Home /News /kolkata /
West Bengal Weather: সাময়িক স্বস্তি, বৃষ্টি আসছে একাধিক জেলায়! গরম নিয়ে জরুরি সতর্কতা হাওয়া অফিসের

West Bengal Weather: সাময়িক স্বস্তি, বৃষ্টি আসছে একাধিক জেলায়! গরম নিয়ে জরুরি সতর্কতা হাওয়া অফিসের

আসছে বৃষ্টি

আসছে বৃষ্টি

West Bengal Weather: কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। হলেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

  • Share this:

#কলকাতা: গরমের হাত থেকে মিলতে পারে সাময়িক স্বস্তি। রাজ্যে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। তাপমাত্রা বাড়বে, বাতাসে জলীয় বাষ্প বেশি। তাই আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে।

তবে, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। হলেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনের তাপমাত্রা এবং আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক ছিল কলকাতায়। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়েছে ২.৩ মিলিমিটার।

এদিকে, উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। হালকা মাঝারি বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। শুক্রবার আলিপুরদুয়ার, কালিম্পং ও জলপাইগুড়িতে দু এক জায়গায় দু এক পশলা ভারী বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। লাগাতার ভারী বৃষ্টি বা অতি ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন: বাঙালির হাত ধরে ফের পদক এল দেশে, কমনওয়েলথে সৌরভ ঘোষালের দাপট

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। মৌসুমী অক্ষরেখা গতকাল দিঘার উপর দিয়ে ছিল। আজ সরে ওড়িশার বালাসোর-এর উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মূলত মেঘলা আকাশ, কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। রোদ উঠলে আর্দ্রতা জনিত অস্বস্তি বেশি হবে জলীয় বাষ্প বাতাসে বেশি থাকার কারণে। দক্ষিণবঙ্গে তাপমাত্রার খুব একটা পরিবর্তনের সম্ভাবনা নেই। ভারী বৃষ্টিরও সম্ভাবনা নেই আগামী চার-পাঁচ দিন দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন: বিজেপি ছেড়ে তৃণমূলে আসার সাড়ে দশ মাসেই বাংলার পূর্ণমন্ত্রী বাবুল সুপ্রিয়, গুরুদায়িত্ব দুই দফতরের

মৌসুমী অক্ষরেখা গঙ্গানগর হিসার থেকে রাজধানী দিল্লির উপর দিয়ে বারাণসী, জামশেদপুর এবং বালাসোর হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ ভারতের বঙ্গোপসাগর উপকূলে একটি শিয়ার জোন রয়েছে। এছাড়াও অন্ধ্রপ্রদেশ উপকূলে রয়েছে ঘূর্ণাবর্ত। আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তরপ্রদেশে। এছাড়াও উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব থাকবে।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata Rainfall, Kolkata Weather, West bengal weather update

পরবর্তী খবর