Home /News /kolkata /
West Bengal Covid Restrictions : বড় খবর! উঠে যাচ্ছে করোনা বিধিনিষেধ, বিজ্ঞপ্তি জারি করে 'শর্ত' ঘোষণা রাজ্যের

West Bengal Covid Restrictions : বড় খবর! উঠে যাচ্ছে করোনা বিধিনিষেধ, বিজ্ঞপ্তি জারি করে 'শর্ত' ঘোষণা রাজ্যের

উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ

উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ

West Bengal Covid 19 Restrictions: বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে, দুই বছর পর আজ ৩১ মার্চ থেকেই করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে।

  • Share this:

#কলকাতা: অবশেষে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ (West Bengal Covid Restrictions)। আজ ৩১ মার্চের পর থেকেই করোনা বিধি-নিষেধ উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত রাজ্যের (West Bengal Covid 19 Restrictions Withdrawn)। গোটা দেশের মতোই রাজ্যেও করোনা সংক্রমণের হার হ্রাস পাওয়া ও সুস্থতার হার বৃদ্ধি পাওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

আরও পড়ুন : পাহাড়ে অন্যরূপে মমতা, নিজের হাতে মোমো প্রস্তুত করলেন মুখ্যমন্ত্রী

আজ একটি বিজ্ঞপ্তি জারি করে সব বিধিনিষেধ তুলে নেওয়ার কথা ঘোষণা করে রাজ্য সরকার (West Bengal Covid Restrictions)। গত একমাসে উল্লেখযোগ্যপভাবে কমেছে রাজ্যের করোনাভাইরাস সংক্রমণ। বেড়েছে সুস্থতার রেট। সেইসব মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে, দুই বছর পর আজ ৩১ মার্চ থেকেই করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ (West Bengal Covid Restrictions) তুলে নেওয়া হচ্ছে। তবে নৈশ কার্ফু (Night Curfew) বা কন্টেনমেন্ট জ়োন(Containment Zone)-র মতো নানা বিধিনিষেধ (West Bengal Covid Restrictions Withdrawn) তুলে নেওয়া হলেও, মাস্ক (Mask) পরা ও সামাজিক দূরত্ববিধির (Social Distancing) মতো স্বাস্থ্য সংক্রান্ত নিয়মগুলি মেনে চলার শর্ত এখনও জারি থাকবে।

প্রসঙ্গত, দুই বছর আগে দেশে প্রবেশ করেছিল করোনা সংক্রমণ, তারপরই একাধিক বিধিনিষেধ (West Bengal Covid 19 Restrictions Withdrawn) ও লকডাউনের (Coronavirus Lockdown) ঘেরাটোপে আটকা পড়েছিল সাধারণ মানুষ। করোনার (COVID-19) তৃতীয় ঢেউয়ের ধাক্কা সামলিয়ে ওঠার পর থেকেই দেশে নিম্নমুখী সংক্রমণ। এই পরিস্থিতিতে কেন্দ্রের তরফে সমস্ত করোনাবিধি তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (Union Home Ministry)।

আরও পড়ুন : ‘যাঁরা মদ খান তাঁরা ভারতীয়ই নন...’, মদ্যপায়ীদের বিরুদ্ধে ফুঁসে এ কী বললেন নীতীশ কুমার!

২০২০ সালে ভারতে করোনা সংক্রমণ (Coronavirus) ছড়িয়ে পড়ার পরই কেন্দ্রীয় সরকারের তরফে ২৪ মার্চ বিপর্যয় মোকাবিলা আইন ২০০৫ -র অধীনে দেশে সংক্রমণ রুখতে একাধিক বিধিনিষেধ (Covid 19 Restrictions Withdrawn) জারি করা হয়েছিল। এরপর সংক্রমণের গ্রাফ ওঠানামার সঙ্গে সঙ্গে এই নির্দেশিকাও একাধিকবার পরিবর্তিত হয়। একইভাবে রাজ্যেও চলে বিধিনিষেধের কড়াকড়ির তারতম্য। অবশেষে পরিস্থিতি সদর্থক দিকে এগোতেই ৩১ মার্চ থেকে বিধি নিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রশাসনিক প্রক্রিয়ায় আজ তারই বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: West Bengal Covid Restrictions

পরবর্তী খবর