• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • West Bengal Covid-19 Restrictions: আর নাইট-শো নয়? রাজ্যে করোনাবিধির কড়াকড়ি সিনেমা হলেও, মানতে হবে একাধিক শর্ত!

West Bengal Covid-19 Restrictions: আর নাইট-শো নয়? রাজ্যে করোনাবিধির কড়াকড়ি সিনেমা হলেও, মানতে হবে একাধিক শর্ত!

রাজ্যে শর্ত মেনে চলবে সিনেমাহল

রাজ্যে শর্ত মেনে চলবে সিনেমাহল

West Bengal Covid19 Restrictions: সিনেমা হল মালিকদের উদ্দেশ্যে অনুরোধ করা হয়েছে তাঁরা যেন মাস্ক ছাড়া দর্শকদের হলে প্রবেশ করতে না দেয়। সমস্ত কোভিড প্রোটেকল মেনে সিনেমা হলে প্রবেশ করতে হবে দর্শকদের।

  • Share this:

    #কলকাতা : গোটা দেশের মতো করোনা (Coronavirus) এবং ওমিক্রন (Omicron Cases Bengal) অশনি সংকেত দেখাচ্ছে এই রাজ্যেও। সেই কথা মাথায় রেখেই বাংলায় জারি হল করোনা সংক্রান্ত একাধিক কড়া বিধিনিষেধ (West Bengal Covid-19 Restrictions)। লাগামছাড়া করোনা সংক্রমণ রুখতে একগুচ্ছ বিধিনিষেধ জারি রাজ্য সরকারের। রবিবার সাংবাদিক বৈঠক করছেন মুখ্যসচিব হরিকৃ্ষ্ণ দ্বিবেদী। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রতিটি সিনেমা হল  (West Bengal Cinema Hall Resctictions) যেমন, সিঙ্গেল প্লেক্স বা মাল্টি প্লেক্সে ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা রাখা যাবে (West Bengal Covid-19 Restrictions)।

    আরও পড়ুন: বিয়েবাড়ির সর্বোচ্চ উপস্থিতি ৫০! অন্যান্য সামাজিক অনুষ্ঠানে কত? সংখ্যা বেঁধে দিল সরকার...

    বিধিনিষেধ মেনে খোলা থাকবে সিনেমা হল। প্রতিটি সিনেমা হল যেমন, সিঙ্গেল প্লেক্স বা মাল্টি প্লেক্সে (West Bengal Cinema Hall Resctictions) ৫০ শতাংশ দর্শকদের নিয়ে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকতে পারবে। তবে সিনেমা হল মালিকদের উদ্দেশ্যে অনুরোধ করা হয়েছে তাঁরা যেন মাস্ক ছাড়া দর্শকদের হলে প্রবেশ করতে না দেয়। সমস্ত কোভিড প্রোটেকল (West Bengal Covid-19 Restrictions) মেনে সিনেমা হলে প্রবেশ করতে হবে দর্শকদের। নতুন করে কোভিড সংক্রমণ হওয়ার কারণে বেশ কিছু বাংলা ও হিন্দি ছবির মুক্তি অনিশ্চয়তার  (West Bengal Cinema Hall Resctictions) মধ্যে ছিল।

    লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। ইতিমধ্যেই রাজ্যে সংক্রমণের হার ১২ শতাংশেরও বেশি। তাই কোনওরকম ঢিলেমি দেখতে নারাজ রাজ্য সরকার। আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন এই বিষয়ে রবিবারের ভার্চুয়াল বৈঠকের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে। সেইমতো আজ মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী একগুচ্ছ নয়া বিধিনিষেধের ঘোষণা করেন নবান্ন থেকে।

    আরও পড়ুন: আগামিকাল থেকে রাজ্যে ফের বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়! খোলা যাবে না জিম, সেলুন, পার্ক, ঘোষণা নবান্নে...

    এদিন সরকারি ঘোষণায় জানিয়ে দেওয়া হয়েছে আগামিকাল সোমবার থেকেই সমস্ত স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হবে রাজ্যে। লোকাল ট্রেনেও শর্ত আরোপ করা হয়েছে। সন্ধে ৭টা থেকে লোকাল ট্রেন বন্ধ থাকবে। নেওয়া হবে মাত্র পঞ্চাশ শতাংশ যাত্রী। নবান্ন জানিয়েছে, সুইমিং পুল, জিম, সেলুন, পার্লার বন্ধ থাকবে সোমবার থেকে। চিড়িয়াখানা সহ সব পর্যটনকেন্দ্র বন্ধ রাখা হবে।

    লাগাম লাগানো হয়েছে সিনেমাহল ছাড়াও অন্যান্য বিনোদন পরিষেবাতেও। পাশাপাশি শপিং মলে ৫০ শতাংশের বেশি প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে। সরকারি এবং বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ হবে বলে জানিয়ে দিয়েছে নবান্ন। বিদেশ ফেরত যাত্রীদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। সোমবার ৩ জানুয়ারি থেকে ব্রিটেন থেকে আসা বিমানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: