Home /News /kolkata /
West Bengal Night Curfew: রাজ্যে জারি থাকছে নাইট কার্ফু! সংক্রমণ কমতেই কমানো হল সময়সীমা...

West Bengal Night Curfew: রাজ্যে জারি থাকছে নাইট কার্ফু! সংক্রমণ কমতেই কমানো হল সময়সীমা...

রাজ্যে নাইট কার্ফু নিয়ে ঘোষণা প্রতীকী ছবি৷

রাজ্যে নাইট কার্ফু নিয়ে ঘোষণা প্রতীকী ছবি৷

West Bengal Night Curfew: কলকাতা-সহ রাজ্যের সর্বত্র নাইট কার্ফু চলবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত।

  • Share this:

#কলকাতা: বেশ কিছু ক্ষেত্রে ছাড় থাকলেও রাজ্যে করোনা বিধিনিষেধ চালু থাকবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ নবান্ন থেকে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে পজেটিভিটির হার ৬ শতাংশে নেমে এলেও, এই মুহূর্তে নাইট কার্ফু (West Bengal Night Curfew) তুলে নেওয়ার পক্ষপাতী নয় রাজ্য সরকার। জানানো হয়েছে সময় কিছুটা কমলেও চালু থাকবে নাইট কার্ফু।

কলকাতা-সহ রাজ্যের সর্বত্র নাইট কার্ফু (West Bengal Night Curfew) চলবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত। এতদিন রাত ১০টা থেকে করোনা কার্ফু শুরু হচ্ছিল। তবে এবার সেখানেও দেওয়া হল একঘণ্টা ছাড় (West Bengal Night Curfew)।

আরও পড়ুন : অষ্টম শ্রেণি থেকে ফের খুলছে স্কুল, নবান্নে বড় ঘোষণা মমতার

করোনা গ্রাফ নিম্নমুখি হতেই আজ বড় সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার (West Bengal Government)। রাজ্যে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য স্কুল খুলে (West Bengal School Reopening) দেওয়া হচ্ছে। সরস্বতী পুজোর আগে আগামী বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি থেকেই খুলে যাচ্ছে স্কুল। 'পাড়ায় শিক্ষালয়' শুরু হচ্ছে পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর জন্য। বৃহস্পতিবার থেকেই খুলছে কলেজ, বিশ্ববিদ্যালয়ও।

আরও পড়ুন : 'যাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা বরদাস্ত নয়', আজ থেকেই শহর জুড়ে অভিযান পুলিশের...

প্রসঙ্গত, এ রাজ্যের থেকে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কর্ণাটকে বেশি হলেও সেখানে আজ, সোমবার থেকে স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এদিনের বিধিনিষেধের (West Bengal Covid Restrictions) নয়া ঘোষণায় জানানো হয়েছে রাজ্যে রেস্তোরাঁ ও সিনেমা হলে দর্শক সংখ্যা বাড়িয়ে ৭৫ শতাংশ করা হচ্ছে। ১৫ ফেব্রুয়ারি থেকে চালু হচ্ছে দুয়ারে সরকার। মঙ্গলবার থেকে শুরু পাড়ায় পাড়ায় সমাধানের কাজও।

এখানেই শেষ নয়, ছাড় (West Bengal Covid Restrictions)  রয়েছে বিমান পরিষেবাতেও। জানানো হয়েছে, কলকাতা-দিল্লি, ও কলকাতা-মুম্বই বিমান এবার থেকে প্রতিদিন চলবে। কলকাতা- লন্ডন বিমান চলাচলও স্বাভাবিক হচ্ছে। পাশাপাশি আর ওয়ার্ক ফ্রম হোম নয়। ৭৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি ও বেসরকারি অফিস খোলার অনুমতি দেওয়া হয়েছে। স্যুইমিং পুলও খোলার অনুমতি পেল।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Corona in West Bengal, Covid Restrictions, Night curfew

পরবর্তী খবর