এসএসকেএম-এর ট্রমা ইউনিটে বোমায় জখম মন্ত্রী জাকির হোসেন, এখন কেমন আছেন?

এসএসকেএম-এর ট্রমা ইউনিটে বোমায় জখম মন্ত্রী জাকির হোসেন, এখন কেমন আছেন?
শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন

এসএসকেএমের ট্রমা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর পায়ের হাড় ক্ষতিগ্রস্ত হয়নি। মাংশপেশি ও টিস্যুতে গভীর আঘাত রয়েছে তাঁর। চিকিৎসায় সাড়া দিচ্ছেন মন্ত্রী।

  • Share this:

    #কলকাতা: বোমায় জখম মন্ত্রী জাকির হোসেনকে বুধবার রাতে প্রথমে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর বৃহস্পতিবার ভোর চারটে পঁয়তাল্লিশ নাগাদ কলকাতায় নিয়ে আসা হয় জাকির হোসেনকে। এসএসকেএমের ট্রমা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর পায়ের হাড় ক্ষতিগ্রস্ত হয়নি। মাংশপেশি ও টিস্যুতে গভীর আঘাত রয়েছে তাঁর। চিকিৎসায় সাড়া দিচ্ছেন মন্ত্রী। ধীরে ধীরে বিস্ফোরণের প্রাথমিক আতঙ্ক কাটিয়ে উঠছেন তিনি। তাঁর পায়ের এক্স-রে করা হয়েছে। বোমায় জখম সুজন বিশ্বাসও এসএসকেএম-এ ভর্তি।

    জনবহুল স্টেশনের ভিতর মন্ত্রীকে লক্ষ করে বোমা। স্টেশনে কলকাতাগামী ট্রেন ধরতে যাওয়া রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনের প্রাণনাশের চেষ্টার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে। বোমার ভয়াবহ বিস্ফোরণে মন্ত্রী-সহ আরও ১৪ জন গুরুতর জখম হয়েছে।

    সূত্রের খবর, এত কাছ থেকে মন্ত্রীর গায়ে বোমার ছাড়ার ঘটনাকে খুবই গুরুত্ব দিচ্ছে পুলিশ। বৃহস্পতিবার স্টেশনে গিয়ে নমুনা সংগ্রহ করবে ফরেন্সিক দল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আসবেন বলে বুধবার রাতে রওনা দিয়েছিলেন জাকির। নিমতিতা থেকে তাঁর তিস্তা-তোর্সা এক্সপ্রেস ধরার কথা ছিল। গাড়ি থেকে নেমে হেঁটে তিনি ২ নম্বর প্ল্যাটফর্মে যান। সেই সময় জাকিরকে ঘিরে ছিলেন দলীয় কর্মী, সমর্থক এবং অনুগামীরা। অনেকেই সেই সময় মোবাইলে ভিডিয়ো রেকর্ডিং করছিলেন। কেউ কেউ নেটমাধ্যমে সরাসরি ছিলেন। সেই ভিডিয়োয় ধরা পড়েছে, রাজ্যের মন্ত্রীর উপর বোমা হামলার ভয়ানক দৃশ্য।


    জাকিরের উপর এই হামলার তীব্র নিন্দা করেছেন জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের। প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীও ঘটনার নিন্দা করেছেন। মুর্শিদাবাদের এই ঘটনাকে বাংলার রাজনীতিতে 'কালো দিন' বলে টুইট করেছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজনীতিতে হিংসার কোনও জায়গা নেই বলেও তিনি মন্তব্য করেন। জাকিরের দ্রুত আরোগ্য কামনা করেছেন ফিরহাদ।

    Published by:Raima Chakraborty
    First published: