Home /News /kolkata /
West Bengal Municipal Elections 2022: নো মুভমেন্ট নোটিশ, ভোটের আগের রাতে দিলীপ ঘোষকে কেন এমন নির্দেশ?

West Bengal Municipal Elections 2022: নো মুভমেন্ট নোটিশ, ভোটের আগের রাতে দিলীপ ঘোষকে কেন এমন নির্দেশ?

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

West Bengal Municipal Elections 2022: রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে এই নোটিশ দেওয়া হয়েছে দিলীপ বাবুকে।

  • Share this:

    #কলকাতা: আজ রাজ্যের ২০টি জেলার ১০৮টি পুরসভায় ভোট শুরু হয়েছে। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এই ভোটে মোট ওয়ার্ড রয়েছে ২ হাজার ২৭১টি। প্রতিটি বুথে সশস্ত্র পুলিশ ছাড়াও মোতায়েন থাকবেন পুলিশ আধিকারিক। আর ভোটের আগের রাতেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) ধরানো হল নো মুভমেন্ট নোটিশ (No Movement Notice)। রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে এই নোটিশ দেওয়া হয়েছে দিলীপ বাবুকে।

    কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে রাজি হয়নি রাজ্য নির্বাচন কমিশন। তবে, সুষ্ঠুভাবে ভোট করাতে একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। পুরভোটে ১৪ জন ডিআইজি, ৩ জন এডিজি বা আইজি পদমর্যাদার অফিসার আছেন ২০টি জেলায় ভোটের দায়িত্বে। মোতায়েন থাকছেন মোট ৪৪ হাজার পুলিশ কর্মী। এর সঙ্গে রয়েছেন ১০ জন আইএএস, যাঁদের সিনিয়র স্পেশাল অবজার্ভার করা হয়েছে। অবজার্ভার, স্পেশাল অবজার্ভার, সিনিয়র স্পেশাল অবজার্ভার মিলিয়ে মোট ১৩৫ জন পর্যবেক্ষক রয়েছেন আজকের ভোটে। পুরভোটের ফল ঘোষণা ২ মার্চ।

    আরও পড়ুন: গভীর রাতে অগ্নিগর্ভ কোন্নগর! আক্রান্ত মহিলা বিজেপি প্রার্থী, ভোট বয়কটের ডাক

    এই পরিস্থিতিতে ভোটের দিন নো মুভমেন্ট নোটিশ পেলেন দিলীপ ঘোষ। শনিবারই কলকাতা থেকে খড়গপুরে (Kharagpur) গিয়েছেন বিজেপি সাংসদ তথা দলের প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু দিলীপবাবু খড়গপুর পুর এলাকার ভোটার না হওয়ায় তাঁকে এলাকা ছেড়ে যাওয়ার অনুরোধ করা হয়। কিন্তু ডেপুটি ম্যাজিস্ট্রেটের অভিযোগ, নির্দেশ অমান্য করছেন দিলীপ ঘোষ। যদিও বিজেপি নেতার প্রতিক্রিয়া, ''আগের নির্বাচনেও এখানে ছিলাম, এই নির্বাচনেও থাকব।''

    আরও পড়ুন: ভোট শুরুর আগেই এ কী কাণ্ড, টুকরো-টুকরো ইভিএম! রাজপুর-সোনারপুরে যা ঘটল...

    বস্তুত পুরভোটে খড়গপুর পুরসভার দখল রাখা দিলীপ ঘোষের কাছে বড় চ্যালেঞ্জ। পুরভোটে গোটা রাজ্যজুড়ে প্রচার চালালেও দিলীপ বাবুর পাখির চোখ ছিল খড়গপুর। তাই নিজের সংসদীয় এলাকায় আলাদা নজর ছিল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির। এখন দেখার, খড়গপুর পুরসভা দখল করতে পারেন কিনা দিলীপ ঘোষ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Dilip Ghosh, West Bengal Municipal Elections 2022

    পরবর্তী খবর