weather Update: আগামিকাল রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস ! বৃষ্টি চলবে সরস্বতী পুজোর দিনেও

West Bengal Weather Update: আগামিকাল রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস ! বৃষ্টি চলবে সরস্বতী পুজোর দিনেও

Representative Image

Representative Image

West Bengal Weather Update: আজ থেকে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে। উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, ২৪ পরগনা এবং মেদিনীপুরে।

  • Share this:

কলকাতা: আগামিকাল, শুক্রবার দিনভর মেঘলা আকাশ ও বৃষ্টি। রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে শিলা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে শনিবার সরস্বতী পুজোর দিনেও। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (West Bengal Weather Update) ৷

আজ, বৃহস্পতিবার কলকাতায় সকালে কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। সন্ধ্যের দিকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। রাতের দিকে তাপমাত্রা আরও বাড়বে। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস ৷ স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি বেশি। গতকাল, বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিক ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩২ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতা শহরে।

আরও পড়ুন-Lottery Sambad Result 03.02.2022: লটারিতে জিতুন জ্যাকপট ! জানুন নাগাল্যান্ড স্টেট লটারি ডিয়ার পদ্মা মর্নিংয়ের রেজাল্ট

আজ, বৃহস্পতিবার আংশিক মেঘলা আকাশ। আজ থেকেই বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, ২৪ পরগনা এবং মেদিনীপুরে। শুক্রবার বৃষ্টি বাড়বে এই জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি শুক্রবার। শনিবারও মেঘলা আকাশ সকালের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ এবং ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা সকালের দিকে। বেলা বাড়লে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে।

আজ ও কাল শুক্রবার রাতের তাপমাত্রা আরও বাড়বে। শীত কার্যত উধাও হবে। বাড়বে পূবালি হাওয়ার দাপট, বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয়বাষ্প।

উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার বৃষ্টি বেশি হওয়ার পূর্বাভাস। উত্তরবঙ্গের সব জেলাতেই শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি কোথাও কোথাও শিলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে । শনিবারেও চলবে বৃষ্টি। শুক্র-শনিবারে দার্জিলিং এবং কালিম্পং জেলার দু'এক জায়গায় ভারী বৃষ্টির কারণে ধস নামতে পারে। দার্জিলিং-এর উপরের দিকে সান্দাকফু, ফালুট, ধোত্রে ও চটকপুরে হালকা তুষারপাত অথবা গ্রাউন্ড ফ্রস্টের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর ৷

আরও পড়ুন-Viral Video: ল্যান্ড করার সময় বিপত্তি ! অল্পের জন্য রক্ষা পেল ব্রিটিশ এয়ারওয়েজের বিমান, দেখুন ভাইরাল ভিডিও

পশ্চিম ভারতের রাজ্যগুলিতে দুদিন পরে ফের তাপমাত্রা নামবে ৫ ডিগ্রি পর্যন্ত। পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। তারপর একই থাকবে তাপমাত্রা।

বিশ্বজিৎ সাহা

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Weather Forecast, Weather Report

পরবর্তী খবর