Home /News /kolkata /
West Bengal News: ববির থেকে বাদ আবাসন-পরিবহণ! দায়িত্ব বাড়ল অরূপের, পার্থর দফতর বণ্টনে চমক

West Bengal News: ববির থেকে বাদ আবাসন-পরিবহণ! দায়িত্ব বাড়ল অরূপের, পার্থর দফতর বণ্টনে চমক

নতুন দায়িত্ব বণ্টন

নতুন দায়িত্ব বণ্টন

West Bengal News: পার্থ চট্টোপাধ্যায়ের শিল্প ও বাণিজ্য দফতরের দায়িত্ব পেলেন শশী পাঁজা, পার্থর তথ্য প্রযুক্তি দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে বাবুল সুপ্রিয়কে, আর পরিষদীয় মন্ত্রীর অতিরিক্ত দায়িত্ব পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর নতুন করে মন্ত্রিসভা সাজালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য় সরকারের মন্ত্রিসভার রদবদলের পর ভাগ করে দেওয়া হল মন্ত্রীদের দায়িত্ব। নতুন করে দায়িত্ব পাওয়া বাবুল সুপ্রিয়কে একই সঙ্গে দুই দফতর সামলাতে দেওয়া হয়েছে। তাঁর হাতে থাকছে পর্যটন ও তথ্য ও প্রযুক্তি দফতর। কিন্তু পুরনো মন্ত্রীদের মধ্যে অনেকেরই দফতর রদবদল করা হল। যেমন ফিরহাদ হাকিমের হাতে থাকা পরিবহণ ও আবাসন দফতর নিয়ে নেওয়া হল। আবাসন দফতরের অতিরিক্ত দায়িত্ব পেলেন অরূপ বিশ্বাস। পরিবহণ দফতরের নতুন দায়িত্ব পেলেন স্নেহাশিস চক্রবর্তী।

    অপরদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের শিল্প ও বাণিজ্য দফতরের দায়িত্ব পেলেন শশী পাঁজা, পার্থর তথ্য প্রযুক্তি দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে বাবুল সুপ্রিয়কে, আর পরিষদীয় মন্ত্রীর অতিরিক্ত দায়িত্ব পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়। অপরদিকে, পূর্ত দফতরের দায়িত্ব মলয় ঘটকের থেকে নিয়ে দেওয়া হল পুলক রায়কে। ইন্দ্রনীল সেন পেলেন কারিগরি শিক্ষা দফতরের অতিরিক্ত দায়িত্ব। প্রদীপ মজুমদারকে দেওয়া হল পঞ্চায়েত দফতর।

    আরও পড়ুন: চাকরির নামে টাকা চাওয়া, পার্থর জুতো-কাণ্ডের পরই প্রতারককে বেধড়ক মার দুই মহিলার!

    এ ছাড়া নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের হাতে থাকছে সেচ দফতর। আর স্নেহাশিস চক্রবর্তীর হাতে থাকছে পরিবহণ দফতর। উদয়ন গুহ-র হাতে রয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। প্রদীপ মজুমদারের হাতে রয়েছে পঞ্চায়েত দফতর, যে দফতরের মন্ত্রী ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। এছাড়া প্রতিমন্ত্রী হয়েছেন, বিপ্লব রায়চৌধুরী, তিনি মৎস্য দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হয়েছেন। তাজমুল হুসেন হয়েছেন ক্ষুদ্র, মাঝারি শিল্পের দফতর ও বস্ত্র দফতরের প্রতিমন্ত্রী, এ ছাড়া সত্যজিৎ বর্মণ হয়েছে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী, যে দফতরে ছিলেন পরেশ অধিকারী।

    আরও পড়ুন: বিজেপি ছেড়ে তৃণমূলে আসার সাড়ে দশ মাসেই বাংলার পূর্ণমন্ত্রী বাবুল সুপ্রিয়, গুরুদায়িত্ব দুই দফতরের

    বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য হিসাবে নতুন আটজনের মুখ দেখা যায়। বুধবার বিকেলে রাজভবনে শপথ হয়। নতুন মুখেদের মধ্যে রয়েছে, তাজমুল হুসেন, বিপ্লব রায় চৌধুরী, রয়েছেন পূর্ণমন্ত্রী হিসাবে বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, উদয়ন গুহ, পার্থ ভৌমিক ও প্রদীপ মজুমদার। এ ছাড়া প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন সত্যজিৎ বর্মণও।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Arup Biswas, Firhad Hakim, West bengal cabinet, West Bengal news

    পরবর্তী খবর