Home /News /kolkata /
West Bengal School Reopening: বড় খবর! নবান্নে এল বিশেষ প্রস্তাব, রাজ্যে স্কুল খোলা নিয়ে সিদ্ধান্ত শীঘ্রই...

West Bengal School Reopening: বড় খবর! নবান্নে এল বিশেষ প্রস্তাব, রাজ্যে স্কুল খোলা নিয়ে সিদ্ধান্ত শীঘ্রই...

রাজ্যে স্কুল চালু নিয়ে আলোচনার পথে নবান্ন

রাজ্যে স্কুল চালু নিয়ে আলোচনার পথে নবান্ন

West Bengal School Reopening: স্কুল খোলার বিষয়ে আজ শুক্রবার মুখ্য সচিবের কাছে পাঠানো হল শিক্ষা দফতরের প্রস্তাব।

  • Share this:

#কলকাতা: ফের স্কুল চালু করার তৎপরতা শুরু রাজ্যে। সূত্রের খবর, অবিলম্বে স্কুল খুলতে চায় রাজ্য স্কুল শিক্ষা দফতর (West Bengal School Reopening)। স্কুল খোলার  (School Reopen) বিষয়ে আজ শুক্রবার মুখ্য সচিবের কাছে পাঠানো হল শিক্ষা দফতরের প্রস্তাব। বিষয়টি নিয়ে রাজ্য স্কুল শিক্ষা দফতরের সঙ্গে খুব শীঘ্রই আলোচনায় বসতে চলেছে নবান্ন (Nabanna)। এমনটাই নবান্ন সূত্রে জানা গিয়েছে।

প্রাথমিকভাবে (West Bengal School Reopening) নবম থেকে দ্বাদশ পর্যন্ত স্কুল চালু করতে চাইছে শিক্ষা দফতর। স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত  (School Reopen)  নিতে পারে নবান্ন (Nabanna)। এমনটাই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন : কোভিড আবহে স্কুল বন্ধের যুক্তি কী? প্রশ্ন তুললেন ওয়ার্ল্ড ব্যাঙ্কের বিশেষজ্ঞ! জানুন বিস্তারিত...

ইতিমধ্যে বিভিন্ন মহল থেকে স্কুল চালু (West Bengal School Reopening: করার দাবি উঠছে। স্কুল খোলা ও পড়ুয়াদের দ্রুত টিকাকরণের দাবিতে আন্দোলন শুরু করেছে এআইডিএসও-সহ বেশ কিছু সংগঠন। আন্তর্জাতিক মহলও স্কুল চালু (School Reopen) করার কথা বারবার বলছে। ওয়াল্ড ব্যাঙ্কের এক বিশেষজ্ঞও স্কুল না খোলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। একই মত চিকিৎসক ও শিক্ষাবিদদের একাংশের।

অন্যদিকে দেশের অন্যান্য রাজ্যেও স্কুল চালু হয়েছে। মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই স্কুল চালু করার ঘোষণা করেছে। এই পরিস্থিতিতে শিক্ষা দফতরেরর তরফে স্কুল আবার চালু  (School Reopen)  করার প্রস্তাব মুখ্য সচিবের কাছে আজই পাঠানো হয়েছে। শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে রাজ্য বলে সূত্রের খবর।

আরও পড়ুন :  কেন স্কুল বন্ধ? কলকাতা হাইকোর্টে দায়ের হল দ্বিতীয় জনস্বার্থ মামলা! জানুন বিস্তারিত...

স্কুল খোলার দাবিতে ইতিমধ্যেই শোরগোল পড়েছে ফেসবুকে। বুধবার থেকে একটি পোস্ট ভাইরাল হয়েছে। সেই পোস্টকে কেন্দ্র করে সই সংগ্রহ অভিযান শুরু হয়েছে। তাতে শামিল হচ্ছেন সাধারণ মানুষ-সহ বিশিষ্টজনেরা।

এছাড়াও দু-দুটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে গতকাল একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। এর আগে মঙ্গলবারও একই দাবিতে আরও একটি মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। মামলাকারীর দাবি, মিটিং, মেলা, খেলা হলে কেন স্কুল খুলবে না।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়
Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Nabanna, School Reopening, West Bengal Corona Update

পরবর্তী খবর