Home /News /kolkata /

West Bengal Coronavirus Update: রাজ্যে করোনার সংক্রমণ বাড়াচ্ছে উদ্বেগ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১০!

West Bengal Coronavirus Update: রাজ্যে করোনার সংক্রমণ বাড়াচ্ছে উদ্বেগ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১০!

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

এরই মধ্যে আজ রাজ্যে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা কমল (West Bengal Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: দক্ষিণ আফ্রিকায় চিহ্নিত করোনাভাইরাসের নতুন প্রকার নিয়ে গতকালই সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। প্রথমে বৎসোয়ানা, পরে দক্ষিণ আফ্রিকা এবং হংকংয়ে করোনাভাইরাসের ‘আরও ভয়ঙ্কর’ এই রূপের হদিশ মিলেছে। এর সঙ্গে আজই ইজরায়েলে ডেল্টার থেকেও ভয়ঙ্কর করোনা প্রজাতির সন্ধান পাওয়া যাওয়ায় সেই দেশে একপ্রকার জরুরি অবস্থার সৃষ্টি হয়েছে। ভাইরোলজির পরিভাষায় যার নাম বি.১.১৫২৯। অন্তত ৩২ বার স্পাইক প্রোটিন বদলে করোনাভাইরাসের এই রূপ তৈরি হয়েছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তবে এরই মধ্যে আজ রাজ্যে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা কমল (West Bengal Coronavirus Update)। একইসঙ্গে করোনা সংক্রমণের হার সামান্য কমল (West Bengal Coronavirus Update)। গতকালই দেখা গিয়েছিল, রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেশ কিছুটা কমেছে। আর তারপরে এদিনও রাজ্যে গত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আরো কিছুটা কমল। (West Bengal Coronavirus Update)

গত দুদিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এবং সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেশ কিছুটা কমলেও করোনা সংক্রমনের সেই হারে না কমায় যথেষ্ট চিন্তায় রেখেছে চিকিৎসক মহলকে। গত কয়েকদিনের মধ্যে ব্যতিক্রমী হয়ে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং জেলাকে ছাপিয়ে জলপাইগুড়ি জেলায় করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া। যদিও উত্তর ২৪ পরগনা জেলায় যেভাবে করণা আক্রান্ত বাড়ছে এবং কোনভাবেই সেটা কমার লক্ষণ থাকছে না তা নিয়ে যথেষ্ট উদ্বেগে রাজ্যের চিকিৎসক মহল।

আরও পড়ুন: মহানগরের পুরভোটে তৃণমূলের প্রার্থী-চমক, লড়াইয়ে ৬ বিধায়ক-১ সাংসদ!

রাজ্যে মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছিল। সেখান থেকে গত পাঁচ দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমে। গতকাল তা  আরও কিছুটা কমে হয়েছিল ৭৫৮ জন, সেটা আজ আরও কমে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৭১০ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ১১ জন ছিল, সেটা আজ কিছুটা কমে ৯ জন হয়েছে। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৭২১ জন। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজারের নিচে নেমে ৭ হাজার ৮৪৭ জন। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৭ হাজার ৯১৭ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৭১০ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের 2.05%% থেকে সামান্য কমে 1.87% হলো।

আরও পড়ুন: 'সংবিধান দিবস পালন তৃণমূলকে মানায় না', শুভেন্দুর নেতৃত্বে BJP-র বেনজির সিদ্ধান্ত

রাজ্যের মধ্যে যথারীতি করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতা করোনা আক্রান্তের ক্ষেত্রে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ১৮৩  জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে, এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১৪২ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। নতুন করে কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৬৭ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করণা আক্রান্ত হয়েছে ৬০ জন। অন্যদিকে হুগলি  জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৫২ জন, মৃত্যু হয়েছে ১ জনের। নদীয়া জেলায় গত বেশ কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কম থাকলেও,এদিন তা আবার কিছুটা বেড়ে হলো ১৯ জন। পশ্চিম বর্ধমান জেলাতে গত বেশ কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমের দিকে থাকলেও আজ নিয়ে পরপর দুদিন তা বেশ কিছুটা বেড়ে ২৯ জন হল।

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে জলপাইগুড়ি জেলায় করোনা আক্রান্ত সর্বাধিক। আজ দার্জিলিং জেলায় আক্রান্ত ১৭ জন। এরপর জলপাইগুড়ি জেলায় আক্রান্ত ২০ জন। এরপরই দক্ষিণ দিনাজপুর জেলায় ১০জন এবং কোচবিহার জেলায় ১০ জন করোনা আক্রান্ত হয়েছে। তবে আশার কথা, আজও পরপর দু'দিন ধরে উত্তর বঙ্গের কোন জেলায় করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

তবে এদিনও রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে উত্তরবঙ্গের কালিম্পং জেলায়। সেখানে আজ মাত্র একজন করোনা আক্রান্ত হয়েছে। এরপরও সবথেকে কম উত্তরবঙ্গের মালদা জেলায় দুজন আক্রান্ত হয়েছে। এরপর আলিপুরদুয়ার জেলা এবং উত্তর দিনাজপুর জেলায় চারজন করে করণা আক্রান্ত হয়েছে। দক্ষিণবঙ্গের মধ্যে সবথেকে কম পুরুলিয়া জেলায় দুজন এবং ঝাড়গ্রাম জেলায় তিনজন করণ আক্রান্ত হয়েছে আজ।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Corona in West Bengal, Coronavirus, Coronavirus in Bengal

পরবর্তী খবর