Home /News /kolkata /

West Bengal Municipal Election: গিয়েছিলেন মনোনয়ন জমা দিতে... মাঝপথে যা কাণ্ড করে বসলেন এই ‘বিজেপি’ প্রার্থী!

West Bengal Municipal Election: গিয়েছিলেন মনোনয়ন জমা দিতে... মাঝপথে যা কাণ্ড করে বসলেন এই ‘বিজেপি’ প্রার্থী!

পুরভোটে 'বিজেপি প্রার্থী' পিন্টু মুখ্যোপাধ্যায়

পুরভোটে 'বিজেপি প্রার্থী' পিন্টু মুখ্যোপাধ্যায়

West Bengal Municipal Election: সোমবার ছিল মনোনয়ন জমার শেষদিন। প্রার্থীরা যখন ব্যস্ত ঠিক তখনই মনোনয়ন পত্রগ্রহণ কেন্দ্রে না গিয়ে অন্যত্র পৌঁছে গেলেন বিজেপি প্রার্থী পিন্টু মুখোপাধ্যায়।

  • Share this:

    #আসানসোল: যেকোনও নির্বাচনের আগেই দলবদল যেন এক রাজনৈতিক পরম্পরা। বাংলায় বিধানসভা ভোটের পরে পুরভোটেও (West Bengal Municipal Election) তার নজির চলছে পুরোদমে। ভোটের আগে কিংবা পরে এক দল থেকে অন্য দলে যাওয়ার সংখ্যা নেহাতই কম নয় রাজ্যে। তবে আজ যা ঘটল একটু অন্যরকম। পিন্টু মুখোপাধ্যায়। প্রার্থী ছিলেন বিজেপির (Bengal BJP)। কিন্তু হঠাৎ মনোনয়ন জমা না দিয়ে দলবদল করে সটান যোগদান করলেন তৃণমূলে (Trinamool Congress) । এই কাণ্ড দেখে রীতিমত তাজ্জব রাজনৈতিক মহল।

    আরও পড়ুন: আচমকা খড়্গপুরে তৃণমূলের পুর-প্রশাসকের বাড়িতে বিজেপির দিলীপ ঘোষ! কারণটা কী?

    সোমবার ছিল মনোনয়ন জমার (West Bengal Municipal Election)  শেষদিন। প্রার্থীরা যখন ব্যস্ত ঠিক তখনই মনোনয়ন পত্রগ্রহণ কেন্দ্রে না গিয়ে ২৫ নম্বর ওয়ার্ডের বিজেপি (Bengal BJP) প্রার্থী পিন্টু মুখোপাধ্যায় পৌঁছালেন মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে। ততক্ষণে মনোনয়ন জমা দেবার সময় সীমা পেরিয়ে গিয়েছে। দুপুর তিনটের পরে প্রাক্তন কাউন্সিলর তথা এবারের ২৩ নম্বর ওয়ার্ডের তৃনমূল (Trinamool Congress) প্রার্থী সি কে রেশমার সঙ্গে মন্ত্রীর বাড়ি পৌঁছন পিন্টু মুখোপাধ্যায়। সেখানেই পিন্টুর হাতে তৃনমূলের দলীয় পতাকা তুলে দিয়ে দলে টেনে নেন মন্ত্রী মলয় ঘটক।

    দলবদল করেই পিন্টু জানান, "কোন চাপ নয়, উন্নয়নের কাজ দেখেই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। মন্ত্রী মলয় ঘটক জানান, "এভাবেই বিজেপি (Bengal BJP) ছেড়ে তৃনমূলে যোগ দিতে চাইছেন অনেকেই। এবারের নির্বাচনে বিজেপি চতুর্থ স্থানে থাকে কিনা সন্দেহ।"

    আরও পড়ুন: ফের ৩ দিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, বড় ঘোষণা সৈকত-নগরীতে?

    অন্যদিকে বিজেপির দাবি যে পিন্টু তৃণমূলে (Trinamool Congress)  যোগ দিয়েছেন তিনি তাঁদের পিন্টু নন। তবে বিজেপির পিন্টু কোথায় গেল? তাঁকেও সামনে আনতে পারেননি বিজেপি নেতৃত্ব। গোটা ঘটনায় বেঁধেছে রহস্য। চাপানউতর শুরু হয়েছে আসানসোলের(Asansol) রাজনৈতিক মহলে।

    উল্লেখ্য মনোনয়ন জমা (West Bengal Municipal Election)  দেওয়ার শেষ দিনে দেখা গেল ১০৬ টি ওয়ার্ডের মধ্যে বিজেপি প্রার্থী দিতে পেরেছে ১০২ টি ওয়ার্ডে। বিজেপি জেলা সভাপতির দাবি, যে পিন্টুকে বিজেপির প্রার্থী বলে দেখানো হচ্ছে এই পিন্টু তাদের প্রার্থী পিন্টু নন। প্রশ্ন উঠেছে, তবে বিজেপির প্রার্থী পিন্টু মুখোপাধ্যায় কোথায় গেলেন? এবং মনোনয়ন শেষ মূহূর্তে জমা পড়ল না কেন? বিজেপির দাবি ৯৯ শতাংশ সংখ্যালঘু এলাকায় প্রস্তাবক না পাওয়া যাওয়ায় মনোনয়ন জমা হয়নি।

    দীপক শর্মা

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Asansol, Bengal BJP, Trinamool, West Bengal Municipal Election 2022

    পরবর্তী খবর