• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Duare Sarkar: দুয়ারে সরকার নিয়ে চিন্তা করবেন না, নতুন দিনক্ষণ জানিয়ে দিল সরকার

Duare Sarkar: দুয়ারে সরকার নিয়ে চিন্তা করবেন না, নতুন দিনক্ষণ জানিয়ে দিল সরকার

দুয়ারে সরকার-এর নতুন দিন ঘোষণা

দুয়ারে সরকার-এর নতুন দিন ঘোষণা

Duare Sarkar: করোনা পরিস্থিতির কারণেই দুয়ারে সরকার ক্যাম্প বাতিল করা হয়েছিল। এই পরিস্থিতিতে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ফের ওই ক্যাম্প চালু হবে।

  • Share this:

    #কলকাতা: করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় ফের কড়া বিধিনিষেধ জারি হল রাজ্যে। রবিবার নবান্ন থেকে মুখ্য সচিব জানান, সোমবার থেকেই বন্ধ হয়ে যাচ্ছে রাজ্যের স্কুল-কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান। বন্ধ রাখতে হবে সুইমিং পুল, ট্যুরিস্ট স্পট, স্পা, সেলুনও। রাজ্যের করোনা পরিস্থিতির আগাম আন্দাজ করেই আগেই বাতিল করা হয়েছিল রবিবার থেকে শুরু হতে চলা দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির। কিন্তু কবে হবে ওই শিবির? অবশেষে বিধিনিষেধ জারির সঙ্গেই দুয়ারে সরকার-এর নতুন দিন ঘোষণাও করে মুখ্য সচিব।

    এদিন তিনি জানান, করোনা পরিস্থিতির কারণেই দুয়ারে সরকার ক্যাম্প বাতিল করা হয়েছিল। এই পরিস্থিতিতে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ফের ওই ক্যাম্প চালু হবে। রাজ্যে উদ্ভুত করোনা পরিস্থিতির কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পরিস্থিতির উপর বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্য সচিব।

    জানুয়ারি মাসে দুয়ারে সরকার শিবির করার কথা অনেক আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে প্রায় আট হাজার শিবির তৈরি করে দুয়ারে সরকার ক্যাম্প হওয়ার কথা ছিল। আর এই শিবিরে তিনটি নতুন প্রকল্পও শুরু করার কথা ছিল সরকারের। তবে বাতিল করা হয়নি তা। আপাতত স্থগিত করা হয়েছে। ফের দিন ধার্য হয়েছে আগামী ১ ফেব্রুয়ারি থেকে।

    আরও পড়ুন: ২৮ ডিসেম্বর ৩৮২, ১ জানুয়ারি ২৩৯৮! ৫ দিনে ৬ গুণ বৃদ্ধি কলকাতার কোভিড-গ্রাফে! কেন?

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ইঙ্গিত দিয়েছিলেন, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ৩ জানুয়ারি থেকে বেশ কিছু কড়া বিধিনিষেধের পথে হাঁটতে পারে রাজ্য সরকার। কোভিড পরিস্থিতি কেমন থাকে, তা বিচার করে স্কুল-কলেজ চালিয়ে নিয়ে যাওয়ার বিষয়টিও বিবেচনা করে দেখার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। অবশেষে আপাতত স্কুল-কলেজ বন্ধের পথেই হাঁটল রাজ্য।

    আরও পড়ুন: চোখের নিমেষে বাড়ল সংক্রমণ, বাংলার 'এই' গুরুত্বপূর্ণ জেলা নিয়ে আশঙ্কার পারদ চড়ছে!

    এখনও পর্যন্ত ভয়ঙ্কর আতঙ্কের কারণ তৈরি না হলেও রাজ্যে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তা নিয়ে চিকিৎসক মহলে একটা চিন্তার কারণ তৈরি হয়েছে। কারণ, শেষ এক সপ্তাহে রাজ্যে লাফিয়ে বেড়েছে সংক্রমণের পরিমাণ। প্রায় পাঁচ হাজারের গণ্ডিতে পৌঁছেছে দৈনিক সংক্রমণ। ফলে বিধিনিষেধের পথে হাঁটতেই হত রাজ্যকে।

    Published by:Suman Biswas
    First published: