Home /News /national /
Nitish Kumar: ‘যাঁরা মদ খান তাঁরা ভারতীয়ই নন...’, মদ্যপায়ীদের বিরুদ্ধে ফুঁসে এ কী বললেন নীতীশ কুমার!

Nitish Kumar: ‘যাঁরা মদ খান তাঁরা ভারতীয়ই নন...’, মদ্যপায়ীদের বিরুদ্ধে ফুঁসে এ কী বললেন নীতীশ কুমার!

নীতিশ কুমার File Photo

নীতিশ কুমার File Photo

Nitish Kumar: নীতিশ কুমার এদিন জানিয়ে দিলেন, বিষমদ খেয়ে যাঁদের মৃত্যু হবে, এবার থেকে তাঁদের পরিবারকে কোনও রকম আর্থিক সাহায্যও করবে না তাঁর সরকার।

  • Share this:

    #পাটনা: বেশ কয়েক বছর বিহারে (Bihar) নিষিদ্ধ করা হয়েছে মদ (Liquor)। তারপরেও একাধিকবার সে রাজ্যের বিভিন্ন জেলা থেকে বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর খবর মিলেছে। একের পর এক ঘটনা অস্বস্তিতে ফেলেছে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে (Nitish Kumar)। এবার মদ্যপায়ীদের বিরুদ্ধে ফুঁসে উঠলেন নীতিশ কুমার। সুতীব্র আক্রমণ শানিয়ে বিহারের মুখ্যমন্ত্রী বলেন, মদ্যপায়ীরা আসলে 'মহাপাপী'। তারা ভারতীয় বলার যোগ্য নয়।

    আরও পড়ুন : ভবিষ্যৎ যা হয় হোক! মোটা টাকা বেতনেই নজর ভারতীয়দের! প্রকাশ্যে চাঞ্চল্যকর পরিসংখ্যান

    এখানেই থামেননি বর্ষীয়ান নেতা। আরও কড়া পদক্ষেপের হুমকি দিয়েছেন তিনি। নীতিশ কুমার এদিন জানিয়ে দিলেন, বিষমদ খেয়ে যাঁদের মৃত্যু হবে, এবার থেকে তাঁদের পরিবারকে কোনও রকম আর্থিক সাহায্যও করবে না তাঁর সরকার। শুনে নেওয়া যাক ঠিক কী বলেছেন নীতীশ?

    বুধবার বিহার বিধানসভায় তাঁর ভাষণে নীতীশ কুমার বলেন, মদ্যপানের বিরোধিতা করেছিলেন স্বয়ং মহাত্মা গান্ধি। তাঁর মতে, যাঁরা মদ্যপায়ী তাঁরা ”মহাপাপী ও মহা অযোগ্য।” পাশাপাশি তিনি এও বলেন, ”আমি ওইসব ব্যক্তিদের ভারতীয় বলেই মনে করি না।” নীতীশ কুমারের কথায়, যাঁরা বিষমদ খান, তাঁরা মদ খাওয়া ক্ষতিকর জেনেই খান। সুতরাং তাঁদের কোনও ক্ষতি হলে তার দায় তাঁদেরই।

    বিরোধীদের বরাবরের অভিযোগ, রাজ্যে মদ নিষিদ্ধ হলেও নীতিশ কুমার সরকারের ব্যর্থতার জন্যই বারবার বিষমদ ও তার জেরে মৃত্যুর ঘটনা ঘটে চলেছে বিহারে। এদিনও তাঁরা একই অভিযোগ তোলেন সভা কক্ষে। এরপরই নীতীশ মদ্যপায়ীদের তীব্রভাবে আক্রমণ করেন।

    প্রসঙ্গত, ২০১৬ সালে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকে ড্রাই স্টেট (Dry Test) হিসেবে পরিচিত বিহার। মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বিহারকে মদমুক্ত করার উদ্যোগ নেন নীতীশ কুমার (Nitish Kumar)। তবে গাঁ-গঞ্জে প্রশাসনের নজর এড়িয়ে রমরমিয়ে চলছে মদ ও চোলাই বিক্রি। বিরোধীদের অভিযোগ, প্রশাসনিক নজরদারি কমা থাকার জেরেই সেই মদ পান করে প্রাণ খোয়াচ্ছে আমজনতা। এই নিয়ে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক চাপানউতোর চলছে বিহারে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bihar, NITISH KUMAR

    পরবর্তী খবর