Home /News /kolkata /

West Bengal Corona Update: ছড়াচ্ছে আশঙ্কার মেঘ! কলকাতা বিমানবন্দরে করোনা পজিটিভ ব্রিটেন ফেরত ৪

West Bengal Corona Update: ছড়াচ্ছে আশঙ্কার মেঘ! কলকাতা বিমানবন্দরে করোনা পজিটিভ ব্রিটেন ফেরত ৪

ব্রিটেন থেকে আসা আরও চার করোনা আক্রান্ত প্রতীকী ছবি।

ব্রিটেন থেকে আসা আরও চার করোনা আক্রান্ত প্রতীকী ছবি।

West Bengal Corona Update: ওমিক্রন আতঙ্কের জেরে ফের রাজ্যে করোনাবিধি খানিকটা কঠোর করা হয়েছে। বড়দিন, ইংরাজি নববর্ষে পথেঘাটে বড়সড় জমায়েত এড়াতে কড়া পুলিশি নজরদারি চলছে।

  • Share this:

    #কলকাতা: ফের অশনি সংকেত। কলকাতা বিমানবন্দরে (Dumdum Airport) আজ রবিবারও করোনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে। দমদম বিমানবন্দর সূত্রে খবর ৪ জন করোনা পজিটিভ (West Bengal Corona Update) হয়েছেন। জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে ২ জন পুরুষ, একজন মহিলা ও শিশু রয়েছে। এদের পাঠানো হয়েছে বেলেঘাটা আইডি-তে।

    আরও পড়ুন: যেই তিনি বেল বাজিয়ে কফি চান... বিমানসেবিকাকে বাগে আনলেন কী করে? বাবুলের প্রেমের পর্দা ফাঁস রচনার!

    চার আক্রান্তের জিনোমিক সিকোয়েন্সিংয়ের জন্য কাল নমুনা পাঠানো হবে কল্যাণীতে। সূত্রের খবর, এঁদের মধ্যে রয়েছেন ৪৪ বছর বয়সি ও ৩৪ বছর বয়সি দুই পুরুষ। ৩১ বছর বয়সি এক মহিলা এবং ৫ বছরের এক শিশু। সকলকেই চিকিৎসার (West Bengal Corona Update) জন্য আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। প্রত্যেকের জেনোম সিকোয়েন্সিং এর জন্য কল্যানীতে পাঠানো হবে আগামিকাল।

    রাজ্যে ফের খোঁজ মিলল ওমিক্রন (Omicron) আক্রান্তের। ডাবলিন থেকে কলকাতায় ফেরা ৪৫ বছরের এক ব্যক্তির শরীরে মিলেছে করোনার এই নয়া স্ট্রেনের হদিশ। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আরও একজনের ওমিক্রন পজিটিভ (Omicron Positive) হওয়ার রিপোর্ট তাদের হাতে এসেছে। যদিও তিনি কোন হাসপাতালে ভরতি, তা এখনও জানা যায়নি। শেষতম ব্যক্তি কলকাতার কোথায় চিকিৎসাধীন, তা জানতে পদক্ষেপ করছে স্বাস্থ্য ভবন। ফলে রাজ্যে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা বেড়ে হল পাঁচ। এর বাইরে তালিকায় রয়েছেন ওই সন্দেহভাজনও।

    আরও পড়ুন: নয়া আতঙ্ক 'ডেলমিক্রন'? ‘ওমিক্রন’-এর পিছু পিছু কি আসছে এই ভাইরাস? জানুন আসল পরিচয়...

    এদিকে, বড়দিনে সামান্য হলেও স্বস্তি দিয়েছে রাজ্যের করোনা (Coronavirus) রিপোর্ট। আক্রান্তের সংখ্যা একটু বাড়লেও কলকাতার কোভিড (COVID-19)পরিসংখ্যানে সুখবর। ২৫ ডিসেম্বরের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্তের (West Bengal Corona Update) সংখ্যা দু’শোরও কম। আর উত্তর ২৪ পরগনায় তা একশোর নিচে। একদিনে রাজ্যে মোট আক্রান্তের সংখ্য়া ৫৫২, মৃত্যু হয়েছে ৪ জনের। গত ২৪ ঘণ্টায় ৫৩৬ জন সুস্থ হয়ে উঠেছে। এনিয়ে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। পজিটিভিটি রেট ১.৭১%। এখনও পর্যন্ত করোনার নয়া স্ট্রেন ওমিক্রন থাবা বসিয়েছেন ৫ জনের শরীরে।

    আরও পড়ুন: গরুর দুধ থেকেই কি রাজ্যে ছড়াচ্ছে ব্রুসেলা? করোনার মতোই ছোঁয়াচে? কাদের ঝুঁকি বেশি? জেনে নিন যাবতীয়...

    অন্যদিকে, ওমিক্রন আতঙ্কের জেরে ফের রাজ্যে করোনাবিধি খানিকটা কঠোর করা হয়েছে। বড়দিন (Christmas), ইংরাজি নববর্ষে (New Year) পথেঘাটে বড়সড় জমায়েত এড়াতে কড়া পুলিশি নজরদারি চলছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ, মাস্ক, ভ্য়াকসিনের ডবল ডোজ ছাড়া বাইরে বেরবেন না। এই অবস্থায় অবশ্য বড়দিনে পার্ক স্ট্রিটের অন্য বছরের মতোই ভিড়ের ছবি দেখা গেল। যদিও মাস্ক ছাড়া বেরননি কেউই। তা সত্ত্বেও সংক্রমণ ছড়িয়ে পড়া নিয়ে আশঙ্কা থাকছেই।

    আরও পড়ুন: দোকানির আইসক্রিম দিতে অস্বীকার! রেগে আগুন তেলে বেগুন হয়ে যা করে বসলেন খদ্দের! দেখুন ভিডিও

    এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৩০ হাজার ৮২। এর মধ্যে অ্যাকটিভ কেস ৭৪৫৮। করোনার ছোবলে মৃত্যু হয়েছে মোট ১৯,৭১১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৬ লক্ষ ২ হাজার ৯১৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩২,৩৭৩। পজিটিভ রিপোর্ট ১.৭১ শতাংশ।

    এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কোভিড গ্রাফ খানিকটা হলেও উদ্বেগ কমিয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ১৯৬ এবং উত্তর ২৪ পরগনায় তা ৯৬। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। তিনটি জেলাতেই একজন করে ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে।

    প্রসঙ্গত, কোরোনাভাইরাসের তৃতীয় ঢেউ এর আশঙ্কা ক্রমশ জোরালো হচ্ছে রাজ্যে। নয়া ত্রাস ওমিক্রন। গত ২৪ ডিসেম্বর ডাবলিন থেকে কলকাতায় ফেরা ৪৫ বছরের এক ব্যক্তির শরীরে মিলেছে করোনার এই নয়া স্ট্রেনের হদিশ। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, আরও একজনের ওমিক্রন পজিটিভ (Omicron Positive) হওয়ার রিপোর্ট তাদের হাতে এসেছে। যদিও তিনি কোন হাসপাতালে ভর্তি, তা এখনও জানা যায়নি। শেষতম ব্যক্তি কলকাতার কোথায় চিকিৎসাধীন, তা জানতে পদক্ষেপ করছে স্বাস্থ্য ভবন। ফলে রাজ্যে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা বেড়ে ইতিমধ্যেই দাঁড়িয়েছে পাঁচ।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Dumdum Airport, West Bengal Corona Update, West Bengal Covid 19 cases

    পরবর্তী খবর