Home /News /kolkata /
West Bengal Covid Update: একদিনে রাজ্যে করোনা আক্রান্ত সাড়ে তিনশোর বেশি! শীর্ষে কোন জেলা?

West Bengal Covid Update: একদিনে রাজ্যে করোনা আক্রান্ত সাড়ে তিনশোর বেশি! শীর্ষে কোন জেলা?

ফের চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস প্রতীকী ছবি।

ফের চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস প্রতীকী ছবি।

West Bengal Covid Update: রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩৬২ জন। আগেরদিন এই সংখ্যাটা ছিল ২৮৮ জন।

  • Share this:

    #কলকাতা: নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা (Coronavirus)। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৬২ জন। গত কয়েকমাসের মধ্যে সর্বাধিক এই সংখ্যা। স্বভাবতই চতুর্থ ঢেউ-এর আতঙ্ক ক্রমশ বাড়াচ্ছে কোভিড গ্রাফ। যার ফলে নতুন করে উদ্বেগ বাড়ছে রাজ্যবাসীর।

    রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩৬২ জন। আগেরদিন এই সংখ্যাটা ছিল ২৮৮ জন। এদিনও সংক্রমণের নিরিখে শীর্ষ কলকাতা। একদিনে তিলোত্তমায় মোট ১৩৯ জন করোনা সংক্রমিত হয়েছেন।

    আরও পড়ুন: বাইক চালানোর সময় মাথায় Helmet কই? উত্তরে 'বিস্ফোরক' বিজেপির রাজ্য সভাপতি! যা বললেন সুকান্ত মজুমদার...

    সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত ১০৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৩১। ফলে রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ লক্ষ ২১ হাজার ৯১৭। এদিন করোনা প্রাণ কেড়েছে রাজ্যের একজনের। ফলে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ২১ হাজার ২০৮ জন। মৃত্যুহার ১.০৫ শতাংশ।

    রবিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৩.৫০ শতাংশ। গত দিনের চেয়ে বেশ খানিকটা বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজার ৩৩৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী বাংলার অ্যাকটিভ করোনা কেসও। গত ২৪ ঘণ্টায় অ্যাকটিভ কেস ১৯১৩।

    অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৩ জন। যা আগেরদিনের তুলনায় সামান্য বেশি। এখনও পর্যন্ত রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লক্ষ ৯৮ হাজার ৭৯৬। সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। উল্লেখ্য, গত ২০২০ সালে করোনার দাপটে প্রায় স্তব্ধ হয়ে যায় গোটা বিশ্ব। চলতি বছরের শুরু থেকে ধীরে ধীরে আয়ত্তে এসেছিল পরিস্থিতি। তবে বর্তমান কোভিড গ্রাফ নতুন করে বাড়াচ্ছে। । রাজ্যে দৈনিক সংক্রমণের হার বা পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৩.৫০ শতাংশ। আগের দিনের চেয়ে বেশ খানিকটা বেড়েছে সংক্রমণের হার।

    আরও পড়ুন: অগ্নিপথ-এর আগুনে ঘি-ঢালছে BJP নেতাদের আলটপকা মন্তব্য? ট্যুইটে সরব কেজরিওয়াল

    গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ হাজার ৩৩৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী বাংলার অ্যাকটিভ করোনা কেসও। গত ২৪ ঘণ্টায় অ্যাকটিভ কেস ১৯১৩। এখনও পর্যন্ত রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লক্ষ ৯৮ হাজার ৭৯৬।

    সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। উল্লেখ্য, গত ২০২০ সালে করোনার দাপটে প্রায় স্তব্ধ হয়ে যায় গোটা বিশ্ব। চলতি বছরের শুরু থেকে ধীরে ধীরে আয়ত্তে এসেছিল পরিস্থিতি। তবে বর্তমান কোভিড গ্রাফ নতুন করে চিন্তার ভাঁজ ফেলছে বঙ্গবাসীর কপালে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Coronavirus Covid19

    পরবর্তী খবর